বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কোহলি ভাইয়ার নেট সেশন দেখে পয়েন্ট করে রাখি- কীভাবে বিরাটের থেকে প্রতি মুহূর্তে শেখেন, খোলসা করলেন রজত পাতিদার

IPL 2024: কোহলি ভাইয়ার নেট সেশন দেখে পয়েন্ট করে রাখি- কীভাবে বিরাটের থেকে প্রতি মুহূর্তে শেখেন, খোলসা করলেন রজত পাতিদার

কোহলি ভাইয়ার নেট সেশন দেখে পয়েন্ট করে রাখি- কীভাবে বিরাটের থেকে প্রতি মুহূর্তে শেখেন, খোলসা করলেন রজত পাতিদার।

Indian Premier League 2024: ২০২৪ আইপিএলে নিজেদের প্রথম আটটি খেলার মধ্যে সাতটিতেই হেরেছিল আরসিবি। কিন্তু এর পর তারা দুরন্ত প্রত্যাবর্তন করে। তারা তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে এবং শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজেদের লিগের শেষ ম্যাচ খেলতে নামবে। প্লে-অফের আশা তাদের এখনও বেঁচে রয়েছে।

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তাদের প্রথম আটটি খেলার মধ্যে সাতটিতেই হেরেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি)। কিন্তু এর পর তারা দুরন্ত প্রত্যাবর্তন করে। তারা তাদের শেষ পাঁচটি ম্যাচ জিতেছে এবং শনিবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজেদের লিগের শেষ ম্যাচ খেলতে নামবে। প্লে-অফের আশা তাদের এখনও বেঁচে রয়েছে। তবে তার জন্য সিএসকে-কে শনিবার (১৮ মে) হারাতে হবে।

আরসিবি-র এই সাফল্যে বড় ভূমিকা নিয়েছেন রজত পাতিদার। তিনি ১৭৯.৭৭-এর স্ট্রাইকরেটে ৩২০ রান করেছেন। পাঁচটি হাফসেঞ্চুরি রয়েছে তাঁর। এখনও পর্যন্ত বেঙ্গালুরুর অন্যতম প্রধান পারফর্মার পাতিদার। আর ৩০ বছর বয়সী তারকা নিজের পারফরম্যান্সের জন্য বিরাট কোহলিকে কৃতিত্ব দিয়েছেন।

রজত পাতিদারের সাক্ষাৎকারের কিছু অংশ-

আরসিবি-র প্রত্যাবর্তনের কারণ: যখন জিনিসগুলি ঠিকঠাক হয় না, তখন সমস্যা হয়। তবে আমরা গর্বের জন্য খেলার কথা বলেছিলাম। আর এতেই কিছুটা গতি বেড়েছে। সবাই সব সময়ে কঠোর পরিশ্রম করেছি। আমরা কখনও-ই নিজেদের উপর বিশ্বাস হারাইনি। আমরা যখন জিততে পারিনি, তখনও দলের মধ্যে পরিবেশ চমৎকার ছিল। প্রতিটি খেলোয়াড় ফ্র্যাঞ্চাইজি থেকেও সমর্থন পেয়েছিল। প্রত্যাবর্তন করতে এটি খুবই গুরুত্বপূর্ণ ছিল।

আরও পড়ুন: টানা ৪ ম্যাচে হার, পঞ্জাবের কাছে হেরে KKR-এর সুবিধে করল রাজস্থান, অনিশ্চিত হয়ে পড়ল সঞ্জুদের দুই নম্বর স্থান

বোলারদের ফর্মে ফেরা: আমি মনে করি আমাদের দলের প্রত্যেক বোলারের মানসিকতায় পরিবর্তন এসেছে। এমন কী টি-টোয়েন্টিতেও, যখন আপনি রক্ষণের চেষ্টা করছেন, তখন উইকেট নেওয়া সবচেয়ে গুরুত্বপূর্ণ। প্রাথমিক পর্যায়েও, আমাদের বোলাররা পাওয়ারপ্লে-তে ব্রেকথ্রু পাওয়ার চেষ্টা করেছিল কিন্তু সম্ভবত এক্সিকিউশনের অভাব ছিল। কিন্তু আমি খুশি যে, ওরা লড়াই জারি রেখেছে এবং নিজেদের ছন্দে ফিরে পেয়েছে। এটি ব্যাটারদের মধ্যেও বিশ্বাস জাগিয়েছে যে, আমরা সব কিছু বদলে দিতে পারি।

আরও পড়ুন: PBKS-এর কাছে RR হারায় শীর্ষস্থান নিশ্চিত নাইটদের,প্রথমবার ফার্স্টবয় KKR,অনিশ্চত সঞ্জুদের দ্বিতীয় স্থান

মিডল অর্ডারে ব্যাট করতে নামায় মানসিকতার পরিবর্তন: টি-টোয়েন্টিতে ব্যাটসম্যান হিসেবে, শুরু থেকেই বাউন্ডারি মারার অভিপ্রায় ছাড়া আপনার আর কোনও বিকল্প থাকে না। আপনি ভাবতে পারেন না যে, একটু সময় নিয়ে তার পর আগ্রাসী মেজাজে খেলব। তবে তখন দেখবেন অনেকটা দেরী হয়ে গিয়েছে। এই বছর আমার ভূমিকা ভিন্ন, কারণ আমাকে মিডল অর্ডারে ব্যাট করতে বলা হয়েছে। এটা হতে পারে যে, আমি স্পিনারদের বিরুদ্ধে খেলতে বেশি পছন্দ করি, কিন্তু আমি একজন টপ অর্ডার ব্যাটার এবং আমি পেসারদের মুখোমুখি হতে বেশি পছন্দ করি। তবে আমাকে যেহেতু মিডল অর্ডারে ব্যাট করতে বলা হয়েছে, তাই আমাকে আমার দৃষ্টিভঙ্গি কিছুটা পরিবর্তন করতে হয়েছে। কারণ আপনি টপ-অর্ডার ব্যাটারদের মতো নিজেকে গুছিয়ে নেওয়ার সময় পাবেন না। প্রথম নামলে সেট হওয়ার জন্য কিছুটা অন্তত সময় পাওয়া যায়। কিন্তু মিডল অর্ডারে, আপনাকে ডাগআউটেই প্রস্তুত থাকতে হবে, যাতে যখনই আপনি মাঠে নামবেন, তখন থেকেই বড় শট খেলতে হবে।

আরও পড়ুন: মাটিতে শুয়ে পড়ে প্রভসিমরনের অসাধারণ ক্যাচ ধরলেন যুজি, দেখে চোখ কপালে বোলার বোল্টের- ভিডিয়ো

কোহলির থেকে শেখার আছে: বিরাট কোহলি এবং রোহিত শর্মা বরাবরই আমার কাছে দু'জন বড় ব্যাটিং আইডল। আমি বিরাট ভাইয়ার প্রতিটি নেট সেশন দেখে ওর পায়ের কাজ এবং খেলার ধরন লক্ষ্য করি। সেগুলি দেখে একটি পয়েন্ট তৈরি করি। আমি আমার নিজের খেলায় খুব বেশি পরিবর্তন করতে চাই না, তবে আমি চেষ্টা করি, ওর কাছ থেকে কিছু শেখার। আপনি যখন ওর সাথে ম্যাচে ব্যাটিং করেন তখন আপনি আত্মবিশ্বাসে পুরো পূর্ণ থাকেন। তখন আপনি জানেন, বিশ্বের সেরা ব্যাটার অন্য প্রান্তে রয়েছে। বোলাররা কোথায় বল করতে পারে এবং আমরা কোন এলাকায় টার্গেট করতে পারি, সেই বিষয়ে ও আমাকে গাইড করে দেয়। ও কী ভাবে ওর ইনিংস এগিয়ে নিয়ে যায়, ও ওর ব্যাটিং নিয়ে কী ভাবে চিন্তা করে, এগুলি ওর থেকে শেখার আছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ৬ বছরের ছোট রাতুলের সঙ্গে মধুচন্দ্রিমায় একী রূপ রূপাঞ্জনার! পবনের মতোই 'বাঙালি নারীবিদ্বেষী' ভোজপুরি গায়ককে দিয়ে প্রচার? মুখ খুলল তৃণমূল পাহাড়ের কোলে একান্তযাপনে, ২য় Honeymoon! কোথায় গেলেন শ্রুতি-স্বর্ণেন্দু? ‘বলিউড ভুয়ো, ফিল্ম জগত মিথ্যে মায়া’, ভোটে জিতলেই অভিনয় ছাড়বেন বিজেপির কঙ্গনা! এবার বড় নিয়োগ হতে চলেছে অঙ্গনওয়াড়ির নানা পদে, মাস্টারস্ট্রোক দিলেন মমতা পঞ্জাবের বিরুদ্ধে হাফ-ডজন ছক্কায় কোহলির সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন অভিষেক শর্মা Rajasthan Royals বনাম Kolkata Knight Riders ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? Netherlands বনাম Ireland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভারতীয় দম্পতিদের মধ্যে কমছে বাবা-মা হওয়ার ক্ষমতা, পিছনে রয়েছে এই কারণ

Latest IPL News

'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ ভাই অডিও বন্ধ কর-একটা অডিও আমার ১২টা বাজিয়েছে: ক্যামেরাম্যানকে দেখে রোহিতের মজা বারণ করা সত্ত্বেও ব্যক্তিগত ভিডিয়ো পোস্ট, স্টার স্পোর্টসকে তুলোধোনা রোহিতের IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.