বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: রোহিতের পক্ষে ছিলেন ভারতীয় প্লেয়াররা, বিদেশিরা ছিলেন হার্দিকের দিকে- দলীয় বিভাজনই কি MI-এর ব্যর্থতার কারণ?

IPL 2024: রোহিতের পক্ষে ছিলেন ভারতীয় প্লেয়াররা, বিদেশিরা ছিলেন হার্দিকের দিকে- দলীয় বিভাজনই কি MI-এর ব্যর্থতার কারণ?

রোহিতের পক্ষে ছিল ভারতীয় প্লেয়াররা, বিদেশিরা ছিল হার্দিকের দিকে- দলীয় বিভাজনই কি MI-এর ব্যর্থতার কারণ?

Rohit Sharma vs Hardik Pandya: একটি প্রতিবেদনের দাবি, রোহিত এবং হার্দিক এই আইপিএলে খুব কম একসঙ্গে অনুশীলন করেছেন। ভারত অধিনায়ক, সূর্যকুমার যাদব এবং তিলক বর্মা কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচের আগে হার্দিককে নেটে আসতে দেখে, তাঁরা সেখান থেকে চলে গিয়েছিলেন। ভারতীয়দের সঙ্গে হার্দিকের ফাটলটা ছিল স্পষ্ট।

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স ২০২৪ আইপিএলে চূড়ান্ত হতাশাজনক পারফরম্যান্স করেছে। মুম্বইয়ের এখনও একটি লিগ পর্বের ম্যাচ বাকি। তবে তাদের প্লে অফে যাওয়ার আর কোনও সুযোগ নেই। শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই তাদের শেষ আইপিএল ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের মুখোমুখি হবে। তাদের একমাত্র লক্ষ্য থাকবে, শেষ ম্যাচ জিতে পয়েন্ট টেবলের লাস্টবয়ের তকমা গা থেকে ছেড়ে ফেলার চেষ্টা করা। তবে এর জন্য শুধু মুম্বইকে যেমন হারাতেই হবে লখনউকে, তেমনই পঞ্জাব কিংসকে তাদের শেষ ম্যাচ হারতে হবে।

হার্দিক-রোহিতকে নিয়ে দলের মধ্যে বিভাজন

তবে মুম্বইয়ের ব্যর্থতার কারণ নিয়ে যখন বিশ্লেষণ করা হচ্ছে, তখন যে প্রধান তথ্যটি উঠে আসছে, সেটি হল, প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মা এবং এবারের নতুন অধিনায়ক হার্দিক পান্ডিয়ার মধ্যে পার্থক্য দূরত্ব এবং মত পার্থক্য। এবং এই নিয়ে মুম্বই শিবির দ্বিধাবিভক্ত হয়ে পড়েছিল এই মরশুমে। এমআই ম্যানেজমেন্ট এই বছরের জন্য হার্দিককে গুজরাট টাইটান্স থেকে ফিরিয়ে আনে এবং তাঁর হাতে নেতৃত্ব তুলে দেয়। সরিয়ে দেয় মুম্বইয়ের সবচেয়ে সফল অধিনায়ক রোহিতকে, যিনি তাদের পাঁচটি আইপিএল শিরোপা জিতিয়েছেন।

আরও পড়ুন: ব্যাট করতে নামার আগে, ওর ভিডিয়ো ১০০ বার দেখেছিলাম- কোন বোলারের ভয়ে কাঁপতেন রোহিত?

সম্প্রতি রোহিত এবং হার্দিককে কেন্দ্র করে দলের মধ্যে বিভাজনের খবর প্রকাশিত হয়েছে। দৈনিক জাগরণ-এর একটি প্রতিবেদনে দাবি করা হয়েছে যে, এমআই-এর ভারতীয় খেলোয়াড়রা রোহিতকে অধিনায়ক হিসেবে পুনর্বহাল করার পক্ষে ছিলেন এবং বিদেশি খেলোয়াড়রা ছিলেন হার্দিকের পক্ষে। বিদেশি নিয়োগের ক্ষেত্রে এমআই-এর কোনও বড় নাম অবশ্য নেই।

আরও পড়ুন: T20 World Cup-এর পরেই কি অবসর নেবেন রোহিত? নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ইঙ্গিত দিলেন হিটম্যান

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবি ডি'ভিলিয়ার্স দাবি করেছিলেন, হার্দিক তরুণ এবং কম অভিজ্ঞ ক্রিকেটারদের জন্য খুব ভালো অধিনায়ক। তবে রোহিত, সূর্যকুমার যাদব এবং জাসপ্রীত বুমরাহের মতো প্রতিষ্ঠিত খেলোয়াড়দের সঙ্গে তাঁকে সমস্যায় পড়তে হবে। আর সেটাই হয়েওছে। হার্দিকের অবশ্য এমআই-এর বিদেশি খেলোয়াড়দের নিয়ে খুব একটা সমস্যা হয়নি বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন: RCB vs CSK ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, ম্যাচ ভেস্তে গেলে কপাল পুড়বে কোহলিদের, সোনায় সোহাগা হবে চেন্নাইয়ের

হার্দিক এবং রোহিতের সম্পর্কের টানাপোড়েন

প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, রোহিত এবং হার্দিক এই আইপিএলে খুব কমই একসঙ্গে অনুশীলন করেছেন। ভারত অধিনায়ক, সূর্যকুমার যাদব এবং তিলক বর্মা কেকেআর-এর বিরুদ্ধে ম্যাচের আগে হার্দিককে নেটে আসতে দেখে, তাঁরা সেখান থেকে চলে গিয়েছিলেন।

এছাড়াও টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে হার্দিক এবং রোহিতের ফর্মও চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। হার্দিক ব্যাট হাতে তাঁর এবার সবচেয়ে খারাপ মরশুম কাটিয়েছেন। এদিকে রোহিত টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধে চূড়ান্ত অফ-ফর্মে ছিলেন। শোনা যাচ্ছে, পরের মরশুমে রোহিত আর মুম্বই ইন্ডিয়ান্সে থাকবেন না। তি নি দল ছাড়বেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘দরকার পুরুষদের…’! কাঞ্চনের ‘পরকীয়া’য় দৌড়েছিলেন থানায়, এবার কী বললেন পিঙ্কি পুরনো রুটকে হারিয়ে নয়া নজির গঙ্গার নীচের মেট্রোর, পকেটে ঢুকল কয়েক কোটি লখনউ লোকসভা কেন্দ্র ২০২৪: একদা সাংসদ ছিলেন বাজপেয়ী, এখন রাজনাথের খাসতালুক চোখ মুখ ফ্যাকাসে হয়ে যাচ্ছে? জন্ডিস না অন্য কোনও রোগ উলুবেড়িয়া লোকসভা কেন্দ্র ২০২৪: একদা বাম গড় এখন তৃণমূলের সেফ সিট ‘জ্ঞানেশ্বরীর দায় নেবেন তো!’ ছত্রধর প্রসঙ্গে মমতা নিশানা শুভেন্দুর গত মরশুমের প্লে-অফের ৪ দলের লিগ পর্বেই বিদায়,KKR-RR-SRH-RCB 2024 IPL-এ গড়ল নজির 'তখন আমি ১২,পর্ন সাইটে ছবি আপলোড করা হয়', শ্রীদেবীর মেয়ে হওয়ার মূল্য চুকিয়েছেন মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ফোলা রুটি খেলে কী হয়? ফুলকো, নাকি না-ফোলা রুটি, কোনটি খাওয়া শরীরের জন্য ভালো

Latest IPL News

মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.