বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের

IPL 2024: হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের

হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের।

Harbhajan Singh on why MI failed: রোহিত শর্মাকে দুম করে সরিয়ে, হার্দিককে তাঁর জায়গায় বসিয়ে দেওয়াটাই হজম করতে পারেননি জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদবদের মতো সিনিয়র ক্রিকেটার থেকে শুরু করে তিলক বর্মার মতো প্লেয়াররা। আর সে কারণেই মুম্বই ইন্ডিয়ান্সের ড্রেসিংরুমের মধ্যে কোনও একতা ছিল না।

প্রাক্তন ভারতীয় স্পিনার হরভজন সিং দাবি করেছেন যে, ২০২৪ আইপিএলে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে অধিনায়ক হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সে ফিরিয়ে আনাটাই বুমেরাং হয়েছে। যার ফলে দলে ফাটল দেখা দিয়েছিল। এবং দল হিসেবে এবার আইপিএলে খেলেইনি মুম্বই। দলের মধ্যে বিভাজন ছিল স্পষ্ট।

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স হতাশাজনক পারফরম্যান্স করেছে। ১৪টি ম্যাচের মধ্যে তারা মাত্র চারটিতে জিতেছে। ১০টি ম্যাচই হেরেছে। লিগ টেবলের লাস্টবয় হিসেবে দশ নম্বরে শেষ করেছে মুম্বই। আসলে পাঁচ বার মুম্বইকে চ্যাম্পিয়ন করা অধিনায়ক রোহিত শর্মাকে দুম করে সরিয়ে হার্দিককে তাঁর জায়গায় বসিয়ে দেওয়াটাই হজম করতে পারেননি জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদবদের মতো সিনিয়র ক্রিকেটার থেকে শুরু করে তিলক বর্মার মতো প্লেয়াররা। আর সে কারণেই ড্রেসিংরুমের পরিবেশ কিন্তু মোটেও সুস্থ, স্বাভাবিক ছিল না।

আরও পড়ুন: অবসর জল্পনা, IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণা, এসবের মাঝেই, রাঁচিতে ভিন্টেজ বাইক নিয়ে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে- ভিডিয়ো

শুধু দলের ড্রেসিংরুম কেন, এমআই এবং রোহিত ভক্তরাও, কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি। প্রতিটি ম্যাচে তাঁরা হার্দিকের বিরুদ্ধে সরব হয়েছিলেন। এতেও টিম স্পিরিটে ব্যপক ধাক্কা লেগেছিল। যে কারণে ভাজ্জি মনে করেন, হার্দিকের দলের এই ব্যর্থতার দায় শুধু হার্দিকের কাঁধে চাপানো উচিত নয়। তাঁর কোনও দোষ এক্ষেত্রে নেই। আসলে টিম ম্যানেজমেন্ট এক বছর পরেও এই সিদ্ধান্তটি নিতে পারত। প্রসঙ্গত, ২০২৩ সালে রোহিতের নেতৃত্বে প্লে-অফে উঠেছিল মুম্বই। তার পরেও ২০২৪ সালে তাঁকে দুম করে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়াটা হজম করতে পারেননি কেউই।

আরও পড়ুন: KKR আত্মবিশ্বাসী, কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি

এএনআইকে হরভজন বলেছেন, ‘এমআই একটা বড় দল। আমি নিজে এই দলের হয়ে খেলেছি। ম্যানেজমেন্ট দুর্দান্ত এবং দলকে ভালো ভাবেই পরিচালনা করে। কিন্তু হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্তই বুমেরাং হয়েছে। হয়তো ভাবনাটা ভবিষ্যতের দিকে তাকিয়ে নেওয়া উচিত ছিল। আমার মনে হয়েছে, দলের সঙ্গে এই ভাবনাটা খাপ খায়নি। সবাই এই সিদ্ধান্ত মানতে পারেনি। তাই দলে একতা ছিল না। এটা ঘটতে বাধ্য ছিল। এত বড় দলের এতটা খারাপ হাল দেখে যন্ত্রণা হচ্ছে। হার্দিককে অধিনায়ক করার সময়টা হয়তো সঠিক ছিল না। এক বছর পর এই সিদ্ধান্ত নিলে হয়তো ভালো হত। এটা হার্দিকের দোষ নয়। ও গুজরাট টাইটান্সকে খুব ভালো নেতৃত্ব দিয়েছে। সিনিয়র খেলোয়াড়দেরও দায়িত্ব, যে অধিনায়কই হোক না কেন, খেলোয়াড়দের ঐক্যবদ্ধ রাখা। ক্যাপ্টেন তো পাল্টাতেই পারে। মুম্বই এবার দল হিসেবে খেলেনি।’

আরও পড়ুন: ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের মধ্যে কথা হয়নি- শাহরুখকে সেরা কর্ণধারের তকমা দিলেন গম্ভীর, ঠুকলেন কাকে?

হার্দিক নিজেও এবার আইপিএলে মোটেও ভালো ছন্দে খেলতে পারেননি। ১৪ ম্যাচে তিনি মাত্র ১৮.০০ গড়ে ২১৬ রান করেছেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৪৩.০৪। সর্বোচ্চ স্কোর করেছেন ৪৬। এছাড়া হার্দিক বল হাতে ১৪ ম্যাচে নিয়েছেন ১১ উইকেট। তাঁর ইকোনমি রেট ছিল ১০.৭৫।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত?

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.