বাংলা নিউজ > ক্রিকেট > জল্পনা সত্যি করে রোহিতদের বোলিং কোচের দায়িত্ব লসিথ মালিঙ্গা

জল্পনা সত্যি করে রোহিতদের বোলিং কোচের দায়িত্ব লসিথ মালিঙ্গা

লসিথ মালিঙ্গা।

৪০ বছর বয়সী মালিঙ্গা দীর্ঘ দিন খেলেছেন পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। ২০০৮ থেকে টানা ১৩ মরশুম মুম্বইয়ের হয়ে খেলেছেন মালিঙ্গা। এর মাঝে ২০১৮ সালে তিনি মুম্বই দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করেছেন।

শুভব্রত মুখার্জি: ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অর্থাৎ আইপিএলের ইতিহাসে অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্স। পাঁচ বারের চ্যাম্পিয়ন দল তারা। তবে গত বারের আইপিএলে তাদের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। ফলে সামনের মরশুমে ভালো পারফরম্যান্স করতে বদ্ধপরিকর তারা। আর এই কারণেই আসন্ন আইপিএলের আগেই বদলে ফেলা হচ্ছে তাদের কোচিং স্টাফদের। দীর্ঘ দিনের বোলিং কোচ হিসাবে দায়িত্বে থাকা প্রাক্তন নিউজিল্যান্ড পেসার শেন বন্ড এমআইয়ের বোলিং কোচের দায়িত্ব ছেড়েছেন। তার পরেই রটনা ছিল, নয়া বোলিং কোচ হিসেবে দায়িত্ব নিতে পারেন প্রাক্তন লঙ্কান পেসার লসিথ মালিঙ্গা। রটনাকে সত্যি করে এবার সে কথাই অফিসিয়ালি জানিয়ে দেওয়া হল মুম্বই ইন্ডিয়ান্সের তরফে। তাদের বোলিং কোচ হিসেবে নিয়োগ করা হল লসিথ মালিঙ্গাকে।

আরও পড়ুন: দুই দলের ওপেনাররাই কাঁপালেন চিন্নাস্বামী, চার তারকাই ৫০-এর উপর রান করে লিখলেন ইতিহাস

প্রসঙ্গত ৪০ বছর বয়সী মালিঙ্গা দীর্ঘ দিন খেলেছেন পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে। এই মুহূর্তে মুম্বই দলের হেড কোচের দায়িত্বে রয়েছেন প্রাক্তন দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার মার্ক বাউচার। দলের ব্যাটিং কোচের দায়িত্বে রয়েছেন‌ প্রাক্তন ক্যারিবিয়ান তারকা কায়রন পোলার্ড। ফ্র্যাঞ্চাইজির মতে, এই তিন প্রাক্তন মুম্বই ইন্ডিয়ান্স ক্রিকেটার ডাগ আউটে দলের শক্তি বৃদ্ধি করবেন। মুম্বই ইন্ডিয়ান্সের মেজর লিগ ক্রিকেটের ফ্র্যাঞ্চাইজি এমআই নিউ ইয়র্কের বোলিং কোচের দায়িত্বও সামলেছেন মালিঙ্গা। এসএ-২০-তে ও মুম্বইয়ের অপর ফ্র্যাঞ্চাইজি এমআই কেপটাউনেরও কোচ হিসাবে দায়িত্ব পালন করেছেন তিনি।

আরও পড়ুন: পাকিস্তানকে গুঁড়িয়ে পয়েন্ট টেবলে বড় লাফ, বাবরদের ঘাড় ধরে নীচে নামিয়ে চারে উঠল অজিরা

নতুন দায়িত্ব পাওয়ার পরে লসিথ মালিঙ্গা বলেছেন, ‘আমি মুখিয়ে রয়েছি মুম্বই ইন্ডিয়ান্স দলের হয়ে কাজ করতে। মার্ক, পলি, রোহিত এবং গোটা দলের সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে রয়েছি। বিশেষ করে দলের বোলিং ইউনিটের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছি আমি। গত মরশুমেও বোলিং ইউনিটকে ভালো ভাবে দেখেছি। খুব ভালো বোলিং ইউনিট রয়েছে দলের। এই দলে প্রতিভার কোনও অভাব নেই। পাশাপাশি রয়েছে এমআই পল্টনদের (সমর্থকদের) সমর্থন।’ প্রসঙ্গত, ২০০৮ থেকে টানা ১৩ মরশুম মুম্বইয়ের হয়ে খেলেছেন মালিঙ্গা। এর মাঝে ২০১৮ সালে তিনি মুম্বই দলের বোলিং মেন্টর হিসেবে কাজ করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.