বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

IPL 2024: সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক

এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক (ছবি:ANI)

আইপিএল ২০২৪ এ অসম্ভব কাজকে সম্ভব করে দেখিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে হয়তো এমন কাজ কোনও দল করে দেখাতে পারেনি। এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল নিয়ে বড় মন্তব্য করলেন তাদের দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক।

আইপিএল ২০২৪ এ অসম্ভব কাজকে সম্ভব করে দেখিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইতিহাসে হয়তো এমন কাজ কোনও দল করে দেখাতে পারেনি। এবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল নিয়ে বড় মন্তব্য করলেন তাদের দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। ডিকে বিশ্বাস করেন যে তার দলের অলৌকিক পারফরম্যান্স কেউ কোনও দিনও ভুলতে পারবে না।

আরও পড়ুন… ভিডিয়ো: County Championship-এ The Ashes-এর আবহ! জমে গেল বেন স্টোকস ও নাথান লিয়নের লড়াই

কী বললেন দীনেশ কার্তিক?

যেই দল টানা ছয়টি জয় নিবন্ধন করে আইপিএল ২০২৪-এর প্লে অফে জায়গা করে নিয়েছে, তারা একটা সময়ে এমনটা হবে ভাবতেও পারেনি হয়তো। কার্তিক মনে করেন, ভবিষ্যতে অন্যান্য দলকে অনুপ্রাণিত করবে এই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল। আসলে চলতি মরশুমে আরসিবি নিজেদের প্রথম আট ম্যাচের মধ্যে সাতটিতেই হেরেছিল। একেবারে শেষ প্রান্ত থেকে লড়াইয়ে ফিরে আসে এই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল। শেষ পর্যন্ত প্লে-অফেও জায়গা করে নিয়েছে তারা। শনিবার, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, প্লে অফের গুরুত্বপূর্ণ ম্যাচে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৮ রান করে।

আরও পড়ুন… ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ভাইরাল হল প্রতিক্রিয়া

জবাবে চেন্নাই সুপার কিংস ২০ ওভারে সাত উইকেট হারিয়ে মাত্র ১৯১ রান করতে পারে এবং ম্যাচটি ২৭ রানে হেরে যায়। প্লে অফে পৌঁছানোর জন্য, বেঙ্গালুরুকে চেন্নাই সুপার কিংসকে কমপক্ষে ১৮ রানের ব্যবধানে হারাতে হত এবং বেঙ্গালুরু তা করতে সফল হয়েছিল। এই জয়ের পর চতুর্থ স্থানে উঠে আসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

আরও পড়ুন… IPL 2024: 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন?

কেন এই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ভুলবে না ইতিহাস?

এই জয়ের পর দীনেশ কার্তিক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল নিয়ে বলেছেন, ‘ক্রিকেট ভক্তেরা সবসময় আমাদের এই যাত্রার কথা মনে রাখবেন। আমরা যেভাবে আট ম্যাচের পর ফিরে এসেছি। আমরা যেভাবে নিজেদের শেষ ছয় ম্যাচ জিতেছি, এবং আমাদের এই যাত্রা মানুষ ভুলবে না এবং এই দলটিকে সারা জীবন মনে রাখবে।’ বেঙ্গালুরুর প্রেস রিলিজ অনুসারে, দীনেশ কার্তিক বলেছেন, ‘প্রতি বছর এই টুর্নামেন্টে সাত ম্যাচের পর, একটি বা দুটি দল যারা মাত্র একটি বা দুটি ম্যাচ জিতেছে তারা আমাদের মনে রাখবে এবং বলবে যে আরসিবি এটি করেছে এবং আমরাও করতে পারি।’ তিনি বলেন, ‘এটার জন্যই তো আপনি ক্রিকেট খেলেন, লোকেরা আপনাকে অনুকরণ করবে এবং বিশ্বাস করবে যে তারাও বিশেষ কিছু করতে পারে। এটা সহজ নয়। আমরা আজ যা অর্জন করেছি তা খুবই বিশেষ।’

আরও পড়ুন… বাংলা ফুটবলে লক্ষ্মীলাভ, IFA-র সঙ্গে তিন বছরে সাড়ে সাত কোটি টাকার চুক্তি করল শ্রাচী গ্রুপ

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছাড়াও কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস এবং সানরাইজার্স হায়দরাবাদ প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে, তবে কোন দল দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকবে তা এখনও স্পষ্ট নয়। হায়দরাবাদ বর্তমানে পঞ্জাব কিংসকে হারিয়ে দুই নম্বরে উঠে এসেছে। তবে সকলেই রাজস্থান বনাম কলকাতার ম্যাচের দিকে তাকিয়ে রয়েছে। কারণ এই ম্যাচে যদি রাজস্থান জিতে যায় তাহলে দ্বিতীয় হবে সঞ্জু স্যামসনরা। ফলে তৃতীয় স্থানে থাকবে হায়দরাবাদ। আর যদি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায় তাহলে দুই নম্বরে থাকবে সানরাইজার্স হায়দরাবাদ।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 3 ওভার শেষে West Indies-র স্কোর 37/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.