বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 Qualifier 1: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

IPL 2024 Qualifier 1: দিনটা আমাদের ছিল না- KKR-এর কাছে বিশ্রী হারের পরেও আশার কথা শোনালেন কামিন্স

আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে- KKR-এর কাছে বিশ্রি হেরেও, ঘুরে দাঁড়ানোর মন্ত্র জপছেন SRH অধিনায়ক।

Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad, IPL 2024 Qualifier 1: শুক্রবার (২৪ মে) দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে হায়দরাবাদ। রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে যে দল এলিমিনেটরে জিতবে, তাদের বিরুদ্ধে। কোয়ালিফায়ার টু জিততে পারলে, ফাইনালে ওঠার ছাড়পত্র পাবে হায়দরাবাদ।

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্রথম কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদকে আট উইকেটে পরাজিত করে চতুর্থ বারের মতো আইপিএল ফাইনালে উঠে পড়েছে কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্সের ইনিংস ১৫৯ রানে গুটিয়ে যাওয়ার পর, রান তাড়া করতে নেমে কেকেআর মাত্র ১৩.৪ ওভারে দুই উইকেটে ১৬৪ রান করে ফেলে।

যাইহোক প্যাট কামিন্সদের সামনে ফাইনালে ওঠার সুযোগ থাকছে। তারা শুক্রবার (২৪ মে) দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে। রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মধ্যে যে দল এলিমিনেটরে জিতবে, তাদের বিরুদ্ধে। কোয়ালিফায়ার টু জিততে পারলে, ফাইনালে ওঠার ছাড়পত্র পাবে হায়দরাবাদ। তবে এদিন ব্যাটে-বলে দলের যা পারফরম্যান্স, তাতে মুষড়ে পড়েছে হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স।

আরও পড়ুন: ৬-৪-৬-৬- ১৩.৪ ওভারেই খেল খতম করলেন শ্রেয়স, অতীতে কোয়ালিফায়ার ১ জিতে ফাইনালে উঠলেই চ্যাম্পিয়ন হয়েছে KKR

কোয়ালিফায়ার ওয়ানে হারের পর হাল ছাড়ছেন না কামিন্স

‘আমরা দ্রুত এই পরাজয়কে ভুলে এগিয়ে যাওয়ার চেষ্টা করব। ভালো বিষয় হল, আমাদের সামনে দ্বিতীয় কোয়ালিফায়ার রয়েছে, যেটাতে আমাদের সাফল্য অর্জন করতে হবে। টি-টোয়েন্টি ক্রিকেটে আপনার এমন দিন আসে, যখন কোনও কিছুই ঠিক মতো কাজ করে না। আমরা ব্যাট হাতে ব্যর্থ হয়েছি। সেই সঙ্গে বলেও তেমন কিছু করতে পারিনি। আমি ভেবেছিলাম এই উইকেটে ব্যাটিং গুরুত্বপূর্ণ। তবে কেকেআর সত্যিই ভালো বোলিং করেছে, শুরুতে কিছুটা শিথিলতা ছিল এবং পরে সারফেস ভালো হয়েছে। আমরা সবাই ভালো ক্রিকেট খেলছি। এবং একটি নতুন জায়গা (চেন্নাই) আমাদের ঘুরে দাঁড়াতে সাহায্য করবে। আমাদের এই হারকে ভুলে সামনে এগিয়ে যেতে হবে।’

আরও পড়ুন: ২৪.৭৫কোটির স্টার্ক ঝড়ে বেসামাল SRH-এর টপ অর্ডার,পঞ্চম ওভারে পরপর ২ উইকেট সহ পাওয়ার প্লে-তেই নিলেন ৩- ভিডিয়ো

ম্যাচের সংক্ষিপ্ত ফল

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং নিয়েছিল হায়দরাবাদ। কিন্তু মিচেল স্টার্কের দাপটে পাওয়ার প্লে-তেই মুখ থুবড়ে পড়ে সানরাইজার্স হায়দরাবাদের টপ অর্ডার। প্রথম ৬ ওভারে ৪৫ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে রাহুল ত্রিপাঠির ৩৫ বলে ৫৫ এবং এনরিখ ক্লাসেনের ২১ বলে ৩২ রানের হাত ধরে কিছুটা হাল ধরার চেষ্টা করেছিল সানরাইজার্স। এছাড়া নয়ে নেমে দলের অধিনায়ক প্যাট কামিন্স ২৪ বলে ৩০ রান করেছিল। যার জেরে সানরাইজার্স ১৫০ রানের গণ্ডি টপকায়। তবে ১৯.৩ ওভারে ১৫৯ করে অলআউট হয়ে যায় তারা। কেকেআর-এর হয়ে মিচেল স্টার্ক নিয়েছেন ৩ উইকেট। ২ উইকেট নিয়েছেন বরুণ চক্রবর্তী। একটি করে উইকেট নিয়েছেন বৈভব আরোরা, হর্ষিত রানা, সুনীল নারিন এবং আন্দ্রে রাসেল।

আরও পড়ুন: হার্দিককে অধিনায়ক করার সিদ্ধান্ত বুমেরাং হয়েছে- MI-এর ব্যর্থতা নিয়ে দাবি হরভজনের

জবাবে রান তাড়া করতে নেমে খুব সহজেই ১৩.৪ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নাইটরা। ফিল সল্টের পরিবর্তে ওপেন করতে নেমে ১৪ বলে ২৩ করেন রহমানুল্লাহ গুরবাজ। আর এক ওপেনার সুনীল নারিন করেন ১৬ বলে ২১ রান। তবে মূলত কেকেআর-এর দুই আইয়ারের দাপটেই ৩৮ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচ জিতে নেয় কলকাতার দল। ২৮ বলে ৫১ করে অপরাজিত থাকেন বেঙ্কটেশ আইয়ার। ২৪ বলে অপরাজিত ৫৮ করেন শ্রেয়স আইয়ার। হায়দরাবাদের টি নটরাজন এবং প্যাট কামিন্স একটি করে উইকেট নিয়েছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

গৃহযুদ্ধ মার্কিন ক্রিকেটে!জাহাঙ্গিরের শূন্য নিয়ে মস্করা,প্রতিবাদ নাইট প্রাক্তনীর মুসলিম জাহিরকে বিয়ে করায় বিতর্কে সোনাক্ষি! ফাঁস হল হবু বর-কনের অডিয়ো ইনভাইট ডিএ বাড়িয়ে 'পুরস্কার', তাও সরকারি কর্মীদের ওপর বিশ্বাস নেই মমতার, কী করল নবান্ন ১৮ শতাংশ ডিএ-র 'ভাঁওতা' ধরলেন অবসরপ্রাপ্ত তৃণমূলী সরকারি কর্মী, করলেন বড় দাবি চব্বিশের লোকসভা ভোটেও শূন্য হাতে বামেরা, কংগ্রেসের ভরসায় কি উপনির্বাচনে লড়াই? কী ঘটেছিল ১৬ মে? ডিএ আন্দোলনকারী ভাস্করের বিরুদ্ধে কেন উঠল শ্লীলতাহানির অভিযোগ রাদারফোর্ড-মোতি ম্যাজিকে সুপার এইটে উইন্ডিজ, বিদায় কার্যত নিশ্চিত নিউজিল্যান্ডের দিতে হবে ২৮ লাখ, সঙ্গে ৯ বছরের জন্য ৮% সুদ, বড় রায় বাংলার সরকারি কর্মীর পক্ষে এবার বারুইপুরে চালু হচ্ছে মেট্রো? ছুটবে আদিগঙ্গার রুট ধরে? মুখ খুললেন শীর্ষকর্তা জন্মদিনেই কিনা জামাইষষ্ঠী!নিজেকে তাও 'অবাঞ্ছিত জামাই'য়ের তকমা দিলেন কেন জয়জিৎ?

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.