বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: কেন এমন আক্রমণাত্মক ক্রিকেট খেলেছিল SRH? রহস্য ফাঁস করলেন দলের তরুণ ওপেনার অভিষেক শর্মা

IPL 2024: কেন এমন আক্রমণাত্মক ক্রিকেট খেলেছিল SRH? রহস্য ফাঁস করলেন দলের তরুণ ওপেনার অভিষেক শর্মা

SRH-এর সাফল্যের রহস্য ফাঁস করলেন দলের তরুণ ওপেনার অভিষেক শর্মা (ছবি-PTI) (PTI)

প্যাট কামিন্স ও দলের বার্তাটি স্পষ্ট ছিল যে প্রতিটি খেলায় সানরাইজার্স হায়দরাবাদ আধিপত্য করতে চেয়েছিল। এই পদ্ধতিটি আমার জন্য উপযুক্ত এবং আমি সেখানে গিয়ে মাঝখানে নিজেকে প্রকাশ করতে পারি। আমি যখন ব্যাটিং করি তখন আমি আধিপত্য করতে পছন্দ করি এবং আমি সেটাই করেছি।

আইপিএল ২০২৪ চ্যাম্পিয়ন হতে পারেনি সানরাইজার্স হায়দরাবাদ কিমবা অরেঞ্জ ক্যাপ জিততে পারেননি সানরাইজার্স হায়দরাবাদের তরুণ ওপেনার অভিষেক শর্মা। যদিও নিজের পারফরমেন্সের মধ্যে দিয়ে সকলের মন জিতেছেন তিনি। অমৃতসরের এই ছেলে ব্যাট হাতে SRH-এর হয়ে আিপিএল ২০২৪-এ ২০৪.২২ স্ট্রাইক-রেটে ৪৮৪ রান করেছিলেন। এই মরশুমে সর্বাধিক ছক্কাটিও হাঁকিয়েছিলেন তিনি। ভারতীয় দলের নির্বাচকদের নজর কাড়ার জন্য এটাই যথেষ্ট ছিল।

বাঁ-হাতি এই ওপেনার তাঁর রাজ্যকে তাদের প্রথম সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি জিততে সাহায্য করার পরেও পঞ্জাবের দ্বারা দুটি রঞ্জি ট্রফি ম্যাচে বাদ পড়ার হতাশা নিয়ে আইপিএল ২০২৪ এ খেলতে এসেছিলেন। অভিষেক পঞ্জাবের সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ১৯২.৪৬ স্ট্রাইক রেটে দশ ইনিংসে ৪৮৫ রান করে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন… Singapore Open: দুরন্ত লড়াই করে সেমিফাইনালে জায়গা পাকা করল ভারতের তৃষা-গায়ত্রী জুটি

আইপিএল ২০২৪ মরশুম শেষ হওয়ার ঠিক পরে, ২৩ বছর বয়সি অলরাউন্ডার HT-র সঙ্গে আইপিএলে তার ফর্ম ও তাঁর জাতীয় দলের স্বপ্ন এবং যুবরাজ সিংয়ের সমর্থন ও ভারতের তারকা গিলের সঙ্গে তাঁর সম্পর্ক নিয়ে কথা বলেছেন।

আইপিএল ২০২৪ মরশুমকে আপনি কীভাবে বর্ণনা করবেন?

আইপিএল ২০২৪ এখন পর্যন্ত আমার জন্য সেরা ছিল। আমি আগের ঘরোয়া মরশুমে অনেক কঠোর পরিশ্রম করেছি এবং আত্মবিশ্বাস অর্জন করেছি। পঞ্জাবের হয়ে সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফিতে খেলার সময় আমি যে আত্মবিশ্বাস অর্জন করেছি তা আমাকে লক্ষ্য নির্ধারণ করতে এবং ভালো পারফর্ম করতে সাহায্য করেছে। এছাড়াও, আমরা আইপিএলের ফাইনালে পৌঁছেছি এবং টুর্নামেন্টে আমার শটগুলিকে পুরোপুরি উপভোগ করেছি। ফাইনালে কেকেআরকে হারিয়ে ট্রফি জিতলে ভালো হত।

আরও পড়ুন… আমার মতে বাবর আজমের উচিত… T20 WC 2024-এর আগে পাকিস্তানের অধিনায়ককে শোয়েব মালিকের বিশেষ পরামর্শ

অধিনায়ক প্যাট কামিন্স এবং SRH ম্যানেজমেন্ট কীভাবে আইপিএলে আপনার সেরাটা পাওয়ার ক্ষেত্রে অবদান রেখেছে?

টুর্নামেন্টের শুরু থেকেই, SRH অধিনায়ক প্যাট কামিন্স এবং ম্যানেজমেন্ট পরিষ্কার করে দিয়েছিল যে তারা দলের কাছ থেকে আক্রমণাত্মক এবং আক্রমণাত্মক দৃষ্টিভঙ্গি চায়। বার্তাটি স্পষ্ট ছিল যে প্রতিটি খেলায় সানরাইজার্স হায়দরাবাদ আধিপত্য করতে চেয়েছিল। এই পদ্ধতিটি আমার জন্য উপযুক্ত এবং আমি সেখানে গিয়ে মাঝখানে নিজেকে প্রকাশ করতে পারি। আমি যখন ব্যাটিং করি তখন আমি আধিপত্য করতে পছন্দ করি এবং আমি সেটাই করেছি।

আরও পড়ুন… T20 WC 2024: শুরু আগেই বড় ধাক্কা! এখনও সম্পূর্ণ ফিট হতে পারেননি অস্ট্রেলিয়া দলের অধিনায়ক

আপনি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংকে অনেক কৃতিত্ব দিয়েছেন যে কীভাবে তিনি আপনার কেরিয়ার গঠনে সহায়তা করেছিলেন। যখন জিনিসগুলি আপনার জন্য কাজ করছিল না তখন তিনি কীভাবে আপনাকে সাহায্য করেছিলেন সে সম্পর্কে আপনি কিছু আলোকপাত করবেন?

যুবরাজ পাজি আমার উপর বিশ্বাস করার জন্য সমস্ত কৃতিত্ব প্রাপ্য যখন চিপস ডাউন ছিল এবং আমি আত্মবিশ্বাসী ছিলাম। তিনি আমাকে বলেছিলেন যে আমার সর্বোচ্চ স্তরে শ্রেষ্ঠত্ব অর্জনের সম্ভাবনা এবং ক্ষমতা রয়েছে এবং দক্ষতা এবং ফিটনেসের জন্য কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়া কতটা গুরুত্বপূর্ণ। আমি এটিকে খুব গুরুত্ব সহকারে নিয়েছি এবং কেবল সেই দিকগুলিতে কাজ করেছি। এখন আমি বুঝতে পারি যে প্রত্যেক ক্রিকেটারের জন্য একটি সময় আসে যখন সে তার সেরা ফর্মটি প্রকাশ করে। এবং অনুশীলন এবং প্রশিক্ষণে ধারাবাহিকতা এবং গতি বজায় রাখতে হবে।

আরও পড়ুন… T20 WC 2024-এ ইংল্যান্ড দলের ভালো প্রস্তুতির জন্য IPL কে কৃতিত্ব দিলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক

শুভমন গিলের সঙ্গে আপনার সম্পর্ক কেমন? আপনি কি নিয়মিত ক্রিকেট বা পুরনো দিনের কথা বলেন? একজন ক্রিকেটার হিসেবে তাঁকে আপনি কীভাবে মূল্যায়ন করেন?

আমাদের অনুর্ধ্ব ১২-এর দিন থেকে সেই ঘনিষ্ঠ সংযোগ রয়েছে এবং বন্ধনটাও অটুট রয়েছে। যখনই আমরা খেলার সময় দেখা করি বা একে অপরের সঙ্গে মুখোমুখি হই, তখনই আমরা ক্রিকেট ছাড়া অন্যান্য বিষয় নিয়ে কথা বলি। আমি তার সাফল্যে খুব গর্বিত। তিনি এখন যেখানে আছেন তার জন্য আমি তাঁকে কঠোর পরিশ্রম করতে দেখেছি। আমরা নিয়মিত যোগাযোগ রাখি এবং কথা বলি এবং সে আমার খেলার ব্যাপারে খুবই ইতিবাচক। আমি বিভ্রান্ত হলে শুভমন আমাকে সব সময় সাহায্য করার জন্য এগিয়ে আসে।

আইপিএল ২০২৪-এর পরে, আপনি ভারতীয় দলের দরজায় কড়া নাড়ছেন এমন অনেক কথা চলছে। আপনি কীভাবে এর প্রতিক্রিয়া দেবেন?

ভালো পারফরম্যান্স দেওয়া অবশ্যই আমার হাতে। আমার সেরাটা দেওয়া এবং এর উপর ফোকাস করা আমার নিয়ন্ত্রণে রয়েছে। আগেও, আমার মনে ছিল যে আমি ভারত দলে জায়গা করে নিতে পারব বলে কথা উঠেছিল কিন্তু তা হয়নি। সুতরাং, আমি বুঝতে পেরেছি যে আমরা এটি বিষয় নিয়ে যত বেশি চিন্তা করি, তত বেশি আমরা নিজেদেরকে চাপের মধ্যে রাখি। যদি তা হয় এবং আমি ভারতীয় দলে নির্বাচিত হই, আমার স্বপ্ন পূরণ হবে।

ক্রিকেট খবর

Latest News

ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.