বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024: ব্যাট হাতে বাইশ গজে তাণ্ডব করছেন! ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

IPL 2024: ব্যাট হাতে বাইশ গজে তাণ্ডব করছেন! ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক

অভিষেক শর্মাকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স (ছবি-AFP) (AFP)

আইপিএল ২০২৪-এ নিজের দলের ওপেনার অভিষেক শর্মার পারফরম্যান্সের প্রশংসা করেছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। দলের অধিনায়ক নিজেই বলেছেন যে অভিষেক শর্মার বিরুদ্ধে বোলিং করাটা সত্যি ভয়ের। আসলে অভিষেক শর্মার বিরুদ্ধে বল করতে চান না বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

নিজের দলের ওপেনার অভিষেক শর্মার পারফরম্যান্সের প্রশংসা করেছেন সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়ক প্যাট কামিন্স। দলের অধিনায়ক নিজেই বলেছেন যে অভিষেক শর্মার বিরুদ্ধে বোলিং করাটা সত্যি ভয়ের। আসলে অভিষেক শর্মার বিরুদ্ধে বল করতে চান না বিশ্বকাপ জয়ী অধিনায়ক। পঞ্জাব কিংসের বিরুদ্ধে শক্তিশালী ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সানরাইজার্স হায়দরাবাদের তরুণ ওপেনার অভিষেক শর্মা। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে সানরাইজার্স হায়দরাবাদ দল। পঞ্জাব কিংসের বিরুদ্ধে দলের শেষ লিগ ম্যাচে ২৮ বলে ৬৬ রানের ইনিংস খেলেছিলেন অভিষেক শর্মা।

আরও পড়ুন… ফোডেনের জোড়া গোল, ইতিহাদে নতুন ইতিহাস লিখল ম্যাঞ্চেস্টার সিটি! টানা চতুর্থবার জিতল EPL

কেমন পারফরমেন্স করলেন অভিষেক শর্মা-

অভিষেক শর্মার ব্যাটিং নিয়ে বড় বিবৃতি দিয়েছেন প্যাট কামিন্স এবং তিনি বলেছেন যে তিনি নিজে কখনই অভিষেক শর্মার বিরুদ্ধে বল করতে চান না। পঞ্জাব কিংসের চার উইকেটে ২১৪ রানের জবাবে সানরাইজার্স হায়দরাবাদ ১৯.১ ওভারে ছয় উইকেটে হারিয়ে ২১৫ রান করে একটি দুর্দান্ত জয় নিবন্ধন করে। সানরাইজার্সের হয়ে অভিষেক শর্মা ৬৬ রান এবং এনরিখ ক্লাসেন ২৬ বলে ৪২ রানের অবদান রাখেন। এদিনের ম্যাচে পঞ্জাবের দেওয়া রান তাড়া করতে নেমে প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন সানরাইজার্স হায়দরাবাদের ট্র্যাভিস হেড। এরপরে অভিষেক শর্মা দুর্দান্ত ব্যাটিং করেন এবং তারপর এনরিখ ক্লাসেন ২৬ বলে ৪২ রান করে দলের জয় নিশ্চিত করেন। চলতি মরশুমে ১৩ ম্যাচে ৪৬৭ রান করেছেন অভিষেক শর্মা।

আরও পড়ুন… IPL 2024: যারা আমাদের দেখে হাসছিলেন, তাদের… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার

অভিষেক শর্মাকে নিয়ে কী বললেন প্যাট কামিন্স?

এই ম্যাচের পরে প্যাট কামিন্স বলেছেন, ‘এটা দুর্দান্ত, এটা আশ্চর্যজনক। আমরা এখানে সাতটির মধ্যে ৬টি ম্যাচ জিতেছি, এটি দুর্দান্ত ছিল। তবে আমরা দুর্দান্ত ক্রিকেট খেলেছি এবং মজা করেছি। সে (অভিষেক) আশ্চর্যজনক। আমি তার বিরুদ্ধে এটা করতে (তার বিরুদ্ধে বোলিং) পছন্দ করব না। নীতীশ একজন ভালো খেলোয়াড়, তার বয়সের বাইরেও পরিপক্ক দেখায়, তিনি টপ অর্ডারের জন্য উপযুক্ত।’

রেকর্ড গড়লেন অভিষেক শর্মা-

হায়দরাবাদের মাঠে পঞ্জাব কিংসের বিরুদ্ধে ঝোড়ো হাফ সেঞ্চুরির ইনিংস খেলেন অভিষেক শর্মা। দুটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন তিনি। ওপেনার হিসেবে আসা অভিষেক ২৮ বলে করেন ৬৬ রান। এই সময়ে তিনি মারেন ৫টি চার ও ৬টি ছক্কা। এদিন মাত্র ২১ বলে ফিফটি পূর্ণ করেছিলেন তিনি। চলতি মরশুমে এটি তার তৃতীয় আইপিএল হাফ সেঞ্চুরি এবং সব মিলিয়ে সপ্তম অর্ধশতরান ছিল। কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলির শক্তিশালী রেকর্ড ভেঙে দিয়েছেন ২৩ বছর বয়সি অভিষেক শর্মা।

আরও পড়ুন… IPL 2024: বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস করলেন RCB-র ব্যাটার

আসলে, অভিষেক ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে একটি আইপিএল সিজনে সর্বাধিক ছক্কা মেরেছেন। বর্তমানে তার অ্যাকাউন্টে ৪১টি ছক্কা রয়েছে। তিনি ভেঙেছেন কোহলির পুরনো রেকর্ড। আইপিএল ২০১৬ তে কোহলি ৩৮টি ছক্কা মেরেছিলেন। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত, যিনি ২০১৮ সালে ৩৭ রান করেছিলেন।

এর বাইরে আরও একটি কীর্তি করেছিলেন অভিষেক শর্মা। আইপিএলের এক মরশুমে সবচেয়ে বেশি রান করা আনক্যাপড ব্যাটসম্যানদের তালিকায় তিনি নবম স্থানে পৌঁছে গিয়েছেন। তিনি এখন পর্যন্ত ৪৬৪ রান করেছেন। তিনি দেবদূত পাডিক্কাল (৪৭৩) এবং রিঙ্কু সিংকে (৪৭৪) ছাড়িয়ে যাওয়ার কাছাকাছি রয়েছেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

প্রাথমিক দুর্নীতির ৩০ কোটি টাকা ঢুকেছে প্রভাবশালীর কোম্পানিতে, আদালতকে জানাল CBI Anushka Sharma: ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে এসে রেগে লাল অনুষ্কা! ইস্টবেঙ্গলে চমক শাসক গোষ্ঠীর, নতুন দায়িত্বে ঝুলন! বড় প্রতিশ্রুতি ক্লাব কর্তাদের বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিবের টি২০তে অ্যাডাম জাম্পার পর সফল অস্ট্রেলিয়ান বোলার কারা? আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে কারা? শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.