বাংলা নিউজ > ক্রিকেট > অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- ফের RCB ও বিরাট কোহলিকে খোঁচা দিলেন অম্বাতি রায়ডু!

অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- ফের RCB ও বিরাট কোহলিকে খোঁচা দিলেন অম্বাতি রায়ডু!

ফের বিরাট কোহলিকে চিমটি কাটলেন অম্বাতি রায়ডু (ছবি-এক্স)

আইপিএল ২০২৪ এর ফাইনাল জেতার পরে কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড়দের প্রশংসা করেছিলেন অম্বাতি রায়ডু। সেই সময় তিনি অরেঞ্জ ক্যাপ জয়ী বিরাট কোহলিকে নিয়েও চিমটি কেটেছিলেন। আসলে অম্বাতি রায়ডু বলেছেন, অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না। ট্রফি জিততে হলে দলের সহযোগিতার প্রয়োজন।

আইপিএল ২০২৪-এর অরেঞ্জ ক্যাপ ছিল বিরাট কোহলির নামে। এই মরশুমের শুরু থেকেই অরেঞ্জ ক্যাপের দৌড়ে এগিয়ে ছিলেন বিরাট কোহলি এবং শেষ পর্যন্ত কোনও ব্যাটসম্যানই তাঁকে টপকে যেতে পারেননি। কিন্তু এবারও দলকে ট্রফি জেতাতে পারেননি বিরাট কোহলি। এই সবের মধ্যেই ভারতীয় দলের প্রাক্তন ব্যাটসম্যান অম্বাতি রায়ডু এমনই আরেকটি বক্তব্য দিয়েছেন যা বেশ ভাইরাল হচ্ছে। আমরা আপনাকে বলি যে এই মরশুমে অম্বাতি রায়ডুর বক্তব্যের কারণে, আরসিবি ও বিরাট কোহলির ভক্তরা বেশ চটে গিয়েছেন।

আরও পড়ুন… গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- KKR ক্যাপ্টেনকে নিয়ে প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

অরেঞ্জ ক্যাপ নিয়ে অম্বাতি রায়ডুর বড় বক্তব্য

অম্বাতি রায়ডু আইপিএল ২০২৪ এর ফাইনালের পরে কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড়দের প্রশংসা করেছিলেন, সেই সময় তিনি অরেঞ্জ ক্যাপ জয়ী বিরাট কোহলিকে নিয়েও চিমটি কেটেছিলেন। আসলে অম্বাতি রায়ডু বলেছেন, অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না। ট্রফি জিততে হলে দলের সহযোগিতার প্রয়োজন। অম্বাতি রায়ডু বলেছিলেন যে আমরা কলকাতায় দেখতে পাচ্ছি যে মিচেল স্টার্ক, আন্দ্রে রাসেল এবং সুনীল নারিন সকলেই অবদান রেখেছেন, তারপর কেকেআর ট্রফি জিততে সক্ষম হয়েছে। ট্রফি জিততে হলে সব খেলোয়াড়কে একটু অবদান রাখতে হবে। অরেঞ্জ ক্যাপ জয়ী একজন খেলোয়াড় কোন ট্রফি জিততে পারে না। ভক্তরা এখন অম্বাতি রায়ডুর এই বক্তব্যকে বিরাট কোহলির সঙ্গে যুক্ত করছেন।

আরও পড়ুন… অনেক কষ্টের পরে এই সাফল্য- Asian Championship-এ নতুন ইতিহাস লিখে মুখ খুললেন দীপা কর্মকার

আইপিএল ২০২৪-এ বিরাট কোহলির পারফরম্যান্স

এই বছর আইপিএলে ১৫টি ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। এই সময়ের মধ্যে, বিরাট ৬১.৭৫ গড়ে ৭৪১ রান করেছেন। চলতি মরশুমে তার ব্যাট থেকে ৫টি হাফ সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরি দেখা গিয়েছে। বিশেষ বিষয় হল বিরাট কোহলি ১৫৪.৬৯ স্ট্রাইক রেটে এই রানগুলি করেছিলেন, যার মধ্যে ৬২টি চার এবং ৩৮টি ছক্কা ছিল। এই মরশুমে সবচেয়ে বেশি হাফ সেঞ্চুরি করার ক্ষেত্রে যৌথভাবে প্রথম স্থানে রয়েছেন বিরাট কোহলি। তার দলও প্লে অফে পৌঁছে ছিল, কিন্তু এলিমিনেটর ম্যাচ হেরে এই মরশুম থেকে ছিটকে যায়।

আরও পড়ুন… IPL 2024: মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের অসুস্থ মা

চেন্নাই ও মুম্বইয়ের হয়ে শিরোপা জিতেছেন রায়ডু

অম্বাতি রায়ডু আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স এবং চেন্নাই সুপার কিংস উভয় ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন এবং দলের হয়ে শিরোপা জিতেছেন। রায়ডু ২০১৩, ২০১৫, ২০১৭ সালে মুম্বইয়ের হয়ে আইপিএল ট্রফি জিতেছেন। এর পরে তিনি ২০১৮, ২০২১, ২০২৩ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল শিরোপা জিতেছেন। তিনি ১৭৫টি আইপিএল ম্যাচে ৩৯১৬ রান করেছেন, যার মধ্যে ১টি সেঞ্চুরি এবং ২১টি হাফ সেঞ্চুরি রয়েছে।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কাঁচা মাংস খাওয়ার ভয়ঙ্কর রোগ! সংক্রমিত হলেই ৪৮ ঘণ্টায় নিশ্চিত মৃত্যু ছোট্ট ভুতুর রূপে ঘায়েল নেটপাড়া, তাঁর লজেন্স দাদা-কে এখন কেমন দেখতে হয়েছে? প্রার্থী নিয়ে বিদ্রোহ চরমে বঙ্গ–বিজেপিতে, বাগদায় ভেঙে গেল মণ্ডল কমিটি নিট ইউজি ২০২৪এ ‘সিলেবাসের বাইরের প্রশ্ন’ নিয়ে NTAর দাবি খারিজ NCERTর আটকে থাকা পর্যটকদের সড়কপথে উদ্ধার করা চলছে, সিকিম ধসে জনজীবন বিপর্যস্ত সমাজে 'নোংরামি' ছড়াচ্ছে মাস্কের ‘এক্স’, অভিযোগে ব্যান করতে পারে এই দেশ মেহেন্দির রাতে নাচতে নাচতে অজ্ঞান হয়ে গেলেন কনে, চিকিৎসা শুরুর আগেই অকাল মৃত্যু আপনি কি ৪০ অতিক্রান্ত? সাবধান, এই ভুলগুলি করলে কমে যেতে পারে শুক্রাণুর পরিমাণ বিরল রোগে আক্রান্ত হয়ে শ্রবণশক্তি হরিয়েছেন অলকা, দ্রুত আরোগ্য কামনায় সহকর্মীরা আম আদমির জন্য মাত্র ১ টাকায় প্লেনের টিকিট! ‘সরফিরা’ অক্ষয়ের স্বপ্ন পূরণ হবে?

T20 WC 2024

বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান ভাঙল ১০ বছর আগের রেকর্ড, T20 WC-এর পাওয়ারপ্লেতে সর্বোচ্চ স্কোর করল উইন্ডিজ এই আফগান বোলার এক ওভারে দিলেন ৩৬ রান! যুবরাজ সিংকে মনে করালেন নিকোলাস পুরান পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.