বাংলা নিউজ > ক্রিকেট > IRE vs PAK: ইমরানের মুক্তির পোস্টারে অটোগ্রাফ দিয়ে নতুন বিতর্কে জড়ালেন রিজওয়ান

IRE vs PAK: ইমরানের মুক্তির পোস্টারে অটোগ্রাফ দিয়ে নতুন বিতর্কে জড়ালেন রিজওয়ান

ইমরানের মুক্তির পোস্টারে অটোগ্রাফ দিয়ে নতুন বিতর্কে জড়ালেন রিজওয়ান।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টিতে, পাকিস্তান দল যখন ফিল্ডিং করছিল, সেই সময়ে বাউন্ডারির ধারে মহম্মদ রিজওয়ানকে এক ভক্ত একটি পোস্টার দিয়ে তাতে অটোগ্রাফের আব্দার করেন, যে পোস্টারের মূল দাবি ছিল, জেলবন্দি ইমরান খানের মুক্তি। সেই পোস্টারেই অটোগ্রাফ দিয়ে রিজওয়ান বিতর্ক উস্কে দিয়েছেন।

শুভব্রত মুখার্জি: পাকিস্তান ক্রিকেটের সর্বকালের সেরা অধিনায়ক ইমরান খান।এখনও পর্যন্ত মাত্র একবার ওডিআই বিশ্বকাপ জিতেছে পাকিস্তান। ১৯৯২ সালে এই ইমরান খানের নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল তারা। এর পর পাক ক্রিকেটের কিংবদন্তি রাজনীতিতে প্রবেশ করেন। দেশের প্রধানমন্ত্রীও হন। এর পরেই ঘটে ছন্দপতন। তাঁর প্রধানমন্ত্রীত্বের টার্ম শেষ করার আগেই, তাঁকে সরতে হয়‌। তাঁর বিরুদ্ধে একগুচ্ছ মামলা দায়ের হয়‌। তাঁকে গ্রেফতারির নির্দেশ দেওয়া হয়। এই মুহূর্তে জেলেই রয়েছেন তিনি। তাঁকে মুক্ত করতে এখনও গোটা পাকিস্তান জুড়ে আন্দোলন চলছে। গোটা বিশ্বের পাক ক্রিকেটের ভক্তরা এই আন্দোলনের আওয়াজ হয়ে উঠছেন। এর মাঝেই আয়ারল্যান্ড সফরে গিয়ে মহম্মদ রিজওয়ান ঘটিয়ে ফেলেছেন একটি বিতর্কিত ঘটনা। ভক্তের 'ফ্রি ইমরান খান' অর্থাৎ ইমরান খানকে জেলবন্দি দশা থেকে মুক্তি দেওয়ার আবেদন করা পোস্টারেই অটোগ্রাফ দিয়ে রিজওয়ান বাড়িয়েছেন বিতর্ক‌।

আরও পড়ুন: T20 World Cup-এর পরেই কি অবসর নেবেন রোহিত? নিজের ভবিষ্যৎ নিয়ে বড় ইঙ্গিত দিলেন হিটম্যান

আসন্ন টি-২০ বিশ্বকাপের প্রস্তুতি জন্য পাকিস্তান দল ইতিমধ্যেই শুরু করে দিয়েছে। সেই লক্ষ্যেই তারা তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলল আয়ারল্যান্ডে।যেখানে প্রথম ম্যাচে হারতে হয় পাকিস্তান দলকে। দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে কামব্যাক করে পাকিস্তান। এর পর তৃতীয় ম্যাচ জিতে, সিরিজ পকেটে পুড়ে ফেলে বাবর আজমের দল। তবে দ্বিতীয় ম্যাচেই ঘটে ঘটনাটি। পাকিস্তান দল যখন ফিল্ডিং করছিল, তখন ঘটেছিল ঘটনাটি। বাউন্ডারির ধারে মহম্মদ রিজওয়ানকে এক ভক্ত একটি পোস্টার দিয়ে তাতে অটোগ্রাফের আব্দার করে বসেন। যে পোস্টারের মূল দাবি ছিল, জেলবন্দি ইমরান খানের মুক্তি। সেই পোস্টারেই অটোগ্রাফ দেন মহম্মদ রিজওয়ান। যা নিয়েই তিনি বিতর্ক উস্কে দিয়েছেন। অনেকের মতে, মহম্মদ রিজওয়ানও সরকার বিরোধী আন্দোলনকে তাহলে ভয় না পেয়ে, তাঁর স্বাধীন মতামত প্রকাশ করেছেন।

আরও পড়ুন: RCB vs CSK ম্যাচে বৃষ্টির সম্ভাবনা, ম্যাচ ভেস্তে গেলে কপাল পুড়বে কোহলিদের, সোনায় সোহাগা হবে চেন্নাইয়ের

ম্যাচে পাকিস্তানের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মহম্মদ রিজওয়ান।একটি মারকাটারি ইনিংস খেলেছেন তিনি। করেছেন ৭৫ রান। খেলেছেন মাত্র ৪৬ বল। উল্লেখ্য, ২০২৪ সালের জানুয়ারি মাসে পাকিস্তানের আদালত দশ বছরের কারাদন্ডের সাজা শুনিয়েছেন ইমরান খানকে। যার মধ্যে ইতিমধ্যেই তাঁর কয়েক বছর পার করে ফেলেছেন তিনি। ইমরানের সমর্থনে এখনও মাঝেমধ্যে মিছিল বের হয় পাকিস্তানে। কবে জেল থেকে ছাড়া পাবেন, বা আদৌও পাবেন কিনা ইমরান খান, তা নিশ্চিত নয়। ইতিমধ্যেই পাকিস্তানের বিভিন্ন আদালতে ইমরানের নামে ১৫০টিরও বেশি মামলা রুজু রয়েছে!

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি ভোটের মুখে TMCতে ঝাঁপ দিলেন ঝাড়গ্রামের BJP সাংসদ কুনার হেমব্রম ওয়াডার নিষেধাজ্ঞায় অলিম্পিকে নেই পারভিন, কোটা ফেরাতে ভারতের বাজি জ্যাসমিন নির্যাতিতার উপর চাপ দেওয়া হয়েছিল, রাজভবনে শ্লীলতাহানি কাণ্ডে নয়া মোড় আরাধ্যার বয়স সবে ১২! এয়ারপোর্টে ঐশ্বর্য কন্যার যে ব্যবহার মুগ্ধ করল সকলকে, দেখুন ভোটব্যাঙ্ককে খুশি করতে ইসকন, রামকৃষ্ণ মিশনের সন্ন্যাসীদের হুমকি মমতার- মোদী IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর বাংলা ফুটবলে লক্ষ্মীলাভ, IFA-র সঙ্গে সাড়ে সাত কোটি টাকার চুক্তি করল শ্রাচী গ্রুপ রাখির জরায়ুতে টিউমার, অস্ত্রোপচার সফল, OTতে যাওয়ার ভিডিয়ো পোস্ট প্রাক্তন স্বামীর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো

Latest IPL News

IPL 2024: ‘আমার ম্যান অফ দ্য ম্যাচ যশ দয়ালকে উৎসর্গ করলাম’- ফ্যাফ ডু'প্লেসি IPL 2024: সাহসী হলে সেটব্য়াকের পর কামব্যাক হবেই! যশ দয়ালকে বার্তা KKR-এর 'ইয়র্কার নয়, স্লোয়ার বল কর', বিরাটের কথা মতো কাজ করেই ধোনিদের আটকান দয়াল- ভিডিয়ো ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.