বাংলা নিউজ > ক্রিকেট > রোহিত-হার্দিক ইস্যুতে গ্রেগ চ্যাপেলের কথা মনে করিয়ে দ্রাবিড়কে বার্তা পাঠানের

রোহিত-হার্দিক ইস্যুতে গ্রেগ চ্যাপেলের কথা মনে করিয়ে দ্রাবিড়কে বার্তা পাঠানের

রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া। পিটিআই (PTI)

টি২০ বিশ্বকাপ শুরুর আগে কোচ রাহুল দ্রাবিড়কে বার্তা দিলেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান। কীভাবে রোহিত শর্মার সঙ্গে হার্দিকের সম্পর্ক ঠিক রেখে সেরাটা বার করবেন, তাই জানিয়ে দিলেন পাঠান। যদিও কাজটা কঠিনই হতে চলেছে দ্রাবিড়ের কাছে

টি২০ বিশ্বকাপ শুরুর আগেই ভারতীয় ক্রিকেট দলের কোচকে সাবধান করলেন প্রাক্তন জাতীয় ক্রিকেটার ইরফান পাঠান। ড্রেসিং রুমে কোচের ভূমিকা অনস্বীকার্য। বিশেষ করে যদি দলের অধিনায়ক এবং সহ-অধিনায়কের মধ্যে সম্পর্কটা তলানিতে গিয়ে ঠেকে। মুম্বই ইন্ডিয়ান্সের জার্সিতে খেলার এক মাসের মধ্যেই টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করছেন রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়ারা। দলের দুই সিনিয়র ক্রিকেটারের মধ্যে সম্পর্কের অবনতির কথা কারোরই অজানা নয়। মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক পদ থেকে রোহিত শর্মাকে সরিয়ে হার্দিককে এনেছিল টিম ম্যানেজমেন্ট। ড্রেসিং রুমের পরিবেশ ঠিক না হলে, কি হয় সেটা প্রমাণ হয়ে গেছে মুম্বইয়ের পারফরমেন্সেই। ফলে একই বিষয় যাতে জাতীয় দলে প্রভাব না ফেলে, সেই দায়িত্বই নিতে হবে কোচ রাহুল দ্রাবিড়কে।

আরও পড়ুন-যুগ পাল্টাচ্ছে, তাই এখন যুবদের বোঝার চেষ্টা করছি, বিতর্ক নিয়ে মুখ খুললেন নাইট কোচ

গ্রেগ চ্যাপেল ভারতীয় দলের কোচ থাকার সময় সৌরভ গঙ্গোপাধ্যায়ের তাঁর সম্পর্কের অনবতির কথা সকলেই জানতেন। এরপর ড্রেসিং রুমে পরিবেশ কিছুটা খারাপ হতেই ২০০৭ সালে বিশ্বকাপে জঘন্য পারফরমেন্স ছিল টিম ইন্ডিয়ার। সেই অভিজ্ঞতা থেকেই রাহুল দ্রাবিড়ের কাজটা এবারে অনেক বেশি। কারণ দলের প্রস্তুতির পাশাপাশি দুই ক্রিকেটার যাতে মানসিক দিক থেকেও ফুরফুর থাকতে পারেন, সেদিকেই নজর দিতে হচ্ছে কোচ দ্রাবিড়কে। ইরফান পাঠানের আশা, এমআই ড্রেসিং রুমে হওয়ার ঘটনার রেশ, জাতীয় দলে আনতেই দেবেন না দ্রাবিড়।

আরও পড়ুন-কিংস কাপের ফাইনাল হারের পর মাঠেই কান্নায় ফেটে পড়লেন রোনাল্ডো, ভিডিয়ো

ইরফান পাঠান, ভারতের বিশ্বকাপ অভিযান শুরুর আগে বলছেন, ‘২০০৭ সালে ঘটনা বা মুম্বইয়ের এবারের ঘটনা নিয়ে আমি কথা বলতেই চাই না। কারণ এখানে দেশের জন্য তোমায় ম্যাচ জিততে হবে। দলে পেস বোলার মাত্র ৩ জন, তাই অলরাউন্ডার হিসেবে হার্দিকের অনেক দায়িত্ব রয়েছে, শিবম দুবেও রয়েছেন বটে। তবে হার্দিক একজন ম্যাচ উইনার, তাই ওর থাকার ফলে ওয়েস্ট ইন্ডিজে দিনের ম্যাচ গুলোয় অতিরিক্ত স্পিনার খেলানোর সুবিধা পাবে ভারত। তাই আমি মনে করি, হার্দিককেও ভালো পরিবেশ দিতে হবে যেখানে ও নিজের সেরাটা দিতে পারে। তাই আইপিএলের কথা টি২০ বিশ্বকাপে মঞ্চে আর যাতে না হয়, সেটাই দেখতে হবে’।

আরও পড়ুন-ভারত জয় করার পর এবার মন জয় করল নাইট রাইডার্স, বিশ্বকাপের আগে তুলল ‘আমি ইন্ডিয়া ’ স্লোগান

কোচ রাহুল দ্রাবিড়কে পাঠানের বার্তা, বেশি আগ্রাসী যেন না হন তিনি। এক্ষেত্রে গ্রেগ চ্যাপেলের প্রসঙ্গ এনে প্রাক্তন পেসার বলছেন, ‘অস্ট্রেলিয়ায় কোনও সেলিব্রিটি কালচার নেই, কিন্তু আমাদের এখানে আছে। তাই গ্রেফ চ্যাপেলের উদ্দেশ্য ভালো হলেও তিনি সফল হতে পারেনি, কারণ ভারতীয়দের সঙ্গে অজিদের মানসিকতা মেলে না। তাই আমি ওনাকেও বলেছিলাম, এখানে আগ্রাসী হলেই হয় না ’।

ক্রিকেট খবর

Latest News

গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.