বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-‘ও আমার কোচ নয়, বড় দাদা’, এক সময়ের ত্রাসকে নিয়ে বার্তা ইশান্ত শর্মার, ভিডিয়ো

IPL 2024-‘ও আমার কোচ নয়, বড় দাদা’, এক সময়ের ত্রাসকে নিয়ে বার্তা ইশান্ত শর্মার, ভিডিয়ো

ইশান্ত শর্মা। ছবি- পিটিআই (PTI)

ইশান্ত বলছেন, ‘ এখন আর রিকি পন্টিং আমার দলের কোচ নয়, ও আমার কাছে বড় দাদার মতো। যখনই দরকার হয়, আমি ওকে পাই। যখনই প্রয়োজন হয়, ওকে ফোন করতে পারি। রিকির মতো কোচকে পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। কারণ সব সময়ই নতুন কিছু করার জন্য মোটিভেট করতে থাকে। ব্যর্থ হলেও বাড়তি চাপ দেয় না কখনও’।

এবারের আইপিএলে শেষের দিকে চমক দেখিয়েছেন ইশান্ত শর্মা। বুড়ো ঘোড়া ইশান্ত প্রথমদিকে সাফল্য না পেলেও এবারের লিগের শেষ ল্যাপে এসে অনবদ্য ছন্দে রয়েছেন। আরসিবির বিপক্ষে বিরাট কোহলিকে আউট করেছিলেন। দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে নিজেদের শেষ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে নিয়েছেন ৩ উইকেট। ৩৫ বছর বয়সে এসেও ১৪০কিমি প্রতি ঘন্টার গতিবেগে বোলিং করছেন ইশান্ত, যা বেশ উল্লেখযোগ্য। অনেক বিদেশি বোলারের ইকোনমি রেট যেখানে ১০-১১ পেরিয়ে যাচ্ছে, সেখানে ইশান্তের ইকোনমি রেট ৯-এর ঘরে। দিল্লি ক্যাপিটালসে মুকেশ কুমার, খলিল আহমেদদের মতো তরুণ পেসারদের সঙ্গেই সমানে সমানে পাল্লা দিয়ে বোলিং করে গেছেন ইশান্ত, হয়ত সেরকম উইকেট পাননি। কিন্তু অভিজ্ঞতা দিয়েই বের করে দিয়েছে অনেক গুরুত্বপূর্ণ ওভার। বরাবরই তাঁর সঙ্গে রিকি পন্টিংয়ের সম্পর্কের কথা উঠে আসে, বর্তমানে দুজনেই একই দলে রয়েছে। এবার রিকির সঙ্গেই নিজের অভিজ্ঞতার কথা জানালেন দিল্লির এই পেসার।

আরও পড়ুন-IPL 2024- 'খেলে-খেলে ঘরের কাচ ভাঙত, বোলার নয়, বল দেখে', পোড়েলের সাফল্যে খুশি পরিবার-কোচ

২০০৮ সাল নাগাদ অস্ট্রেলিয়ার মাটিতে গিয়ে কমনওয়েলথ ব্যাঙ্ক সিরিজে অনবদ্য বোলিং করেছিলেন ইশান্ত। বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জেতা, সঙ্গে রিকি পন্টিংয়ের উইকেট নেওয়া ছিল তাঁর কাছে বাড়তি পাওনার মতো। সেবার টেস্টেও রিকিকে বিপাকে ফেলেছিলেন তরুণ ইশান্ত। এরপর অনেক সময়ই দিল্লির এই পেসারের প্রশংসা শোনা গেছে রিকি পন্টিংয়ের গলায়। এবার দিল্লির হেড কোচকেই দরাজ সার্টিফিকেট দিলেন ইশান্ত, বললেন দাদার মতোই তাঁকে সাহায্য় করেন পন্টিং।

 

আরও পড়ুন-‘একবার ক্রিকেট থেকে অবসর নিলে, তোমরা আর আমায় দেখতে'…অবসর নিয়ে বড় বার্তা বিরাটের, ভিডিয়ো

দিল্লি ক্যাপিটালসকে দেওয়া এক সাক্ষাৎকারে ইশান্ত বলছেন, ‘ এখন আর রিকি পন্টিং আমার দলের কোচ নয়, ও আমার কাছে বড় দাদার মতো। যখনই দরকার হয়, আমি ওকে পাই। যখনই প্রয়োজন হয়, ওকে ফোন করতে পারি। রিকির মতো কোচকে পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার। কারণ সব সময়ই নতুন কিছু করার জন্য মোটিভেট করতে থাকে। ব্যর্থ হলেও বাড়তি চাপ দেয় না কখনও’।

আরও পড়ুন-কলকাতা থেকেই বিদায় জানাবেন আন্তর্জাতিক ফুটবলকে! অবসর ঘোষণা সুনীল ছেত্রীর

এরপর পাল্টা পিকি পন্টিংও ইশান্তের প্রশংসা করে বলেন, ‘ আমরা মাঠে একে অপরের বিরুদ্ধে প্রবলতর প্রতিদ্বন্দিতা ছুঁড়ে দিতাম। নিজের টেস্ট কেরিয়ারের শুরুর দিকে ইশান্ত প্রবল চেষ্টা করেছে নিজেকে প্রমাণ করার। ওয়াকায় দুরন্ত বল করেছিল, এরপর আমায় আউটও করেছিল। ইশান্ত খুব ভালো মানুষ, এখন আমাদের মধ্যে অত্যন্ত গভীর সম্পর্ক তৈরি হয়েছে। একে অপরকে খুব সম্মান করি। বিগত চার পাঁচ বছর ধরে বোলিং বিভাগকে খুব ভালো নেতৃত্ব দিচ্ছে ইশান্ত’।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

আপনারও শরীরে ভিটামিন বি১২ এর অভাব! এই ১০ নিরামিষ খাবার খেতে ভুলবেন না জল্পনায় সিলমোহর শ্রুতির! শান্তনুর সঙ্গে ব্রেকআপ নিয়ে বললেন, ‘আমি সিঙ্গল…’ T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড লাহোরে গিয়ে নিজে পাকিস্তানের পরমাণু শক্তির মুরোদ দেখে এসেছি! চরম খোঁচা মোদীর হুডখোলা গাড়িতে বাঁকুড়ায় TMC-এর প্রচারে 'বাহা', অরূপকে জেতানোর আহ্বান রনিতার ভাজা ছোলা থেকে সেদ্ধ মুগ, থাইরয়েডের স্বাস্থ্য বজায় রাখতে ১০ সেরা স্ন্যাকস মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল কিং-এর রাজকীয় ইনিংসের সামনে কাজে এল না হেন্ডরিক্সের ৮৭! ২৮ রানে জিতল উইন্ডিজ কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৪ মে’র রাশিফল

Latest IPL News

T20 WC 2024: বাটলারদের দলে ম্যান সিটির সদস্য, RCB-র থেকে শিখতে চায় ইংল্যান্ড ভারতের পরবর্তী কোচ কি ফ্লেমিং? কার্যত উত্তর দিয়ে দিলেন CSK CEO ঠিক সময় সিদ্ধান্ত জানাবে ধোনি, আশা করি IPL 2025-এও ওকে পাব, আত্মবিশ্বাসী CSK CEO IPL 2024-ইমপ্যাক্ট রুল না থাকলেও এত রান উঠত,অধিনায়ক রোহিতের পাল্টা মেরুতে অশ্বিন হাসপাতাল থেকে ছাড়া পেয়ে মুম্বই ফিরলেন শাহরুখ, ভিডিয়ো সামনে আসতেই চিন্তায় ভক্তরা দায়িত্বজ্ঞানহীন-বেপরোয়া ক্রিকেট ম্যাক্সওয়েলের,দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন প্রাক্তনীদের চল বন্ধু…আরও একবার লড়াই হয়ে যাক...ম্যাচের আগে কে দিয়েছিলেন বিরাটকে এমন বার্তা? ‘একটা কথাও বলবে না’, বন্ধুকে নিয়ে লাগাতার অপমানের পাল্টা গাভাসকরকে তোপ এবির অসুস্থতার কারণে আমরা সকলে ১০০ শতাংশ দিতে পারেনি- দলের হাল ফাঁস করলেন সঞ্জু ইংল্যান্ড ক্রিকেটারদের বাড়ি যাওয়া বন্ধ, আগামী IPL নিয়ে বড় বার্তা অরুণ ধুমলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.