বাংলা নিউজ > ক্রিকেট > এটা মানা যায় না-ৃ WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ গ্যারি স্টেড

এটা মানা যায় না-ৃ WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ, বিরক্ত কিউয়ি কোচ গ্যারি স্টেড

WI-এর বিরুদ্ধে নামার আগে অনুশীলনই করতে পারল না NZ (ছবি:এক্স @ESPNcricinfo)

নিউজিল্যান্ড যখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের পরবর্তী ম্যাচের প্রস্তুতি নিচ্ছে, তখন কিউয়িদের প্রধান কোচ গ্যারি স্টেড বলেছিলেন যে তার দল সঠিক ভাবে অনুশীলন করতে পারেনি। এর কারণ হল অনুশীলনের পিচগুলি প্রায় পাঁচ মিনিট ধরে বৃষ্টিপাতের পরে সত্যিই গ্রহণযোগ্য ছিল না।

নিউজিল্যান্ড যখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তাদের পরবর্তী ম্যাচের প্রস্তুতি নিচ্ছে, তখন কিউয়িদের প্রধান কোচ গ্যারি স্টেড বলেছিলেন যে তার দল সঠিক ভাবে অনুশীলন করতে পারেনি। এর কারণ হল অনুশীলনের পিচগুলি প্রায় পাঁচ মিনিট ধরে বৃষ্টিপাতের পরে সত্যিই গ্রহণযোগ্য ছিল না। তাঁর মতে অনুশীলন পিচটি অগ্রহণযোগ্য ছিল। অনুশীলন স্ট্রিপের কারণে নিউজিল্যান্ড তাদের বিকেলের প্রশিক্ষণ সেশন এক ঘণ্টা আগেই শেষ করতে হয়। যখন ভারী বৃষ্টি ওয়েস্ট ইন্ডিজের ফ্লাডলাইট সেশন সম্পূর্ণভাবে বাতিল করে। নিউজিল্যান্ড সংক্ষিপ্তভাবে অনুশীলন স্ট্রিপগুলি ব্যবহার করার চেষ্টা করেছিল কিন্তু দ্রুত হাল ছেড়ে দেয়।

আরও পড়ুন… IND vs USA: ফের ব্যর্থ, নিউইয়র্কে চলল না কোহলির ম্যাজিক! T20I-তে লজ্জার নজির গড়লেন বিরাট

গ্যারি স্টেড বলেছেন, ‘আমাদের এখানে প্রায় পাঁচ মিনিট মুষলধারে বৃষ্টি হয়েছিল এবং অনুশীলনের উইকেটগুলি মাঝখানে ভিজে গিয়েছিল। আমি জানি ম্যাচের উইকেটটি ঢেকে ফেলার জন্য অবশ্যই অগ্রাধিকার ছিল, কিন্তু আমরা যখন ফিরে গিয়ে অনুশীলন করার চেষ্টা করেছি তখন তারা দাঁড়াতে পাচ্ছিলাম না কারণ অনুশীলনের জায়গাটা বেশ পিচ্ছিল ছিল।’ তিনি আরও বলেন, ‘বলগুলি পৃষ্ঠের উপর দিয়ে যাচ্ছিল, তাই এর পরিবর্তে আমরা একটি ভাল ফিল্ডিং প্রশিক্ষণ নিয়েছিলাম। নেট থেকে কিছু বের করা সত্যিই গ্রহণযোগ্য নয় বলে মনে করা হয়েছিল।’

আরও পড়ুন… ভিডিয়ো: সিরাজ যখন সুপারম্য়ান! উড়ে দুরন্ত ক্যাচ নিয়ে নীতীশকে ফেরালেন টিম ইন্ডিয়ার মিঞা

ত্রিনিদাদে বর্ষাকাল শুরু হয়েছে এবং জাতীয় আবহাওয়া অফিস মঙ্গলবার সকালে একটি হলুদ-স্তরের খারাপ আবহাওয়ার পরামর্শ জারি করেছে। বজ্রপাত ও ঝড়ের সম্ভাবনা নির্দেশ করেছে। নিউজিল্যান্ডের অনুশীলনের সময় একটি সংক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছিল, যখন পিচটি উন্মোচিত হয়েছিল, তারপরে তারা চলে যাওয়ার পরে দীর্ঘ, ভারী বৃষ্টি হয়েছিল। বুধবার রাতের পূর্বাভাস যথেষ্ট ভালো বলে মনে করা হচ্ছে।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টেড বলেন, ‘পিচগুলি খুব ভালো ছিল না, বলগুলি নিয়মিত গলার উচ্চতার চারপাশে উঠছিল, তাই এটি আরও ধীরগতির বোলার এবং থ্রোগুলির মুখোমুখি হয়েছিল। এটি নিশ্চিত করতে ফিরে আসে যে আমরা মানসিকভাবে একটি ভালো ফ্রেমে থাকতে পারি এবং এর জন্য প্রস্তুত হতে পারি। কাল রাতে ম্যাচ।’

আরও পড়ুন… ভিডিয়ো: অস্ট্রেলিয়া দলে কতগুলো ‘হেড’ রয়েছে? মেয়ের প্রশ্ন শুনে অবাক রবিচন্দ্রন অশ্বিন!

ইভেন্টের জন্য নিউজিল্যান্ডের ন্যূনতম প্রস্তুতি ইতিমধ্যেই পরীক্ষা-নিরীক্ষার অধীনে রয়েছে, ত্রিনিদাদে আসার পর থেকে দলের ব্যাটসম্যানরা নেটে ফাস্ট বোলিংয়ের মুখোমুখি হওয়ার সুযোগ খুব কমই পেয়েছে। তারা শনিবার গায়ানা থেকে ভ্রমণ করেছে এবং রবিবার প্রশিক্ষণ নিয়েছে, কিন্তু অভিন্ন সমস্যার সম্মুখীন হয়েছে।

এই মুহূর্তে নিউজিল্যান্ড ছিটকে যাওয়ার দ্বারপ্রান্তে রয়েছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি গুরুত্বপূর্ণ ম্যাচে তারা টুর্নামেন্টের সহ-আয়োজক ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামবে এবং এই ম্য়াচে তাদের পারফরম্যান্সে যথেষ্ট উন্নতি করতে হবে। তাদের গ্রুপে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচে হেরেছিল নিউজিল্যান্ড। এবার বাকি ম্যাচে তাদের জিততেই হবে। এই মুহূর্তে তাদের গ্রুপে আফগানিস্তান এক নম্বরে রয়েছে। ওয়েস্ট ইন্ডিজ তালিকার দুই নম্বরে রয়েছে। তিনে উগান্ডা রয়েছে।

ক্রিকেট খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.