বাংলা নিউজ > ক্রিকেট > IPL-এ নজরকাড়া পারফরমেন্স, রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক

IPL-এ নজরকাড়া পারফরমেন্স, রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক

জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। ছবি- পিটিআই (PTI)

বৃহস্পতিবারই টি২০ বিশ্বকাপের আগে একটি ছোট আবাশিক শিবির করতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে অজিরা। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া। তাঁর আগেই ব্যাগি গ্রিন্সরা সিদ্ধান্ত নিলেন ম্যাথিউ শর্টের সঙ্গে দ্বিতীয় রিজার্ভ ক্রিকেটার হিসেবে ম্যাকগার্ককে দলের সঙ্গে নিয়ে যাবে তাঁরা।

২০২৪ আইপিএলে দুরন্ত ফর্মে ছিলেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। দিল্লি দলে তাঁর আসার পর থেকেই জয়ের সরণীতে ফেরে ঋষভ পন্তের দল। মাত্র ২২ বছর বয়সের এই ক্রিকেটার যে গতিতে এবার রান তুলেছিলেন, তা তাক লাগিয়ে দিয়েছিল সকলকে। সেই সঙ্গে ধারাবাহিকতাও দেখিয়েছিলেন ম্যাকগার্ক। করেছিলেন চারটি অর্ধশতরান। এমন নয় যে এক ম্যাচে ৫০ করার পর চারটে ম্যাচে ফ্লপ। আইপিএলে ৯টি ম্যাচ খেলেছিলেন, তাতেই করেছেন ৩৩০ রান। স্ট্রাইক রেট ২৩৪। ওপেনিংয়ে দিল্লি দলকে নির্ভরতা দিয়েছেন এই তরুণ ক্রিকেটার। যেখানে ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শরা ফ্লপ হয়ে গেছিলেন, সেখানেই জ্বলে উঠেছিলেন এই ক্রিকেটার। যদিও আইপিএলে ভালো পারফরমেন্স সত্ত্বেও টি২০ বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়া দলে সুযোগ পাননি তিনি।  কারণ সেখানে আগে থেকেই রথী মহারথীরা রয়েছেন। যদিও সাম্প্রতিক পারফরমেন্সের কথা মাথায় রেখেই তাঁকে রিজার্ভ দলে রাখার সিদ্ধান্ত নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। 

আরও পড়ুন-যা করেছি,বেশ করেছি…অ্যাশেজে বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে বলছেন প্য়াট কামিন্স

বৃহস্পতিবারই টি২০ বিশ্বকাপের আগে একটি ছোট আবাশিক শিবির করতে ওয়েস্ট ইন্ডিজ যাচ্ছে অজিরা। সেখানে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে অস্ট্রেলিয়া। তাঁর আগেই ব্যাগি গ্রিন্সরা সিদ্ধান্ত নিলেন ম্যাথিউ শর্টের সঙ্গে দ্বিতীয় রিজার্ভ ক্রিকেটার হিসেবে ম্যাকগার্ককে দলের সঙ্গে নিয়ে যাবে তাঁরা। ইতিমধ্যেই দিল্লির আইপিএল অভিযান শেষ হওয়ায় ম্যাকগার্ক দেশে ফিরেছেন। হেড,মার্শ এবং ওয়ার্নার থাকায় এখনও এই ফরম্যাটে অভিষেক হয়নি তাঁর। 

আরও পড়ুন-IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

এক সংবাদ সংস্থা জানিয়েছে, ‘ অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের নির্বাচক জর্জ বেলি আগে ঘোষণা করেছিলেন, তাঁরা বিশ্বকাপে একজন রিজার্ভ ক্রিকেটার নিয়ে যাবেন। যদিও তিনি এখন সিদ্ধান্ত নিয়েছেন শর্টের পাশাপাশি জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককেও সাম্প্রতিক পারফরমেন্সের কথা মাথায় রেখে রিজার্ভে রাখা হবে’। ২৮ এবং ৩০ তারিখ, যথাক্রমে নামিবিয়া এবং ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে অজিরা। এদিকে আইপিএল শেষ হলে দলের সঙ্গে যোগ দেবেন গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, ট্রাভিস হেড, মিচেল স্টার্করা। 

আরও পড়ুন-উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

জুন মাসের ৫ তারিখ বার্বাডোসে ওমানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে অস্ট্রেলিয়া। এরপর ৮ তারিখ তাঁদের ম্যাচ চিরপ্রতিদ্বন্দী ইংল্যান্ডের বিরুদ্ধে। ১২জুন তাঁরা খেলবে নামিবিয়ার বিপক্ষে, ১৬ জুন তাঁদের ম্যাচ স্কটল্যান্ডের বিপক্ষে। এখনও চোট সারিয়ে পুরোপুুরি ফিট নয় অজিদের টি২০ বিশ্বকাপের অধিনায়ক মিচেল মার্শ। যদিও ক্রিকেট অস্ট্রেলিয়া আশাবাদী ওয়েস্ট ইন্ডিজে আবাশিক শিবিরের মধ্যেই সম্পূর্ণ ফিট হয়ে যাবেন তিনি।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 16 ওভার শেষে Afghanistan-র স্কোর 119/1 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.