বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: বিরাটের সেঞ্চুরি, রঞ্জিতে ফের সেট হয়ে আউট দিল্লি ক্যাপিটালসের ৭.২ কোটির ক্রিকেটার

Ranji Trophy 2024: বিরাটের সেঞ্চুরি, রঞ্জিতে ফের সেট হয়ে আউট দিল্লি ক্যাপিটালসের ৭.২ কোটির ক্রিকেটার

সেঞ্চুরির পরে বিরাট সিং। ছবি- পিটিআই।

Jharkhand vs Maharashtra Ranji Trophy 2024: সৌরাষ্ট্রের বিরুদ্ধে গত ম্যাচে শতরান করার পরে এবার মহারাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে হাফ-সেঞ্চুরি করলেন কুমার সূরজ।

সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জির এলিট-এ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন বিরাট সিং। সেই ম্যাচের প্রথম ইনিংসে মাত্র ৫ রান করে আউট হন ঝাড়খণ্ডের ক্যাপ্টেন। তবে দ্বিতীয় ইনিংসে তিনি ৫১ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে অপরাজিত থাকেন। এবার মহারাষ্ট্রের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে ঝকঝকে শতরান করেন বিরাট।

উল্লেখযোগ্য বিষয় হল, সৌরাষ্ট্রের বিরদ্ধে প্রথম ম্যাচে সেট হয়েও নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন কুমার কুশাগ্র। ঝাড়খণ্ডের উইকেটকিপার-ব্যাটারকে গত আইপিএল নিলাম থেকে ৭ কোটি ২০ লক্ষ টাকায় দলে নেয় দিল্লি ক্যাপিটালস। এবার মহারাষ্ট্রের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেও বড় রানের ইঙ্গিত দিয়ে থেমে গেল কুশাগ্রর ব্যাট।

পুণতে মহারাষ্ট্রের বিরুদ্ধে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ঝাড়খণ্ড। তারা প্রথম দিনের শেষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ২৯২ রান তোলে। ক্যাপ্টেন বিরাট সিং ১০৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ১৭১ বলের দাপুটে ইনিংসে তিনি ৮টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: চমকই সার, শূন্য রানে আউট বিহারের ১২ বছরের ওপেনার, রবির কিরণে ঝলসে গেল প্রথম ইনিংস 

হাফ-সেঞ্চুরি করেন কুমার সূরজ। তিনি ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫৬ বলে ৮৩ রান করে আউট হন। সূরজ সৌরাষ্ট্রের বিরুদ্ধে গত ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১১৩ রান করে অপরাজিত থাকেন। সৌরভ তিওয়ারি শূন্য রানে আউট হন। কুমার দেওব্রত ৩১ রান করে মাঠ ছাড়েন। ৬৬ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। নাজিম সিদ্দিকি ৪৫ বলে ২৭ রান করেন। তিনি ৫টি চার মারেন।

আরও পড়ুন:- IND vs AFG 1st T20I: গিলের ভুলে রান-আউট রোহিত, কামব্যাকে শূন্য রান করে রেগে লাল ক্যাপ্টেন- ভিডিয়ো

প্রথম দিনের শেষে কুমার কুশাগ্র ৩২ রানে অপরাজিত ছিলেন। ব্যক্তিগত ২ রানে ব্যাট করছিলেন অনুকূল রায়। দ্বিতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে নিজেদের ইনিংসকে বড় রূপ দিতে পারেননি অনুকূল ও কুশাগ্র। অনুকূল ২৩ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন। কুশাগ্র ৫টি বাউন্ডারির সাহায্যে ১২২ বলে ৩৬ রান করে মাঠ ছাড়েন।

ঝাড়খণ্ড প্রথম ইনিংসে ইতিমধ্যেই ৩০০ রানের গণ্ডি টপকেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত টেল-এন্ডারদের নিয়ে লড়াই চালাচ্ছেন শাহবাজ নদিম। ঝাড়খণ্ড ১০৮ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ৩৩৬ রান তুলেছে। ব্যক্তিগত ৩০ রানে ব্যাট করছেন শাহবাজ।

ক্রিকেট খবর

Latest News

‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা ডাক্তার দেখাতে গিয়ে হাসপাতালের লিফ্টে ২ দিন ধরে আটকে রইলেন ব্যক্তি! কোথায় ঘটল? বাচ্চা ভেবেছিলেন যাঁকে তাঁরই প্রেমে পড়েন সুদীপ!দিদি নম্বর ১-এ ফাঁস প্রেম কাহিনি UEFA Euro 2024: ইউরো কাপে সর্বোচ্চ গোল একসঙ্গে ৬ জনের, দেখে নিন তালিকা কেদারনাথ মন্দির থেকে উধাও ২২৮ কেজি সোনা, বড় নালিশ শঙ্করাচার্যের, গেল কোথায়?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.