বাংলা নিউজ > ক্রিকেট > ম্যাককালাম,স্টোক্সই ওকে বলেছিল আর সুযোগ পাবে না...জিমির অবসর নিয়ে বিস্ফোরক রব কি

ম্যাককালাম,স্টোক্সই ওকে বলেছিল আর সুযোগ পাবে না...জিমির অবসর নিয়ে বিস্ফোরক রব কি

জেমস অ্যান্ডারসন। ছবি- এএফপি (AFP)

ম্যাঞ্চেস্টারে গিয়ে স্টোক্স, ম্যাককালাম এবং রব কি মিলিত হয়ে জিমিকে প্রায় এক ঘন্টা ধরে বিষয়টি বোঝান, এক্ষেত্রে নেতৃত্ব দেন বাজ। ‘অ্যান্ডারসন শুরুর দিকে বিষয়টি ঠিক বুঝতে পারেননি, কিন্তু বিষয়টা খুব হতবাক করা মতো ছিল না তাঁর কাছে’, বলছেন রব কি। এরপরই জিমি জানান, লর্ডসে শেষ টেস্ট খেলবেন তিনি

এক মাস আগেই ইংল্যান্ডের কোচ ব্রেন্ডন ম্যাককালাম এবং অধিনায়ক বেন স্টোক্স ইংল্যান্ড ক্রিকেট দলের ভবিষ্যৎ নিয়ে বৈঠকে বসেছিলেন। সেখানে উপস্থিত ছিলেন দলের হয়ে টেস্টে সর্বোচ্চ উইকেট নেওয়া জেমস অ্যান্ডারসনও। সেখানেই নিজের কেরিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে বাধ্য হন জিমি। ইতি টানতে বাধ্য হন নিজের কেরিয়ারে।  গত মাসে ম্যাঞ্চেস্টারের এক হোটেলে এই বৈঠক হয় ইংল্যান্ডের কোচ, অধিনায়ক এবং দলের অভিজ্ঞতম বোলারের মধ্যে। সাম্প্রতিক পারফরমেন্স আশানুরুপ না থাকায় জিমিকে স্টোক্সরা জানিয়ে দেন, এবার তাঁরা সামনের দিকে তাকাতে চান। নতুন কাউকে সুযোদ দিতে চান। বলা ভালো আর তাঁকে বয়ে বেরাতে চাননি ম্যাককালাম, স্টোক্সরা। এরপরই টেস্ট ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত গ্রহণ করেন জেমস অ্যান্ডারসন। সম্প্রতি তিনি জানিয়েছেন আগামী জুলাই মাসে লর্ডসের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টই হবে তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ। টেস্টে ৭০০ উইকেটে মালিক অ্যান্ডারসন নিজের দেশের ঐতিহাসিক স্টেডিয়ামেই শেষ ম্যাচ খেলতে চলেছেন।

আরও পড়ুন-IPL 2024-ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম তুলে দিলেও রেহাই পাবেন না বোলাররা, বড় বার্তা পন্টিংয়ের

পরবর্তী অ্যাশেজ সিরিজ আসতে এখনও এক বছরের বেশি সময় রয়েছে, ফলে জিমির পক্ষে আরও এক বছর পর এই ফিটনেস ধরে রাখা, এবং একই সঙ্গে পারফরমেন্স গ্রাফের উন্নতি করার কাজটা কঠিনই ছিল বাস্তবপক্ষে। সেটা তিনি নিজেও ভালো বুঝেছিলেন, সেই মতোই কোচ, অধিনায়কের বার্তা পেয়েই অবসরের কথা ঘোষণা করেন ৯৮৭টি আন্তর্জাতিক উইকেটের মালিক। সেই বৈঠকে উপস্থিত ছিলেন ইংল্যান্ড পুরুষ দলের ম্যানেজিং ডিরেক্টর রব কি।

আরও পড়ুন-IPL 2024-আরসিবির বিপক্ষে খেলতে পারলে প্লে অফের দৌড়ে থাকতাম…কাকে খোঁচা দিলেন ঋষভ পন্ত

রব কি সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেছেন, ‘ অ্যান্ডারসনের সঙ্গে বৈঠকে বসতে নিউজিল্যান্ড থেকে ইংল্যান্ডে চলে আসেন কোচ ব্রেন্ডন ম্যাককালাম। বড় সিদ্ধান্ত হওয়ায় জিমিকে সামনা সামনি বিষয়টি বলতে চেয়েছিলেন বাজ’। এরপর ম্যাঞ্চেস্টারে গিয়ে এক হোটেলে স্টোক্স, ম্যাককালাম এবং রব কি মিলিত হয়ে জিমিকে প্রায় এক ঘন্টা ধরে বিষয়টি বোঝান, এক্ষেত্রে নেতৃত্ব দেন বাজ। ‘অ্যান্ডারসন শুরুর দিকে বিষয়টি ঠিক বুঝতে পারেননি, কিন্তু বিষয়টা খুব হতবাক করা মতো ছিল না তাঁর কাছে’, বলছেন রব কি। এরপরই জিমি জানান, লর্ডসে শেষ টেস্ট খেলবেন তিনি।

আরও পড়ুন-IPL 2024- অরেঞ্জ ক্যাপের দৌড়ে শীর্ষে বিরাট, পার্পল ক্যাপে দৌড়ে সবার ওপরে বুমরাহ,তবে আজই হতে পারে বদল

এর আগে আরেক প্রাক্তন পেসার, যিনি গত অ্যাশেজের পরই অবসর নিয়েছিলেন, সেই স্টুয়ার্ট ব্রড বলেছিলেন অ্যান্ডারসন ছাড়া ইংল্যান্ডের পেস অ্যাটাক অত্যন্ত দুর্বল। যদিও নতুন লাল বলে জিমির পরিবর্ত হিসেবে আপাতত মার্ক উড, ক্রিস ওয়কদের দিয়েই কাজ চালানোর কথা ভাবছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা নষ্ট হওয়া ইলেকট্রনিক সরঞ্জাম বর্জ্য থেকে শহরবাসীকে মুক্তি, উদ্যোগ নিল পুরসভা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের ২৭শে মে থেকে বড় বদল জি বাংলায়! কোন সময়ে দেখবেন অষ্টমী? কপাল পুড়ল কোন মেগার? Sunrisers Hyderabad বনাম Punjab Kings ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো চরিত্র নিয়ে ট্রোল, কড়া জবাব এল ইমনের থেকে, ‘…তোমার মত ভদ্র কিম্বা অসভ্য’ হাই ব্লাড প্রেসারকে কেন বলা হয় নীরব ঘাতক? জানুন আজই আবাসনে জনসংযোগ, খোদ মমতা ফোনে কথা বলেন বাসিন্দাদের সঙ্গে ভোটব্যাঙ্ককে খুশি করতে সন্ন্যাসীদের হুমকি দিতেও পিছ-পা হচ্ছে না তৃণমূল: মোদী

Latest IPL News

ভিডিয়ো: LSG-র সাজঘরে এক ফ্রেমে রাহুল-গোয়েঙ্কা! মরশুম শেষে দলকে দিলেন বিশেষবার্তা মনে হয় না, ধোনিকে শেষ বার IPL-এ খেলতে দেখলাম- বড় দাবি প্রাক্তনীদের '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.