বাংলা নিউজ > ক্রিকেট > India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা, রিপোর্ট

India Fielding Coach: ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা, রিপোর্ট

ভারতের ফিল্ডিং কোচ হচ্ছেন কিংবদন্তি প্রোটিয়া তারকা! ছবি- এএনআই।

IPL-এর সঙ্গে যুক্ত বিদেশি তারকাকেই টিম ইন্ডিয়ার ফিল্ডিং কোচ করতে চাইছে বিসিসিআই।

শুভব্রত মুখার্জি:- ১৯৯২ সালের ক্রিকেট বিশ্বকাপের সময়ে অস্ট্রেলিয়ার মিডিয়াতে একটা বিখ্যাত শিরোনাম লেখা হয়েছিল। তাতে লেখা হয়েছিল 'ইজ ইট আ বার্ড অর আ প্লেন!' অর্থাৎ এটা কি কোন পাখি নাকি কোন প্লেন। এমন একটি দুর্দান্ত রান আউট করেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জন্টি রোডস। ওই বিশ্বকাপে ইনজামাম উল হককে এইভাবে উড়ে গিয়ে রান আউট করে সকলের নজর কেড়ে নিয়েছিলেন তিনি।

তারপর থেকে এক নামে তাঁকে চেনে গোটা বিশ্ব। ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ আইপিএলের সঙ্গে যুক্ত তিনি। তবে এবার কি ভারতীয় সিনিয়র পুরুষ দলের ফিল্ডিং কোচের দায়িত্ব নিচ্ছেন? এমনটাই একটা জল্পনা কিন্তু তৈরি হয়েছে সম্প্রতি। চলতি টি-২০ বিশ্বকাপে ভারতের অভিযান চলার মাঝেই এমন জল্পনা উস্কে উঠেছে বিভিন্ন মহল থেকে।

একটি রিপোর্ট অনুযায়ী ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড অর্থাৎ বিসিসিআই চাইছে জন্টি রোডসকে ভারতের ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ করতে। রেভস্পোর্টসের এক রিপোর্ট অনুযায়ী ইতিমধ্যেই নাকি এই বিষয়ে জন্টি রোডসের নাম ভাবনা চিন্তা শুরু করেছে ভারতীয় বোর্ড। তবে তাঁর সঙ্গে বিষয়টি নিয়ে এখনও কোনরকম কোন ফর্ম্যাল আলোচনা হয়নি।

আরও পড়ুন:- Pakistan's Prize Money: গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়েও কত টাকা পুরস্কার পাচ্ছে পাকিস্তান? বাংলাদেশ পাবে অনেক বেশি

নিজের ক্রিকেটীয় কেরিয়ারে তাঁর ক্যাচিং দক্ষতা এবং ফিল্ডিংয়ের ক্ষিপ্রতার উপর ভর করে একাধিক ম্যাচ জিতেছে দক্ষিণ আফ্রিকা দল। বিশ্ব ক্রিকেটের ইতিহাসে তিনিই প্রথম ব্যক্তি, যিনি তাঁর ফিল্ডিংয়ের জোরে ম্যাচ সেরা ক্রিকেটার হয়েছিলেন।

আরও পড়ুন:- T20 WC 2024 Final Points Table: কারা ফার্স্টবয় আর কারা লাস্টবয়, গ্রুপ লিগের শেষে দেখুন বিশ্বকাপের চূড়ান্ত পয়েন্ট তালিকা

টি-২০ বিশ্বকাপের পরেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে সময়কাল শেষ হচ্ছে রাহুল দ্রাবিড়ের। এই জায়গায় বিসিসিআই হেড কোচ নিয়োগের ব্যাপারটি প্রায় চূড়ান্ত করে ফেলেছে। এই ব্যাপারটি মিটে গেলেই নাকি বিসিসিআই এই ফিল্ডিং কোচকে চূড়ান্ত করার বিষয়ে উদ্যোগী হতে পারে বলে খবর।

আরও পড়ুন:- Abhishek Das Takes Stunning Catch: ইডেনে উড়ন্ত বাজ বাংলার অভিষেক, অবিশ্বাস্য ক্যাচে মন্ত্রমুগ্ধ সকলে- ভিডিয়ো

এই মুহূর্তে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি লখনউ সুপার জায়ান্টস দলের সঙ্গে যুক্ত আছেন তিনি। ঘটনাচক্রে ২০১৯ সালে ভারতের ফিল্ডিং কোচ হতে আবেদনও করেছিলেন জন্টি রোডস। তবে সেবার বিসিসিআই আর শ্রীধরকেই ফিল্ডিং কোচ রাখার সিদ্ধান্ত নেয়। ফলে আর ভারতের কোচ হয়ে ওঠা হয়নি রোডসের।

তবে এবার কিন্তু পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। বর্তমানে ভারতের ফিল্ডিং কোচ হিসেবে দায়িত্বে রয়েছেন টি দিলীপ। শেষ কয়েক বছরে প্রভূত উন্নতি হয়েছে ভারতীয় দলের ফিল্ডিংয়ে। সেই ধারাই বজায় রাখতে চায় ভারতীয় বোর্ড। আর সেই কারণেই নাকি জন্টি রোডসের নাম ভাবা হচ্ছে বলে খবর।

ক্রিকেট খবর

Latest News

হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন…

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.