বাংলা নিউজ > ক্রিকেট > জামাই আদর পাচ্ছেন IPL-এ, সেই ইংরেজ তারকাই কপাল পোড়াচ্ছে KKR, RR-র

জামাই আদর পাচ্ছেন IPL-এ, সেই ইংরেজ তারকাই কপাল পোড়াচ্ছে KKR, RR-র

রাজস্থান রয়্যালসের ক্রিকেটার জস বাটলার। ছবি- পিটিআই (PTI)

IPL-র প্লে অফে পাওয়া যাবে না ইংরেজ ক্রিকেটাদের,কার সিদ্ধান্তে বিপাকে দলগুলো? জানা যাচ্ছে, তাঁদের অধিনায়ক তথা আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলা জস বাটলারই নাকি নির্দেশ দিয়েছিলেন, ক্রিকেটাররা যাতে প্লে অফ না খেলে

জাতীয় দলের খেলা থাকায় আইপিএলের প্লে অফে খেলা হবে না ইংল্যান্ড ক্রিকেটারদের। এবারের আইপিএলে বেশ কয়েকটি দলে রয়েছে ইংল্যান্ডের ক্রিকেটাররা। কয়েকবছর আগেই তাঁরা টি২০ বিশ্বকাপে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছিল। ফলে স্বাভাবিকভাবেই তাঁদের দলে নিতে আগ্রহ দেখিয়েছিল নাইট রাইডার্সসহ বেশ কয়েকটি আইপিএলের ফ্র্যাঞ্চাইজি। এখন দেখা যাচ্ছে আইপিএলের কয়েকটি দলের তো মূল স্তম্ভই হয়ে উঠেছেন ইংরেজ ক্রিকেটাররা। ফলে এই পরিস্থিতিতে তাঁদের দল থেকে ছিটকে যাওয়া বেশ সমস্যা তৈরি করবে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলোর।

আরও একটা বিষয় হচ্ছে, শুধু বিশ্বকাপ খেলার জন্য ক্রিকেটাররা দ্রুত দেশে ফিরছেন না। তাঁরা পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি২০ সিরিজেও খেলবেন। ফলে নকআউটের আগে পুরো কম্বিনেশনই কার্যত ঘেঁটে যেতে বসেছে কয়েকটি দলের। এর মধ্যে লখনউ সুপার জায়ান্টস এবং সানরাইজার্স হায়দরাবাদ খুব চিন্তিত না হলেও বিপাকে পড়েছে কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংসের মতো দল। যারা আইপিএলের প্লে অফের দৌড়ে রয়েছে বেশ ভালোভাবেই। এরই মধ্যে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জানিয়ে দিলেন, ক্রিকেটারদের দেশে ফেরানোর সিদ্ধান্ত আর কারোর নয়, স্বয়ং অধিনায়ক তথা রাজস্থান রয়্যালসের ক্রিকেটার জস বাটলারের।

আরও পড়ুন-IPL 2024-কোচ, অধিনায়ক নয়, কার ভোকাল টনিকে কামব্যাক নাইটদের?

এবারের আইপিএলে শুরুতে সাদা মাটা ক্রিকেট খেললেও সময়ের সঙ্গে সঙ্গেই বাটলারের ব্যাট চলতে শুরু করেছে। এখনও পর্যন্ত ৮ ম্যাচে করেছেন ৩১৯ রান, রয়েছে দুটি শতরান করা ম্যাচ জেতানো ইনিংস। ইংল্যান্ডের টি২০ দলের অধিনায়ক তিনিই। গত একদিনের বিশ্বকাপে ব্যর্থতার পর টি২০ বিশ্বকাপকে চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছেন বাটলার, তাই প্রতিযোগিতা শুরুর আগেই সল্ট, কারানদের নিয়ে টিম বন্ডিংয়ের কাজটা ভালো ভাবে করতে চাইছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অধিনায়ক জস বাটলার।

আরও পড়ুন-ICC T20 World Cup- বিশ্বকাপের স্কোয়াডে সুযোগ পেয়ে…কাকে কৃতিত্ব দিলেন সঞ্জু?

ইংল্যান্ড ক্রিকেট দলের ম্যানেজিং ডিরেক্টর রব কি জানান, ‘ আমি ওকে জিজ্ঞাসা করেছিলাম ইংল্যান্ড অধিনায়ক হিসেবে পাকিস্তান সিরিজে খেলবে তো? তখন সঙ্গে সঙ্গেই বাটলার জানিয়েছিল ও এই সিরিজে খেলবেই। বিশ্বকাপের আগেই এই সিরিজ হওয়ায় ও পাকিস্তানের বিপক্ষে খেলতে চেয়েছিল। এছাড়া আইপিএল ছাড়ার আগেই দলের ক্রিকেটারদের বাটলার বলে দিয়েছিল, মাঝপথেই ফিরতে হতে পারে। যদি একজন ক্রিকেটার ফাইনালে ওঠে সেক্ষেত্রে ছাড় দেওয়া যেতে পারে’। 

ইংল্যান্ড ম্যানেজার স্পষ্ট করেই বলেছেন ক্রিকেটারদের একবার আইপিএলে ছাড়ার পর তাঁদের ফিরিয়ে নেওয়ার পক্ষপাতি নন, কিন্তু বিশ্বকাপের আগে দলের গুরুত্বপূ্র্ণ সিরিজের জন্যই ফিরিয়ে নিতে হচ্ছে। এর জেরে সব থেকে সমস্যায় পড়বে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। কারণ দুই দলেরই ওপেনিংয়ে সবচেয়ে নির্ভরযোগ্য দুই ক্রিকেটার হলেন ইংল্যান্ডের ফিল সল্ট এবং জস বাটলার।

আরও পড়ুন-T20 World Cup- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই কাল হল রিঙ্কুর? বিশ্বকাপ থেকে বাদ পড়ায় উঠছে প্রশ্ন

আইপিএলের প্লে অফ অনুষ্ঠিত হবে মে মাসের ২১ থেকে ২৬ তারিখ পর্যন্ত। সেই সময় ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তানের সিরিজ রয়েছে। টি২০ বিশ্বকাপের স্টেজ রিহারশালটা সেখানেই সেরে ফেলতে চাইছেন বাটলার, সেই জন্য দলের ক্রিকেটারদের আইপিএল থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত ইংরেজ অধিনায়কের।

 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

পাকিস্তান ডুবলেও ধোনিকে টপকে T20 বিশ্বকাপে ইতিহাস অধিনায়ক বাবরের! পেলেন সিংহাসন গোল করেও স্বপ্নের প্রত্যাবর্তন হল না এরিকসনের, স্লোভেনিয়া ম্যাচ ড্র করল ডেনমার্ক PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধার করতে পারল না বিমান, কালিম্পংয়েও বিপর্যয় Taapsee Pannu: 'গোপন বিষয় ছিল না…' বিয়ে নিয়ে অবশেষে মুখ খুললেন তাপসী দাদুর পাশে বসে থাকা খুদে, এখন বি-টাউনের প্রথম সারির নায়িকা! চিনতে পারছেন ইনি কে? স্বামীর সঙ্গে হাত ধরাধরি করে, আরেকটু হলেই সমুদ্রে তলিয়ে যাচ্ছিলেন অপরাজিতা! বিশ্বকাপের মধ্যেই ইতালির হয়ে দারুণ শতরান, ইতিহাসের পাতায় নাম তুললেন প্রাক্তন অজি স্বপ্ন পূরণ! কৃষকের সন্তান পেলেন 'সোর্ড অফ অনার', ভারতীয় বায়ুসেনার পাইলট কোর্স ডিভোর্স নাহলেও আলাদা থাকতেন!স্ত্রী সাংসদ হওয়ার পর ফের এক ছাদের তলায় প্রবাল-রচনা?

T20 WC 2024

PAK vs IRE: বিপর্যস্ত পাক ব্যাটিং,শাহিনকে সঙ্গে নিয়ে দলকে জিতিয়ে মান রাখলেন বাবর দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে গম্ভীরের নাম জুনের শেষে ঘোষণা হতে পারে- রিপোর্ট রোহিতের থেকে শৃঙ্খলা শিখেছি… অধিনায়কের সঙ্গে ছবি পোস্ট করে গুজব ওড়ালেন শুভমন ২ বল বাকি থাকতে কোনও মতে জয়!স্কটল্যান্ডের লড়াইকে কুর্নিশ অস্ট্রেলিয়ান অধিনায়কের ফ্লোরিডায় সুপার সপারে পেট্রল শেষ হয়ে যায়, ম্যাচ বাতিল নিয়ে বিস্ফোরক নভজ্যোত সিধু T20 WC 2024-এ কোহলির খারাপ ফর্ম নিয়ে চিন্তায় টিম ইন্ডিয়া? কী বললেন বিক্রম রাঠোর? ভিডিয়ো-ফ্লোরিডায় ম্যাচ বাতিল হতেই কানাডা ড্রেসিং রুমে ছুটলেন দ্রাবিড়! কি করলেন? বিশ্বকাপ থেকে বাবররা ছিটকে যেতেই ক্ষোভ উগরে দিলেন প্রাক্তন পাক অধিনায়ক ইংল্যান্ডের বিরুদ্ধে ২০০+ স্ট্রাইক রেট,৩ রানের ইকোনমি দিয়ে ক্রিকেটকে বিদায় উইজের আমেরিকা ক্রিকেটের 'সেনসেশান' সৌরভ নেত্রাভালকার! চিনে নিন তাঁর তারকা স্ত্রী'কে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.