বাংলা নিউজ > ক্রিকেট > Ranji Trophy 2024: ত্রিশতরান করে যে দলকে রঞ্জি চ্যাম্পিয়ন করিয়েছেন, এবার তাদের বিরুদ্ধে সেঞ্চুরি হাতছাড়া করুণ নায়ারের

Ranji Trophy 2024: ত্রিশতরান করে যে দলকে রঞ্জি চ্যাম্পিয়ন করিয়েছেন, এবার তাদের বিরুদ্ধে সেঞ্চুরি হাতছাড়া করুণ নায়ারের

রঞ্জির কোয়ার্টার ফাইনালে শতরান হাতছাড়া করুণ নায়ারের। ছবি- পিটিআই।

Vidarbha vs Karnataka Ranji Trophy 2024 Quarter Final: নিজের পুরনো দলের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে চোয়ালচাপা লড়াই করুণ নায়ারের।

একসময় কর্ণাটককে রঞ্জি ট্রফিতে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়েছেন করুণ নায়ার। কর্ণাটকের হয়ে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১১টি সেঞ্চুরি ও ১৬টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ২০১৫ সালের রঞ্জি ফাইনালে ৩২৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে চ্যাম্পিয়ন করান রাজ্যদলকে। এবার বিপক্ষ দলের হয়ে মাঠে নেমে সেই কর্ণাটককে চলতি রঞ্জি ট্রফি থেকে ছিটকে দেওয়ার জন্য লড়াই চালাচ্ছেন নায়ার।

কর্ণাটক ছেড়ে এবছর বিদর্ভের হয়ে রঞ্জি ট্রফিতে মাঠে নামছেন করুণ নায়ার, যাঁর ঝুলিতে রয়েছে টেস্টের ট্রিপল সেঞ্চুরি। চলতি রঞ্জি মরশুমে ছন্দে রয়েছেন তিনি। গ্রুপ লিগেই ২টি সেঞ্চুরি করেছেন করুণ। নিজের পুরনো দল কর্ণাটকের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালে দুরন্ত ফর্ম ধরে রাখলেও নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন নায়ার।

নাগপুরে কর্ণাটকের বিরুদ্ধে রঞ্জি ট্রফি ২০২৪-এর কোয়ার্টার ফাইনালে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে বিদর্ভ। তারা প্রথম দিনের খেলা শেষ করে ৩ উইকেটে ২৬১ রান তুলে। করুণ নায়ার ৩০ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে খেলতে নেমে দ্বিতীয় দিনে বিদর্ভ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ৪৬০ রানে।

আরও পড়ুন:- Ranji Trophy 2024: একশোয় সন্তুষ্ট নন, হাই-ভোল্টেজ রঞ্জি কোয়ার্টারে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি মুশির খানের

করণ নায়ার অল্পের জন্য ব্যক্তিগত শতরান হাতছাড়া করেন। তিনি ৯০ রানে আউট হয়ে বসেন। ১৭৮ বলের ইনিংসে তিনি ১৬টি চার ও ১টি ছক্কা মারেন। নায়ার নিশ্চিত সেঞ্চুরি মাঠে ফেলে এলেও বিদর্ভের হয়ে প্রথম ইনিংসে দুরন্ত শতরান করেন ওপেনার অথর্ব টাইডে। তিনি ১৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৪৪ বলে ১০৯ রান করে মাঠ ছাড়েন।

তিন নম্বরে ব্যাট করতে নেমে ৯৩ রানে আউট হন যশ রাঠোর। ১৫৭ বলের ইনিংসে তিনি ১২টি চার মারেন। ধ্রুব শোরে করেন ২৬ বলে ১২ রান। তিনি ২টি চার মারেন। ৪০ বলে ১৬ রান করেন ক্যাপ্টেন অক্ষয় ওয়াদকর। তিনি ৩টি চার মারেন। মোহিত কালে ৩৭ বলে ১৬ রান করে মাঠ ছাড়েন। তিনি ২টি চার মারেন।

আরও পড়ুন:- PSL 2024: ঠুকঠুকে ব্যাটিং বাবরের, ২ বলে বাকি ছিল ৬ রান, জোড়া উইকেট নিয়ে ম্যাচ জেতালেন নবীন

আদিত্য সারওয়াটে ৫১ বলে ২৬ রান করেন। তিনি ৪টি চার মারেন। হর্ষ দুবে ৩৯ বলে ২০ রান করেন। তিনি ১টি চার ও ১টি ছক্কা মারেন। যশ ঠাকুর ৫৫ বলে ৩১ রানের যোগদান রাখেন। তিনি ৫টি চার মারেন। আদিত্য ঠাকারে ১৩ বলে ৭ রান করে আউট হন। মারেন ১টি চার। উমেশ যাদব ১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন।

কর্ণাটকের বিদ্বথ কাভেরাপ্পা ৪টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন হার্দিক রাজ। ১টি করে উইকেট তুলে নেন বাসুকি কৌশিক, বিজয়কুমার বৈশাক ও ধীরাজ গৌড়া।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

কেমন কাটবে আগামিকাল? সোমবার ভাগ্য প্রসন্ন থাকবে কাদের? জানুন ২২ এপ্রিলের রাশিফল KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র ভোটই দিতে পারলেন না জলপাইগুড়ির বিজেপি প্রার্থী জয়ন্ত রায়, ডাক্তারবাবুর হল কী! দক্ষিণবঙ্গে সর্বত্র পারদ ৪০এর ওপরে, রবিবার দাবদাহে রেকর্ড করল বাঁকুড়া মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন শাকিবের সঙ্গে সময় কাটাচ্ছিলেন বুবলী, ঢুকে পড়েন অপু! দুই সতীনে চুলোচুলি… পূর্ব মেদিনীপুরে ১০০ দিনের কাজের টাকা ঢুকল প্রধান শিক্ষিকার ব্যাঙ্ক অ্যাকাউন্টে

Latest IPL News

KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো ম্যাচ শুরুর আগে সুনীল নারিনের সঙ্গে এটা কী করলেন বিরাট কোহলি, দেখুন ভিডিয়ো স্টেডিয়ামে দর্শকদের ক্রমাগত কটাক্ষে মানসিক সমস্যা হচ্ছে হার্দিকের!দাবি উথাপ্পার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.