বাংলা নিউজ > ক্রিকেট > রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার

রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার

কেকেআরের অনুশীলনে কেকেআরের সহকারী কোচ অভিষেক নায়ার। (ছবি সৌজন্যে কেকেআর)

আইপিএল-এর রিটেনশন পলিসি নিয়েই এবার মুখ খুললেন কেকেআর-এর সহকারী কোচ অভিষেক নায়ার। তাঁর মতে, রিটেনশন এবং আরটিএম বাড়ানো উচিত, নাহলে ফ্যান বেসে আঘাত লাগে, দলেরও ক্ষতি হয়।

কলকাতা নাইট রাইডার্স আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে ২০২৪ সালে। সানরাইজার্স হায়দরাবাদকে আইপিএলে টানা তিনবার হারিয়েছিল শ্রেয়স আইয়ারের দল। প্লে অফে পরপর দুই ম্যাচেই অর্ধশতরান করেন বেঙ্কটেশ আইয়ার। এবারের আইপিএলের প্রথম ম্যাচ থেকেই কেকেআর খেলেছিল চ্যাম্পিয়ন দলের মতো। গৌতম গম্ভীর এসে দলের মধ্যে একটা কোর টিম গড়ে তুলেছিলেন, প্রথম দিকের কয়েকটা ম্যাচে বোলাররা রান দিলেও তাঁদের পাশে দাঁড়িয়েছিলেন। লিগ শুরুর কয়েকটা ম্যাচ পর থেকেই দলকে জেতানোর দায়িত্ব তুলে নেন হর্ষিত রানা, বরুণ চক্রবর্তীরা। কিন্তু দলগত সংহতিতে অনবদ্য জয়ের পরও নাইটদের চিন্তায় আগামি বছরের আইপিএলের নিলাম। সেখানে অধিকাংশ ক্রিকেটারকে ধরে রাখতে পারবে না ফ্র্যাঞ্চাইজি, যা নিয়ে এবার মুখ খুললেন দলের সহকারী কোচ অভিষেক নায়ার।

আরও পড়ুন-দলের জন্যই জিতেছি, পাকিস্তানের বধের পর তৃপ্ত ম্যাচের সেরা মোনাঙ্ক প্যাটেল

রিঙ্কু সিং, সুনীল নারিন, হর্ষিত রানা, বৈভব আরোরা, শ্রেয়স আইয়ার, বেঙ্কটেশ আইয়ার, আন্দ্রে রাসেল, এরা সকলেই বর্তমানে কেকেআরের কোর টিমের সদস্য। কিন্তু আইপিএলের নিলামে সম্ভবতে পুরনো নিয়মে তিনজনকে রিটেইন করা যাবে, একটি আরটিএম থাকতে পারে,তাই বেশ কয়েকজন ক্রিকেটারকেই ছেড়ে দিতে হবে দল থেকে, ফলে চ্যাম্পিয়ন হয়েও শান্তি নেই নাইট রাইডার্সের। এই নিয়েই এবার দলের হয়ে মুখ খুললেন সহকারী কোচ অভিষেক নায়ার।

আরও পড়ুন-পাকিস্তানকে হারানোর পর সৌরভকে শুভেচ্ছা Oracle-এর, উঠল মাইনে বাড়ানোর দাবি!

 

গৌতম গম্ভীরের ডেপুটি বলছেন, ‘বেঙ্কটেশ আইয়ারকে ২০ লাখে কেনার পর ৮কোটি টাকায় রিটেন করেছি, বরুণ চক্রবর্তীকেও রিটেন করেছি। এত ভালো কোর টিম বানিয়েছি। এতদিন ধরে তৈরি করলাম ক্রিকেটারদের, এখন তাঁরা বেড়িয়ে যাবে। গতবার ২০ লাখে হর্ষিত রানাকে নিয়েছিলাম, এবার বেড়িয়ে যেতে পারে। রিটার্ন অফ লয়াল্টি থাকছে না নিলামের ফলে। কারণ ইচ্ছা থাকলেও অনেকক্ষেত্রে দামের জন্য ক্রিকেটারকে নেওয়া যায় না, কিংবা রিটেন করার সংখ্যা কম থাকে। ব্যাপারটা হয়ে যায়, ছেলের ১৮ বছর হয়ে গেছে, তাই এখন ও পর হয়ে গেছে। সমর্থকদের সঙ্গে এতদিনে হর্ষিত রানার যে সম্পর্ক তৈরি হয়েছে, তাতে নাইট ভক্তরা ওকে দলে চাইবে। এবার অনেক ক্রিকেটারকে যখন দলে রাখতে পারব না, কারণ আমাদের হাত বাঁধা থাকে, তখন ম্যানেজমেন্ট সমালোচনার মুখে পড়ে, যে এই ক্রিকেটাকে কেন যেতে দিলে, ওকে কেন রাখলে না। তাই আমার মনে হয় ফ্যান বেসের কথা মাথায় রেখে এবং দলের স্বার্থে রিটেনশন অন্তত ৪ থেকে ৫জন রাখা উচিত, পাশাপাশি আরটিএম বাড়ানো উচিত, যাতে ক্রিকেটার বেশি টাকা পাওয়ার পর তাঁকে পুরনো দল ফের ফিরিয়ে নিয়ে পারে সর্বোচ্চ দাম দিয়েই ’।

আরও পড়ুন-অস্ট্রেলিয়াকে টপকে শীর্ষে স্কটল্যান্ড, ভারতের ওপর মার্কিনরা! একঝলকে পয়েন্ট তালিকা

উল্লেখ্য, ৩ ক্রিকেটার রিটেন এবং ১ টি আরটিএম থাকলে অধিকাংশ ক্রিকেটারকেই আর দলে ফেরাতে পারবে না কলকাতা নাইট রাইডার্স, যা মাথা ব্যথার কারণ টিম ম্যানেজমেন্টের কাছে। তারুণ্য এবং অভিজ্ঞতার সঙ্গে তালমিলে এবারের নাইট রাইডার্স দলে একটা ভারসাম্য লক্ষ্য করা গেছিল বহু বছর পর। সেই নিয়েই এবার মুখ খুললেন অভিষেক নায়ার।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার নাবালিকার যৌন হেনস্থা মামলায় ৩ ঘণ্টা ধরে BJPর ইয়েদুরাপ্পাকে ম্যারাথন জেরা CIDর মঙ্গল থেকে 'মঙ্গল' বার্তা! বাড়বে বৃষ্টি, কমবে গরম, ৫০ কিমিতে ঝড় দক্ষিণবঙ্গে বক্স অফিসে রণবীর ‘ক্রেজ’, ১৩ বছর পর, ২য় মুক্তিতেও ঝড় তুলল 'রকস্টার', আয় কত? ৪ ওভারে ৪টিই মেডেন দিয়ে ৩ উইকেট! T20I-তে প্রথম বোলার হিসেবে ইতিহাস RCB পেসারের ‘হয় EVM মেশিন ও প্রক্রিয়ার সম্পূর্ণ স্বচ্ছ্বতা নিশ্চিত হোক, নয়…' কী বললেন রাহুল? দুপক্ষের সঙ্গেই কথা বলবে শাহের দফতর, মণিপুর হিংসা রুখতে বিরাট মিটিং

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.