বাংলা নিউজ > ক্রিকেট > সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের জন্য নয়া প্রস্তাব KKR-এর

সরাসরি রিটেনশন নয়, তার বদলে বরং....'প্লেয়ারদের স্বার্থে' নিলামের জন্য নয়া প্রস্তাব KKR-এর

ফিল সল্ট এবং ভেঙ্কি মাইসোর। ছবি- পিটিআই (PTI)

২০২৫ আইপিএলের নিলামের আগে কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর দিলেন নতুন প্রস্তাব। তার মত অনুযায়ী দলের ক্রিকেটারদের জন্য রিটেনশন পলিসি তুলে দিয়ে বরং ৮টি আরটিএম দেওয়া হোক প্রত্যেক দলকে। অর্থাৎ সর্বোচ্চ দাম ক্রিকেটারদের ওঠার পর, তাঁর পুরোনো দল যদি চায় সেই ক্রিকেটারকে সর্বোচ্চ দামে দলে নিতে পারে

২০২৪ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা নাইট রাইডার্স। প্যাট কামিন্সের সানরাইজার্স হায়দরাবাদকে ৩বার আইপিএলে পরাস্ত করেছেন শ্রেয়স আইয়ার, সুনীল নারিনরা। অনেকদিন পর আইপিএলের শুরু থেকেই চ্যাম্পিয়নের মতো খেলেছিল কলকাতা নাইট রাইডার্স। গৌতম গম্ভীরের প্রত্যাবর্তনে যেন দলের ক্রিকেটারদের মধ্যে  অ্যাড্রিনালিন ক্ষরণ বাড়িয়ে দিয়েছিল। প্রথমবার কাপ জয়ের স্বাদ পেয়েছেন অধিকাংশ ক্রিকেটার। কিন্তু আইপিএল জিতেও শান্তি নেই শাহরুখ খানের দলের। কারণ আগামী বছর রয়েছে মিলিয়ন ডলার এই ক্রিকেট লিগের মেগা অকশন। সেই নিলামে প্রায় সব তারকারই নাম ওঠার সম্ভাবনা রয়েছে। কিন্তু এবারের আইপিএল জয়ী দলের অধিকাংশ ক্রিকেটারকে ছেড়ে দিতে হলে তো, দল আবার নতুন করে তৈরি করতে হবে নাইটদের যা নিয়ে বেজায় চিন্তায় রয়েছে টিম ম্যানেজমেন্ট। কারণ বল হাতে হোক ব্যাট হাতে, এবারের আইপিএলে নাইটদের প্রায় প্রত্যেক ক্রিকেটারই নিজের ছাপ রাখার চেষ্টা করেছেন।  এরই মধ্যে নতুন ভাবনা নিয়ে এলেন নাইট সিইও ভেঙ্কি মাইসোর।

আরও পড়ুন-সাদা সিধে ছেলের পেটে এত কিছু...খেতে বসে গম্ভীরকে গার্লফ্রেন্ডের কথা বলেছিলেন কেন নারিন?

ক্রিকেটারদের ছাড়তেই হবে দলগুলিকে তা এক প্রকার নিশ্চিত। হয়ত একজন বা দুজন ক্রিকেটারকে ধরে রাখা যেতে পারে, যদিও সেই বিষয় বিসিসিআইয়ের চূড়ান্ত সিদ্ধান্তের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে আইপিএলের দলগুলিকে । কিন্তু নাইটরা বিপাকে পড়েছেন, কারণ হর্ষিত রানা, বৈভব অরোরার মতো আনকোরা বোলারদের তুলে এনে দল এত ভালো পারফরমেন্স করার পর তাঁদের রিটেন করার সুযোগ যদি না পাওয়া যায়, তাহলে তো বিশাল ক্ষতি হবে। কারণ অধিনায়ক শ্রেয়স আইয়ার, সুনীল নারিনদেরও দলে রাখতে চায় কলকাতা।

আরও পড়ুন-ভিডিয়ো-বিশ্বকাপের ম্যাচে নামার আগে নার্ভাস ছিলেন কোহলি… কোন ম্যাচের কথা বললেন বিরাট!

এরই মধ্যে কলকাতা নাইট রাইডার্সের সিইও ভেঙ্কি মাইসোর দিলেন নতুন এক প্রস্তাব। তার মত অনুযায়ী দলের ক্রিকেটারদের জন্য রিটেনশন পলিসি তুলে দিয়ে বরং ৮টি আরটিএম দেওয়া হোক প্রত্যেক দলকে। অর্থাৎ সর্বোচ্চ দাম ক্রিকেটারদের ওঠার পর, তাঁর পুরোনো দল যদি চায় সেই ক্রিকেটারকে সর্বোচ্চ দামে দলে নিতে পারে। এক্ষেত্রে সেই ক্রিকেটারও তাঁর প্রাপ্য দাম থেকে বঞ্চিত হবে না, আবার পুরোনো দলও তাঁকে চাইলে ফের দলে নিয়ে কম্বিনেশন ধরে রাখতে পারবে। যদিও ভেঙ্কির এই এই ভাবনা বিসিসিআই গ্রহণ করবে কিনা, সেদিকেই নজর থাকবে।

Indian Cricket Team-কোচ সাবধানে বাছা উচিত....হঠাৎ পোস্ট সৌরভের, নিশানা নিয়ে তুঙ্গে জল্পনা

ভেঙ্কি মাইসোরের দেওয়া ৮টি ম্যাচ কার্ড অর্থাৎ আরটিএমের কারণও রয়েছে। এবারে আইপিএলে নাইট রাইডার্সের সাফল্যের অন্যতম কারণ ৮-৯জন ক্রিকেটার। যার মধ্যে রয়েছেন জোড়া ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন। অধিনায়ক শ্রেয়স আইয়ার। মিডল অর্ডারে রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল এবং ভেঙ্কটেশ আইয়ার। বোলিংয়ের বরুণ চক্রবর্তী, হর্ষিত রানা। এছাড়া বৈভব অরোরাও ভালো বোলিং করেছিলেন, ফলে কোর টিম ধরে রাখতেই যে এই ভাবনার কথা বললেন নাইট রাইডার্সের সিইও, তা বলাই বাহুল্য।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ভাই জন্মাতেই মা-বাবার বিচ্ছেদ, ইব্রাহিমের প্রতি কোন অবিচার করেন সারা আলি খান? রোমানিয়াকে হারিয়ে জয়ে ফিরল বেলজিয়াম, জমে ক্ষীর ইউরোর গ্রুপ ‘ই’র লড়াই কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 14 ওভার শেষে Afghanistan-র স্কোর 104/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.