বাংলা নিউজ > ক্রিকেট > KKR-এর মেন্টর গৌতম গম্ভীরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর

KKR-এর মেন্টর গৌতম গম্ভীরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? BCCI সূত্র থেকে ভেসে আসছে বড় খবর

KKR-এর মেন্টর গৌতম গম্ভীরই হবেন টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ? (ছবি:PTI) (PTI)

কে হবেন রাহুল দ্রাবিড়ের পরে ভারতীয় দলের প্রধান কোচ? উঠে আসছে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরের নাম। আসলে বিসিসিআই টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য আবেদনগুলি জমা নিচ্ছেন. ভিতরে ভিতরে অনেকের সঙ্গে কথাও চালান হচ্ছে। এই পদের জন্য আবেদন করার সময়সীমা ২৭ মে করা হয়েছে।

কে হবেন রাহুল দ্রাবিড়ের পরে ভারতীয় দলের প্রধান কোচ? উঠে আসছে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর গৌতম গম্ভীরের নাম। আসলে বিসিসিআই টিম ইন্ডিয়ার প্রধান কোচের পদের জন্য আবেদনগুলি জমা নিচ্ছেন. ভিতরে ভিতরে অনেকের সঙ্গে কথাও চালান হচ্ছে। এই পদের জন্য আবেদন করার সময়সীমা ২৭ মে করা হয়েছে। যাইহোক, এই পদের জন্য এখনও খুব বেশি সংখ্যক অ্যাপ্লিকেশন জমা পড়েনি। তাই বলা যেতে পারে এখনও পর্যন্ত কোচ নিয়োগের বিষয়ে বড় সাফল্য পায়নি বিসিসিআই।

উঠছে গৌতম গম্ভীরের নাম-

আসলে এই পদের জন্য অনেক প্রতিযোগী আসতে চাইছেন না। কারণ দীর্ঘমেয়াদী পদের জন্য আবেদন করতে চাইছেন না অনেকে এবং তারা নাম প্রত্যাহার করছেন। ফলে বোর্ডের কাছে প্রধান কোচ নির্বাচন করা বড় চ্যালেঞ্জিং হয়ে উঠেছে। তবে বিসিসিআই সম্ভাব্যদের একটি তালিকা তৈরি করেছে, যাতে শীর্ষে রয়েছে গৌতম গম্ভীরের নাম।

আরও পড়ুন… বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচ খেলবেন রোহিতরা! কবে, কখন হবে এই খেলা?

তালিকায় রয়েছে কাদের নাম-

আবেদনের শেষ তারিখ কাছে চলে এলেও বোর্ড তার বিকল্পগুলো খোলা রেখেছে। TOI রিপোর্ট অনুসারে, গৌতম গম্ভীর (KKR মেন্টর), স্টিফেন ফ্লেমিং (চেন্নাই সুপার কিংসের কোচ), জাস্টিন ল্যাঙ্গার (লখনউ সুপার জায়ান্টস কোচ) এবং মাহেলা জয়াবর্ধনে (মুম্বই ইন্ডিয়ান্স গ্লোবাল পারফরম্যান্স চিফ)-র জন্য বিসিসিআই আগ্রহ দেখিয়েছেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে, বোর্ডের অপারেশন টিম সম্ভাব্য সব প্রতিযোগীর সঙ্গে কথা বলার চেষ্টা করছে।

আরও পড়ুন… IPL 2024: কমলা টুপির দৌড় জিততে কোহলির রাস্তা মসৃণ করল KKR, পার্পেল ক্যাপের রেস জমিয়ে দিলেন বরুণ-নটরাজন

গুজরাট টাইটানসের কোচ আশিস নেহরাকেও একটু আগ্রহী দেখাচ্ছিল, কিন্তু তিন ফর্ম্যাটেই এতদিন দলের সঙ্গে থাকতে আগ্রহী নন। অনেক প্রতিযোগী এগিয়ে আসেনি কারণ তারা আইপিএলে কোচিং থেকে বেশ ভালো অর্থ পাচ্ছেন এবং তাদের মাত্র দুই-আড়াই মাস কাজ করতে হয়। একই সময়ে, কোচদের প্রায় ১০ মাস টিম ইন্ডিয়ার সঙ্গে থাকতে হবে এবং এই কাজটি ২০২৭ বিশ্বকাপ পর্যন্ত চলবে।

আরও পড়ুন… শুধু USA নয়, এর আগেও একাধিক দেশ তাদের প্রথম সাক্ষাতে বাংলাদেশকে হারিয়েছিল! দেখুন সেই তালিকা

সমস্ত প্রতিযোগী বর্তমানে আইপিএল দল নিয়ে ব্যস্ত। ভিভিএস লক্ষ্মণই একমাত্র যিনি আইপিএলে যোগ দেননি। তিনি শুধু এনসিএ প্রধানের দায়িত্ব পালন করছেন। তবে বোঝা যাচ্ছে, লক্ষ্মণ এই পদে নেওয়ার ইচ্ছা প্রকাশ না করলেও বোর্ড এখনও তাকে বহিষ্কার করেনি। মজার বিষয় হল, লক্ষ্মণ ২০২৩ ওডিআই বিশ্বকাপ এবং তার পরেও চাকরি প্রত্যাখ্যান করেছিলেন।

আরও পড়ুন… চেলসিতে শেষ মরিসিও পচেতিনো অধ্যায়! এক বছর কাটতে না কাটতেই দল ছাড়লেন টিমের হেড কোচ

কী বলছে সূত্র-

সূত্র টিওআইকে জানিয়েছে যে গৌতম গম্ভীর বর্তমানে বিসিসিআইয়ের পছন্দের তালিকার শীর্ষে রয়েছেন। বিসিসিআইয়ের একটি সূত্র জানিয়েছে, ‘সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে কোনও আনুষ্ঠানিক যোগাযোগ হয়নি। এই সমস্ত কোচ তাদের সময় নষ্ট করছেন এবং বিকল্পগুলি বিবেচনা করছেন, তবে মনে হচ্ছে গম্ভীরের স্টক বেড়েছে। বোর্ড কর্মকর্তারা আমদাবাদে গম্ভীরের সঙ্গে কথা বলবেন তিনি আইপিএল প্লে অফে কেকেআরের সঙ্গে আছেন।’

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

কোন ২ শহরের মধ্যে বন্দে মেট্রো চলবে? সামনে এসে গেল তথ্য, জুড়বে এই তীর্থস্থানকে ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 12 ওভার শেষে Afghanistan-র স্কোর 83/0 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.