বাংলা নিউজ > ক্রিকেট > KKR Star Ramandeep Singh Fined: আইপিএলের প্লে-অফে উঠেও শান্তি নেই, ফের BCCI-এর শাস্তির মুখে এক নাইট তারকা

KKR Star Ramandeep Singh Fined: আইপিএলের প্লে-অফে উঠেও শান্তি নেই, ফের BCCI-এর শাস্তির মুখে এক নাইট তারকা

আইপিএলের নিয়ম ভেঙে শাস্তি পেলেন রমনদীপ। ছবি- এএফপি।

KKR vs MI, IPL 2024: শনিবার ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ৬০তম লিগ ম্যাচে আচরণবিধি লঙ্ঘন করে শাস্তি পেলেন নাইট তারকা রমনদীপ সিং।

শনিবার ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সকে হারিয়ে আইপিএল ২০২৪-এর প্লে-অফের টিকিট নিশ্চিত করে কলকাতা নাইট রাইডার্স। তবে জয়ের আনন্দ উপভোগ করার আগেই দুঃসংবাদ উড়ে আসে নাইট শিবিরে। আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য বড়সড় শাস্তির মুখে পড়তে হয় কেকেআর তারকা রমনদীপ সিংকে।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে রমনদীপের শাস্তির কথা জানিয়ে দেওয়া হয়। নাইট তারকার বিরুদ্ধে কোড অফ কন্ডাক্টের ২.২০ ধারা উলঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে। রমনদীপ লেভেল-ওয়ান পর্যায়ের অপরাধ স্বীকার করে নেওয়ায় ফর্ম্যাল হেয়ারিং ছাড়াই ম্যাচ রেফারি তাঁর শাস্তিবিধান করেন।

রমনদীপের ম্যাচ ফি-র ২০ শতাংশ জরিমানা করা হয়। উল্লেখ্য, লেভেল-ওয়ান পর্যায়ের অপরাধের জন্য ম্যাচ রেফারির সিদ্ধান্তই শেষ কথা হিসেবে বিবেচিত হয়। আইপিএলের আচরণবিধির ২.২০ ধারায় ইচ্ছাকৃতভাবে স্টাম্পে লাথি মারা, বাউন্ডারি লাইন বা বিজ্ঞপনের জন্য রাখা ইলেক্ট্রনিক বোর্ডের ক্ষতি করা, সাজঘরের দরজা-জানালা-আয়না বা অন্যন্য আসবাবপত্রের ক্ষতি করা, এই জাতীয় অপরাধের জন্য শাস্তিবিধান রয়েছে।

আরও পড়ুন:- Zimbabwe Beat Bangladesh: রাজার মতো খেললেন সিকন্দর, T20 বিশ্বকাপের আগে জিম্বাবোয়ের কাছে হার বাংলাদেশের

উদাহরণ হিসেবে বলা যায়, ব্যাটসম্যান আউট হয়ে মাঠ ছাড়ার সময় যদি হতাশায় ব্যাট আছড়ে বিজ্ঞাপনি বোর্ডের ক্ষতি করে থাকেন, তবে তাঁকে আইপিএলের আচরণবিধির ২.২০ ধারায় দোষি সাব্যস্ত করা হয় এবং সেই মতো তাঁর শাস্তিবিধান করেন ম্যাচ রেফারি।

উল্লেখ্য, চলতি আইপিএলে নিয়ম ভেঙে ইতিমধ্যেই শাস্তি পেতে হয়েছে কেকেআরের হর্ষিত রানাকে। স্লো ওভার-রেটের জন্য শাস্তি হয়েছে নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ারেরও। এবার সেই তালিকায় নাম লেখালেন রমনদীপ সিং।

আরও পড়ুন:- KKR Qualified For IPL 2024 Playoffs: ইডেনে মুম্বইয়ের থেকে জয় ছিনিয়ে প্লে-অফের টিকিট হাতে পেল কলকাতা

শনিবার ইডেনে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ১৮ রানে হারিয়ে দেয় কলকাতা নাইট রাইডার্স। বৃষ্টির জন্য ইডেনে কেকেআর বনাম মুম্বই ম্যাচ শুরু হয়ে অনেকটা দেরিতে। ফলে ম্যাচের ওভার সংখ্যাও কমে যায়। ম্যাচ অনুষ্ঠিত হয় ১৬ ওভার প্রতি ইনিংসের। শুরুতে ব্যাট করে নাইট রাইডার্স নির্ধারিত ১৬ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৫৭ রান সংগ্রহ করে। দলের হয়ে সব থেকে বেশি ৪২ রান করেন বেঙ্কটেশ আইয়ার। ২১ বলের মারকাটারি ইনিংসে তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- IPL 2024 Points Table Updates: সাত দলের ধরাছোঁয়ার বাইরে KKR, আর কাদের প্লে-অফে যাওয়ার সম্ভাবনা বেশি, ইঙ্গিত লিগ টেবিলেই

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স নির্ধারিত ১৬ ওভারে ৮ উইকেটে ১৩৯ রানে আটকে যায়। ইশান কিষান ২২ বলে ৪০ রান করেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। ৪ ওভারে মাত্র ১৭ রান খরচ করে ২টি উইকেট নেওয়া বরুণ চক্রবর্তী ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে ভারত কত রানে জিতলে ছিটকে যাবে অজিরা? সেমিতে যেতে কত বল বাকি থাকতে হারা যাবে না? হিন্দুত্ব নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা CBFC? Video: 'ইচ্ছামতো সুজিত বোস লোক বাসাচ্ছেন, কম্পিটিশন করে', ফুঁসে উঠলেন মমতা 'আমি একটা রাজ্যের রেভিনিউ পাই... আরও ৫ রাজ্যের…', কী বললেন দিদি?

T20 WC 2024

‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.