বাংলা নিউজ > ক্রিকেট > Phil Salt Misses Fifty: ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, যদিও হাফ-সেঞ্চুরি হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড

Phil Salt Misses Fifty: ৬,৪,৪,৬,৪,৪- ফার্গুসনকে তুলোধনা সল্টের, যদিও হাফ-সেঞ্চুরি হাতছাড়া করায় বাঁচল কামিন্সের রেকর্ড

ইডেনে হাফ-সেঞ্চুরি হাতছাড়া ফিল সল্টের। ছবি- এপি।

KKR vs RCB, IPL 2024: ইডেনে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে আইপিএল ২০২৪-এর ম্যাচে নিশ্চিত হাফ-সেঞ্চুরি হাতছাড়া করেন নাইট ওপেনার ফিল সল্ট।

ফিল সল্টের ফ্লিকে বল ডিপ মিড-উইকেট অঞ্চলে উড়ে যেতেই কেকেআরের ডাগ-আউট নড়েচড়ে বসে। চলতি আইপিএলে দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়তে চলেছেন ফিল সল্ট, এমনটা ধরে নেওয়াই স্বাভাবিক ছিল। তবে পাওয়ার প্লে-র মধ্যেই আরসিবি যে ডিপ মিড-উইকেটে রজত পতিদারকে দাঁড় করিয়ে রেখেছে, সেটা লক্ষ্য করেননি অনেকেই।

শেষমেশ বল সরাসরি জমা পড়ে রজত পতিদারের হাতে। মন ভেঙে যায় কেকেআর সমর্থকদের। ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করতে থাকা ফিল সল্ট সাজঘরে ফেরেন ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে। সেই শটে বল কয়েক মিটার দূরে গিয়ে বাউন্ডারির পার করলেই ইতিহাস গড়তেন সল্ট। তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলের ইতিহাসে যুগ্মভাবে দ্রুততম হাফ-সেঞ্চুরি করার রেকর্ড গড়ে ফেলতেন। তাছাড়া এবারের ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এটিই হতো সব থেকে কম বলে অর্ধশতরানের রেকর্ড।

রবিবার ইডেনে ফিল সল্ট ১৪ বলে ৪৮ রানের মারকাটারি ইনিংস খেলে আউট হন। নিশ্চিত অর্ধশতরান হাতছাড়া করেন নাইট ওপেনার। আউট না হয়ে সল্ট ৪.২ ওভারে সিরাজের সেই বলে বাউন্ডারি পেয়ে গেলে কামিন্সের নজিরে ভাগ বসাতেন। এখনও পর্যন্ত আইপিএলে কেকেআরের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে প্যাট কামিন্সের নামে। কামিন্স ২০২২ আইপিএলে কেকেআরের জার্সিতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ১৪ বলে হাফ-সেঞ্চুরি করেন। আইপিএলের ইতিহাসে সেটি যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান।

আরও পড়ুন:- Rishabh Pant Under Fire: টি-২০ বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের

চলতি আইপিএলে সব থেকে কম ১৫ বলে হাফ-সেঞ্চুরি করেছেন দিল্লি ক্যাপিটালসের জ্যাক ফ্রেজার ম্যাকগার্ক। তিনি অরুণ জেটলি স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে এমন ধ্বংসাত্মক ইনিংস খেলেন। ইডেনে সল্টের সামনে সুযোগ ছিল সেই রেকর্ড ভেঙে দেওয়ার, যা তিনি হাতছাড়া করেন।

আরও পড়ুন:- Jake Fraser-McGurk's Unwanted Record: হেরে যাওয়া দলের দয়ে দ্রুততম ৫০, IPL-এ হতাশার নতুন অধ্যায় লিখলেন ম্যাকগার্ক

সল্ট আরসিবির বিরুদ্ধে শুরু থেকেই ধ্বংসাত্মক মেজাজে ব্যাট করেন। তিনি মহম্মদ সিরাজের প্রথম ওভারে ১টি চার ও ১টি ছক্কা মারেন। যশ দয়ালের দ্বিতীয় ওভারে একজোড়া বাউন্ডারি মারেন ব্রিটিশ তারকা। তৃতীয় ওভারে সিরাজ পুনরায় বল করতে এলে কোনও বল খেলার সুযোগ পাননি সল্ট। ওভারের ৬টি বলের মোকাবিলা করেন সুনীল নারিন। চতুর্থ ওভারে লকি ফার্গুসন বল করতে এলে তাঁর ওভারের ৬টি বলকেই মাঠের বাইরে বার করে দেন সল্ট।

আরও পড়ুন:- IPL 2024 Mid-Season Review: অর্ধেক টুর্নামেন্টেই রেকর্ডের ছড়াছড়ি, আইপিএল ২০২৪-এর এই ৫টি সর্বকালীন নজিরে চোখ রাখুন

ফার্গুসনের ওভারে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৮ রান সংগ্রহ করেন সল্ট। শেষমেশ পঞ্চম ওভারের দ্বিতীয় বলে মহম্মদ সিরাজের শিকার হন নাইট তারকা। তিনি মারকাটারি ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা মারেন।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল 'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা!

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.