HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > ক্রিকেট > KKR vs SRH Qualifier 1: কোন বিষয় চিন্তায় রাখছে নাইটদের?কোথায় এগিয়ে হায়দরাবাদ?কী হবে ২ দলের একাদশ? জানুন যাবতীয় খুঁটিনাটি

KKR vs SRH Qualifier 1: কোন বিষয় চিন্তায় রাখছে নাইটদের?কোথায় এগিয়ে হায়দরাবাদ?কী হবে ২ দলের একাদশ? জানুন যাবতীয় খুঁটিনাটি

Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad: আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ফাইনালে ওঠার লড়াই কলকাতা নাইট রাইডার্সের। প্রতিপক্ষের আগ্রাসী ওপেনিং জুটি ছাড়াও কেকেআর শিবিরকে ভাবাচ্ছে বেশ কয়েকটি বিষয়। যদিও শ্রেয়স আইয়ারের দলে আত্মবিশ্বাসের অভাব নেই।

কোন বিষয় চিন্তায় রাখছে নাইটদের? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে ২ দলের একাদশ? জানুন যাবতীয় খুঁটিনাটি।

২০২৪ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের প্লে-অফের ম্যাচগুলি মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। কোয়ালিফায়ার ওয়ানে মুখোমুখি হতে চলেছে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা কলকাতা নাইট রাইডার্স এবং দ্বিতীয় স্থানে থাকা সানরাইজার্স হায়দরাবাদ। কেকেআর ১৪টি ম্যাচের মধ্যে ৯টিতে জিতেছে, ৩টি ম্যাচ হেরেছে। আর ২টি ম্যাচ বৃষ্টিতে ভেস্তে গিয়েছে। ২০ পয়েন্ট নিয়ে একে থেকে লিগ পর্ব শেষ করেছে। সেখানে হায়দরাবাদ ১৪টি ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে। ৫টি ম্যাচ হেরেছে। একটি বৃষ্টিতে ভেস্তে গিয়েছেন। ১৭ পয়েন্ট নিয়ে তারা দুইয়ে শেষ করেছে। মঙ্গলবার, ২১ মে আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচটি অনুষ্ঠিত হবে। তার আগে জেনে নিন, এই দুই দলের খুঁটিনাটি-

দুই দলের হাল:

১১ মে ইডেনে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছে গৌতম গম্ভীরের দল। গত দশ দিনে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলার সুযোগ হয়নি। তাই উইনিং মোমেন্টাম কিছুটা হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু সেসব নিয়ে না ভেবে আরও একটি জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করাই লক্ষ্য। চলতি আইপিএলের প্রথম ম্যাচে ঘরের মাঠে হায়দরাবাদকে হারিয়েছিল নাইটরা। কিন্তু সেই দলের সঙ্গে আজকের সানরাইজার্সের অনেক পার্থক্য আছে। প্রথম ম্যাচ হওয়ায় কিছুটা অগোছালো ছিল কামিন্সদের দল। তা সত্ত্বেও ম্যাচ প্রায় বার করে নিচ্ছিলেন হেনরিখ ক্লাসেন।‌ কোনওক্রমে শেষ ওভারে জেতে কেকেআর।

বর্তমানে দারুণ ছন্দে রয়েছে হায়দরাবাদের ব্যাটিং। প্রত্যেক ম্যাচেই বড় রান তুলছে। আইপিএলের ইতিহাসে সর্বাধিক রান সানরাইজার্সের দখলে। লিগ পর্বে কার্যত প্রত্যেক ম্যাচেই ব্যাটিং ঝড় দেখা গিয়েছে। বিশেষ করে পাওয়ার প্লে-তে। বিধ্বংসী মেজাজে শুরু করছেন ট্র্যাভিস হেড এবং অভিষেক শর্মা। তাই এই ম্যাচ নাইট বোলারদের কাছে অ্যাসিড টেস্ট। উইকেটের মধ্যে আছেন সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, হর্ষিত রানারা।‌ এদিনও একই ছন্দ ধরে রাখতে হবে তাঁদের। পাশাপাশি সতীর্থের বিরুদ্ধে মিচেল স্টার্ককেও বড় ভূমিকা নিতে হবে। শুরুতে হেড এবং স্টার্কের দ্বৈরথের উপর অনেক কিছু নির্ভর করবে।

আরও পড়ুন: ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

ওপেনিং নিয়ে চিন্তা থাকছে নাইটদের। প্রত্যেক ম্যাচেই ফিল সল্ট এবং সুনীল নারিন জুটি দারুণ শুরু করছিল। কিন্তু দেশে ফিরে গিয়েছেন সল্ট। তাই বাধ্য হয়েই ওপেনিং জুটিতে পরিবর্তন আনতে হচ্ছে। সুনীলের সঙ্গে ওপেন করবেন সম্ভবত রহমানুল্লাহ গুরবাজ। শেষ দু'ম্যাচে এই ওপেনিং জুটিকে নিয়ে একটা মহড়া সেরে রাখতে চেয়েছিল কেকেআর। কিন্তু বৃষ্টিতে খেলা ভেস্তে যাওয়ায় সেটা সম্ভব হয়নি।

কেকেআর বনাম এসআরএইচ হেড টু হেড (গত ৫টি ম্যাচ):

২০২৪- কেকেআর ৪ রানে জয়ী

২০২৩- কেকেআর ৫ রানে জিতেছে

২০২৩- এসআরএইচ ২৩ রানে জিতেছে

২০২২- কেকেআর ৫৪ রানে জিতেছে

২০২২- এসআরএইচ ৭ উইকেটে জয়ী

আরও পড়ুন: শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ‘সুপারম্যান’ ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে আবেগপ্রবণ কোহলি, চকাস করে চুমু খেলেন RCB অধিনায়কের গালে

কলকাতা নাইট রাইডার্স সম্ভাব্য একাদশ:

রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), বেঙ্কটেশ আইয়ার, নীতীশ রানা, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, মিচেল স্টার্ক, হর্ষিত রানা, বরুণ চক্রবর্তী, রমনদীপ সিং।

সানরাইজার্স হায়দরাবাদের সম্ভাব্য একাদশ:

ট্র্যাভিস হেড, অভিষেক শর্মা, রাহুল ত্রিপাঠি, নীতীশ কুমার রেড্ডি, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), শাহবাজ আহমেদ, আব্দুল সামাদ, সনভির সিং, প্যাট কামিন্স (অধিনায়ক), টি নটরাজন, ভুবনেশ্বর কুমার।

বৃষ্টি কী হবে?

AccuWeather-এর পূর্বাভাস অনুযায়ী, ম্যাচ চলাকালীন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। তবে আর্দ্রতার কারণে দ্বিতীয় ইনিংসে শিশিরের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। ভালো ব্যাটিং পিচে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শুধু ছক্কা আর বাউন্ডারির ​​বৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে। তাপমাত্রা প্রায় ৩৭-৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকতে পারে বলে আশা করা হচ্ছে।

আরও পড়ুন: তিন জন প্রধান প্লেয়ারের চোটই পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুরাজের

বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে কী হবে?

নিয়ম অনুযায়ী, কোনও ম্যাচ হওয়ার জন্য দু'টি দলকেই ন্যূনতম পাঁচ ওভার করে খেলতে হবে। সেটা যদি না হয়, তাহলে ম্যাচ ভেস্তে যাবে। যদি বৃষ্টির জন্য প্রথম কোয়ালিফায়ার ভেস্তে যায়, তাহলে আইপিএলের গ্রুপ পর্যায়ের শেষে যে দল শীর্ষে ছিল, সেই দল সরাসরি ফাইনালে চলে যাবে। কোনও রিজার্ভ ডে না থাকায় পরদিন যে প্রথম কোয়ালিফায়ার হবে, সেটার কোনও সুযোগ নেই। সেই নিয়ম অনুযায়ী, বৃষ্টির জন্য ম্যাচ ভেস্তে গেলে, শীর্ষে থাকার সুবাদে সরাসরি ফাইনালে চলে যাবে কেকেআর। দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলতে হবে লিগ টেবলের দুইয়ে থাকা সানরাইজার্সকে।

কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচটি কখন, কোথায়, কী ভাবে দেখবেন?

কেকেআর বনাম এসআরএইচ ২০২৪ আইপিএল কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচটি মঙ্গলবার (২১ মে), ভারতীয় সময়ে সন্ধ্যে সাড়ে সাতটার সময়ে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ভারতে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের মধ্যে কোয়ালিফায়ার ওয়ানের ম্যাচটি সরাসরি সম্প্রচারিত হবে স্টার স্পোর্টস টিভি চ্যানেলে হবে। এছাড়া জিও সিনেমা (JioCinema) অ্যাপ এবং ওয়েবসাইটের মাধ্যে আপনি ফ্রি-তে খেলা দেখতে পারবেন।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

‘হিন্দুদের এখন ফ্যাশন মুসলিম হওয়ার’, ইদ পালন করে নেটপাড়ার ট্রোলে রূপাঞ্জনা জিম থেকে বেরিয়েই এনার্জি ড্রিংক খান? যখন তখন হতে পারে হার্ট অ্যাটাক গায়ের জোরে দখল করা জমিতে তৃণমূল পার্টি অফিস, ২০ দিনের মধ্যে ভাঙতে বলল হাইকোর্ট ভারতের সবথেকে বিত্তশালী অভিনেতা শাহরুখ! আয়ের নিরিখে সেরা ১০-এ আছেন কারা? প্রায় 'ডবল' DA পাবেন বাংলার এই সরকারি কর্মচারীরা! জারি হল বিশেষ বিজ্ঞপ্তি জিম ট্রেনারের সঙ্গে সম্পর্ক ধরা পড়তেই স্বামীকে খুনের প্ল্যান স্ত্রীর! ধৃত ২ নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম মোদীর সঙ্গে প্রেম করছেন শ্রদ্ধা কাপুর! এত ভালোবাসা যে ঘুমোতেই দিচ্ছেন না প্রেমিক 'লক্ষ্য'-র ২০ বছর পার, ফের হলে মুক্তি পাচ্ছে হৃতিকের ছবি! কবে-কোথায় দেখা যাবে? গরম তো কমছে! এবার একটু হাসুন, পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর মনটা রাখুন ফুরফুরে

T20 WC 2024

নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত পুরানের তাণ্ডবে T20 WCএ নিজেদের সর্বোচ্চ রান করল উইন্ডিজ, আফগানদের হারাল ১০৪ রান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ