বাংলা নিউজ > ক্রিকেট > হার্দিকের অভাব নাকি অন্য কিছু, কী জন্য IPL 2024-এ ব্যর্থ হল GT? কারণ জানালেন মহম্মদ শামি

হার্দিকের অভাব নাকি অন্য কিছু, কী জন্য IPL 2024-এ ব্যর্থ হল GT? কারণ জানালেন মহম্মদ শামি

গুজরাট টাইটানসের ব্যর্থতার কারণ জানালেন মহম্মদ শামি (ছবি-PTI) (PTI)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর প্লে-অফের যোগ্যতা অর্জনের জন্য গুজরাট টাইটানসের সব আশাই শেষ হয়ে গিয়েছে। গুজরাট টাইটানস আইপিএল ২০২৪-এর প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পরে নিজের দলের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন মহম্মদ শামি। গুজরাট টাইটানসের এই ব্যর্থতার জন্য বেশ কিছু কারণকে তুলে ধরেছেন তিনি। 

সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর প্লে-অফের যোগ্যতা অর্জনের জন্য গুজরাট টাইটানসের সব আশাই শেষ হয়ে গিয়েছে। এদিনই শুভমন গিলদের প্লে অফে ওঠার সব স্বপ্ন ভেস্তে গেছে। এর কারণ অবশ্যই বৃষ্টি। বৃষ্টির কারণে কলকাতা নাইট রাইডার্স বনাম গুজরাট টাইটানসের ম্যাচটি করা যায়নি। এই ম্যাচটি একটি বল ছাড়াই বাতিল হয়ে যায়। এর ফলে দুই দলই একটি করে পয়েন্ট পায়। আর এই একটি পয়েন্ট পাওয়ার কারণেই গিলরা প্লে অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে। ১৩ ম্যাচে ১১ পয়েন্ট সংগ্রহ করেছে। এর মানে হল যে গুজরাট টাইটানস অর্থাৎ গত বছরের রানার্স আপ এবং ২০২২ চ্যাম্পিয়ন, প্লে অফ রেস থেকে ছিটকে গিয়েছে।

আরও পড়ুন… কালো হৃদয়ের ইমোজি কেন? সঞ্জীব গোয়েঙ্কা ও কেএল রাহুলের ইস্যুতে আফগান তারকার রহস্যময় বার্তা

আইপিএল ২০২৪-এ ব্যর্থতা নিয়ে কী বললেন মহম্মদ শামি-

গুজরাট টাইটানস আইপিএল ২০২৪-এর প্লে অফের দৌড় থেকে ছিটকে যাওয়ার পরে নিজের দলের ব্যর্থতা নিয়ে মুখ খুলেছেন মহম্মদ শামি। গুজরাট টাইটানসের এই ব্যর্থতার জন্য বেশ কিছু কারণকে তুলে ধরেছেন তিনি। এর মধ্যে চলতি মরশুমে দলের ওপেনিং জুটির দিকে আঙুল তুলেছেন মহম্মদ শামি। এ ছাড়াও দলের বোলিং শক্তিকে নিয়েও প্রশ্ন তুলেছেন মহম্মদ শামি। ভারতীয় দলের এই পেস বোলার নিজের উইটিউব চ্যানেলে বলেছেন, ‘আইপিএল ২০২৪ মরশুম থেকে বিদায় নেওয়ার পরে গুজরাট এই মরশুমে অসন্তুষ্ট হবে।’

আরও পড়ুন… BAN vs ZIM 4th T20I: দুরন্ত শাকিবের স্পিনে থমকে গেল জিম্বাবোয়ে, মাত্র পাঁচ রানে জিতল বাংলাদেশ

ব্যর্থতার কারণ কী বললেন তিনি-

দলের ব্যর্থতার কথা উল্লেখ করে মহম্মদ শামি বলেন, ‘আমরা যদি তাদের ব্যর্থতার দিকগুলি দেখি, তাদের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ওপেনিং পার্টনারশিপ, যা ভালভাবে কাজ করেনি। যে খেলোয়াড়দের এই দায়িত্ব দেওয়া হয়েছিল তারা সঠিক পারফর্ম করতে পারেননি।’ শুভমন গিলের ওপেনিং পার্টনার, ঋদ্ধিমান সাহার জন্য এটি একটি ভয়াবহ মরশুম ছিল, ৯ ম্যাচে ১৫.১১ গড়ে এবং ১১৮.২৬ স্ট্রাইক রেটে মাত্র ১৩৬ রান করেছিলেন। চলতি মরশুমে ওপেনিং জুটিতে একটি পঞ্চাশ রানের পার্টনারশিপ পোষ্ট করতেও ব্যর্থ হয় এই জুটি।

আরও পড়ুন… কী কারণে কেএল রাহুলের উপর চটে গিয়েছিলেন সঞ্জীব গোয়েঙ্কা? রিপোর্টে উঠে আসছে আসল কারণ

বোলিংকেও দায়ী করা হচ্ছে-

গুজরাট টাইটানসের ভয়ঙ্কর রান রেট -১.০৬৩ ইতিমধ্যেই শুভমন গিলের দলকে তাড়াতাড়ি প্রস্থানের পথ দেখিয়েছে। মরশুম শুরু হওয়ার আগেই দলটি তাদের অতীত গৌরব প্রতিলিপি করতে পারবে কিনা তা নিয়ে সন্দেহ তৈরি হয়েছিল। গত মরশুমে দলের জয়ের পিছনে টাইটানসের বোলিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল। তবে, হার্দিক পান্ডিয়ার বিদায় এবং মহম্মদ শামির ইনজুরি টিমকে আবারও বিপর্যস্ত করেছে। রশিদ খানও ইনজুরির পর প্রত্যাবর্তন করছিলেন তাই সরাসরি শিখর ফর্মে পৌঁছাতে পারেননি তিনি। ফলে ওপেনিং জুটির পাশাপাশি বোলিং ব্যর্থতার কারণেও চলতি মরশুমে প্লে অফে উঠতে ব্যর্থ হল গত দুবারের ফাইনালিস্ট।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

জুনের বেতনের সঙ্গে মিলবে বড় চমক, বকেয়ার শেষ কিস্তি পাবেন রাজ্য সরকারি কর্মীরা তৃণমূল সুপ্রিমোর নির্দেশে শোকজ দুই কাউন্সিলর, চিঠি পাঠালেন রাজ্য সভাপতি বক্সি রেললাইনের জন্যে ক্রমেই বেড়েছে বরাদ্দ, এই বছরই পাতা হবে ৫০০০০ কোটির ট্র্যাক ভারতের বিরুদ্ধে ম্যাচের জন্য বাংলাদেশকে শুভেচ্ছা, হাসিনার সামনে হালকা হাসি মোদীর ছড়াচ্ছে বিভ্রান্তি? সুপ্রিম কোর্টে বকেয়া ডিএ মামলা নিয়ে আপডেট দিল কনফেডারেশন জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো হেরে মোটেও চাপে নেই ইংল্যান্ড, বরং সহজে সেমিফাইনালে যেতে পারেন বাটলাররা- কীভাবে? পিস্তল নিয়ে স্কুলে এল পড়ুয়া, তৃণমূল নেতার ‘ভাইপো’র কাণ্ডে তোলপাড় গভীর রাতে হঠাৎ অসুস্থ খালেদা জিয়া, শ্বাসকষ্ট নিয়ে ফের হাসপাতালে ভর্তি নিট কাণ্ডে নয়া মোড়, ধৃতের সঙ্গে বিহারের উপমুখ্যমন্ত্রীর ছবি প্রকাশ করল RJD

T20 WC 2024

জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.