বাংলা নিউজ > ক্রিকেট > Lanka Premier League 2024: ৫৯ বলে ১১৯ রান! T20 WC 2024-এ ব্যর্থতার পরে জ্বলে উঠলেন নিশঙ্কা, জিততে পারল না দল

Lanka Premier League 2024: ৫৯ বলে ১১৯ রান! T20 WC 2024-এ ব্যর্থতার পরে জ্বলে উঠলেন নিশঙ্কা, জিততে পারল না দল

T20 WC 2024-এ ব্যর্থতার পরে জ্বলে উঠলেন পাথুম নিশঙ্কা (ছবি-এক্স)

Jaffna Kings vs Kandy Kandy Falcons: ২০২৪ সালের লঙ্কা প্রিমিয়ার লিগের ১১ তম ম্যাচে ক্যান্ডি ফ্যালকন্সের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন জাফনা কিংসের পাথুম নিশঙ্কা। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বড় ইনিংস খেলেন তিনি। তবে, পাথুমর সেঞ্চুরি বৃথা যায় কারণ ক্যান্ডি ম্যাচটি ৭ উইকেটে জিতেছিল।

Pathum Nissanka made History in Lanka Premier League: ২০২৪ সালের লঙ্কা প্রিমিয়ার লিগের ১১ তম ম্যাচে ক্যান্ডি ফ্যালকন্সের বিরুদ্ধে সেঞ্চুরি করে ইতিহাস তৈরি করেছিলেন জাফনা কিংসের পাথুম নিশঙ্কা। পাথুম নিশঙ্কা ৫৯ বলে ১১৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে বড় ইনিংস খেলেন তিনি। তার আগে, এই লিগে সবচেয়ে বড় ইনিংসটি ছিল লরি ইভান্সের নামে। যা তিনি ২০২০ সালে টুর্নামেন্টের প্রথম সংস্করণে জাফনার বিরুদ্ধে করেছিলেন। তবে, পাথুম নিশঙ্কার সেঞ্চুরি বৃথা যায় কারণ ক্যান্ডি ম্যাচটি ৭ উইকেটে জিতেছিল।

টি টোয়েন্টি বিশ্বকাপে ২০২৪-এ ব্যর্থ হওয়ার পরে শ্রীলঙ্কার ওপেনার পাথুম নিশঙ্কা এই কীর্তিটি গড়েছেন। এর আগেও একাধিকবার এমন ছবি দেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট। পুরুষদের টি-টোয়েন্টিতে ব্যর্থ হওয়ার পরে আবার শ্রীলঙ্কানদের হয়ে টি টোয়েন্টিতে বড় স্কোর করতে বেশি দেরি করে না শ্রীলঙ্কানরা। এর আগে ২০১৬ সালে ওটেগাতে সেন্ট্রালের হয়ে ১১৬ রানের ইনিংস খেলেছিলেন তিনি। এরপরে ২০১৯ সালে শ্রীলঙ্কা আর্মির হয়ে ১১৭ রানের ইনিংস খেলেছিলেন আশান রন্দিকা। এবার ১১৯ রানের ইনিংস খেললেন পাথুম নিশঙ্কা।

মঙ্গলবার লঙ্কা প্রিমিয়ার লিগে চমক দেখালেন এই ডানহাতি ব্যাটসম্যান। জাফনা কিংসের হয়ে খেলা পাথুম নিশঙ্কা ৫৯ বলে ১১৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন। ক্যান্ডি ফ্যালকন্সের বিরুদ্ধে, পাথুম নিশঙ্কা ২০১-এর বেশি স্ট্রাইক রেটে রান করেছিলেন এবং তাঁর ব্যাট থেকে ১৬টি চার ও চারটি ছক্কা এসেছিল।

পাথুম নিশঙ্কার সেরা স্কোর

পাথুম নিশঙ্কা টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথমবারের মতো সেঞ্চুরি করেন এবং এর সঙ্গে তিনি লঙ্কা প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে বড় ইনিংস খেলা খেলোয়াড়ও হয়ে উঠেছেন। পাথুম নিশঙ্কা তার সেঞ্চুরি করার সময়ে আশ্চর্যজনক মনোভাব নিয়ে ব্যাট করেন। পাথুম নিশঙ্কা মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেন এবং পাওয়ারপ্লেতে দলের স্কোর ৬৯ রানে নিয়ে যান। পাথুম নিশঙ্কা এবং মেন্ডিস ৫৯ বলে ১০০ রানের জুটি গড়েন, যার মধ্যে পাথুম নিশঙ্কার অবদান ছিল ৭৮ রান।

পাথুম নিশঙ্কা মাত্র ৫২ বলে তার সেঞ্চুরি পূর্ণ করেন এবং মাত্র ১৭.১ ওভারে জাফনার স্কোর ২০০ টপকে যায়। তবে, পাথুম নিশঙ্কা আউট হওয়ার পর জাফনা দল মাত্র ২২৪ রানে পৌঁছাতে পারে। পাথুম নিশঙ্কা আরও কিছুক্ষণ ক্রিজে থাকলে এই স্কোর ২৪০ ছুঁতে পারত।

ক্যান্ডি বোলারদের ধ্বংস করা

পাথুম নিশঙ্কার সেঞ্চুরিটাও বিশেষ কারণ ক্যান্ডির বোলিং ইউনিট খুব ভালো লাগছিল। এই দলে শানাকা, শরিফুল ইসলাম, চামেরা, ওয়ানেন্দু হাসারাঙ্গা, কামিন্দু মেন্ডিস এবং রমেশ মেন্ডিসের মতো বোলার ছিল কিন্তু তা সত্ত্বেও পাথুম নিশঙ্কা দুর্দান্ত ব্যাটিং করেছেন। গত ২ বছরে পাথুম নিশঙ্কা তার খেলায় অনেক উন্নতি করেছেন। ওয়ানডেতে ডাবল সেঞ্চুরিও করেছেন তিনি। জানলে অবাক হবেন যে একসময় এই খেলোয়াড়ের মা মন্দিরের বাইরে ফুল বিক্রি করতেন এবং আজ দেখুন এই খেলোয়াড় তার ব্যাটিং দিয়ে কোটি কোটি মানুষের মন জয় করছেন।

তবে এই ম্যাচ জিততে পারেনি পাথুম নিশঙ্কার। ক্যান্ডি এই ম্যাচটি সাত উইকেটে জিতে নেয়। ৩৭ বলে ৮৯ রান করে ম্যাচের সেরা হয়েছিলেন দীনেশ চান্ডিমাল। জাফনা কিংসের দেওয়া ২২৫ রান তাড়া করতে নেমে ১৮.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ক্যান্ডি ফ্যালকন্স।

ক্রিকেট খবর

Latest News

আজ কারা প্রেম জীবনে হতাশ বোধ করবেন? দেখে নিন এক নজরে কী বলছে আজকের প্রেম রাশিফল মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল পাকিস্তানে যেতে দিচ্ছে না ভারত সরকার, তার লিখিত প্রমাণ দাও,BCCI-কে বলতে পারে PCB কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৬ জুলাইয়ের রাশিফল ডোডায় জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই, শহিদ অফিসার-সহ সেনার ৪ জওয়ান, গুরুতর আহত ১

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.