বাংলা নিউজ > ক্রিকেট > মালিক গ্রেফতার হতেই নিলামের পরের দিনে LPL থেকে বার করে দেওয়া হল ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজিকে

মালিক গ্রেফতার হতেই নিলামের পরের দিনে LPL থেকে বার করে দেওয়া হল ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজিকে

পুলিশের জালে ডাম্বুলা থান্ডার্সের মালিক। ছবি- এএফপি।

Lanka Premier League 2024: লঙ্কা প্রিমিয়র লিগে দুর্নীতির অভিযোগ ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির মালিক তামিম রহমানের বিরুদ্ধে। আইপিএলে ঠিক এভাবেই নির্বাসিত হয়েছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস।

লঙ্কা প্রিমিয়র লিগের নতুন মরশুমের জন্য ক্রিকেটার নিলামের আসর বসে মঙ্গলবার। নিলামের আসর থেকে যথারীতি স্কোয়াড গড়ে নেয় ৫টি ফ্র্যাঞ্চাইজি দল। তবে নিলামের ঠিক পরের দিনেই একটি ফ্র্যাঞ্চাইজিকে টুর্নামেন্ট থেকে বার করে দেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজিকে টুর্নামেন্ট থেকে বহিষ্কৃত করে শ্রীলঙ্কা ক্রিকেট।

ডাম্বুলার মালিক তামিম রহমান বুধবার গ্রেফতার হতেই তড়িঘড়ি এমন সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ক্রীড়া সংক্রান্ত অপরাধ প্রতিরোধ আইন অনুযায়ী কলম্বো থেকে গ্রেফতার করা হয় ডাম্বুলা থান্ডার্সের মালিককে। বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক তামিম রহমানকে বিমানে চড়ার আগে আটক করে পুলিশ।

তামিমের বিরুদ্ধে ঠিক কী অভিযোগ তা স্পষ্ট করা হয়নি। তবে লঙ্কা প্রিমিয়র লিগে দুর্নীতির জন্যই যে গ্রেফতার করা হয় ডাম্বুলার মালিককে, সেটা স্পষ্ট। ওদেশের ক্রিকেটমহলে এমনটা খবর যে, এলপিএলে গড়াপেটার জন্যই গ্রেফতার হন তামিম।

আরও পড়ুন:- Powell Takes Stunning Catch: সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো

ডাম্বুলার মালিক পুলিশের জালে উঠতেই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে ফ্র্যাঞ্চাইজির সঙ্গে অবিলম্বে চুক্তি ছিন্ন করার কথা জানানো হয়। সেই সঙ্গে এটাও স্পষ্ট করে দেওয়া হয় যে, শ্রীলঙ্কা বোর্ডের কাছে টুর্নামেন্টের ভাবমূর্তি ও স্বচ্ছ্বতচা বজায় রাখার বিষয়টি প্রাধান্য পায়। সেই কারণেই কোনও রকম দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে বোর্ডের তরফে। উল্লেখযোগ্য বিষয় হল, আইপিএলে ঠিক এভাবেই মালিকপক্ষ দুর্নীতিতে জড়িয়ে পড়ায় দু'বছরের জন্য নির্বাসিত হতে হয়েছিল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসকে।

আরও পড়ুন:- Virat Kohli Creates History: আইপিএলে ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট

ডাম্বুলা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তি ছিন্ন করার পরে টুর্নামেন্ট সুষ্ঠভাবে কীভাবে সম্পন্ন করা যায়, এখন সেদিকেই নজর শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের। ডাম্বুলা ২টি দলের মধ্যে একটি, যাদের মালিকানার হাতবদল হয় এবছর। মালিকানা বদলের জন্যই ডাম্বুলা অরার নাম বদলে হয় ডাম্বুলা থান্ডার্স। বর্তমানে এর মালিকানা রয়েছে ইমপেরিয়াল স্পোর্টস গ্রুপের হাতে। ডাম্বুলা ছাড়া এবছর মালিকানা বদল হয়েছে গল ফ্র্যাঞ্চাইজির। সেই কারণে গল গ্ল্যাডিয়েটর্সের নাম বদলে হয় গল মার্ভেলস।

আরও পড়ুন:- Bangladesh Cricket: ২৩টি দেশের বিরুদ্ধে ক্রিকেট খেলেছে বাংলাদেশ, ৬টি দলের বিরুদ্ধে কখনও হারেনি, কারা তারা?

এলপিএল ২০২৪-এর নিলামে ডাম্বুলা থান্ডার্স অনেক ক্রিকেটারকে ধরে রাখে, যাঁরা গতবার ডাম্বুলা অরার হয়ে মাঠে নেমেছিলেন। এছাড়া তারা দলে নেয় দুই আফগান তারকা করিম জানাত ও হজরতউল্লাহ জাজাইকে। জানাতকে দলে নিতে ৮০ হাজার মার্কিন ডলার খরচ করে ডাম্বুলা। করিম এলপিএল নিলামের সব থেকে দামি বিদেশি ক্রিকেটারে পরিণত হন।

ডাম্বুলা থান্ডার্স দলে নেয় মুস্তাফিজুর রহমান, ইফতিখার আহমেদের মতো বিদেশি তারকাদেরও। সেই সঙ্গে তাদের স্কোয়াডে রয়েছেন দিলশান মদুশঙ্কা, নুয়ান তুষারা, নুয়ান প্রদীপ, দনুষ্কা গুণতিলকের মতো শ্রীলঙ্কার ক্রিকেটাররা।

ক্রিকেট খবর

Latest News

লুকোবে কোথায়! গাজায় হামাস সেনাপ্রধানকে টার্গেট করল ইজরায়েল, ৭১জনের মৃত্যু ‘DC-কে এগিয়ে নিয়ে যেতে পারেনি পন্টিং’, হেড কোচ হচ্ছেন সৌরভ! বিদায় জানালেন পন্তরা ক্রীতদাসের মতো খাটতে হত ইতালিতে, মুক্তি পেলেন ৩৩ ভারতীয় ক্ষেতমজুর কৃষ্ণনামে শুরু, ইংরাজিতে বিয়ের শপথবাক্য পাঠ রাধিকার, হিন্দিতেই বউকে জবাব অনন্তের বিয়ের পিঁড়িতে বসার আগে তুমুল নাচ অনন্তের! ব্যারাকপুরের এসপি এবার নন্দিতা-শিবপ্রসাদের সিনেমায়, কীভাবে? জানুন Sweden বনাম Slovenia ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? রানি বেশে তিনি এলেন সকলের সামনে,প্রকাশ্যে এলো রাধিকার গ্র্যান্ড এন্ট্রির ভিডিয়ো দেড় মাসে বাংলায় ১.৮৭ লাখ ভোট কমল BJP-র! ৪ কেন্দ্রেই মুখ ফেরালেন ৪৭.৬% ভোটার ভারতীয় ন্যায় সংহিতা আর নিটের বিরুদ্ধে প্রস্তাব আসবে বিধানসভায়, বড় ইঙ্গিত মমতার

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.