বাংলা নিউজ > ক্রিকেট > আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? উত্তর জানলে অবাক হবেন

আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? উত্তর জানলে অবাক হবেন

রোহিত শর্মা এবং হার্দিক পান্ডিয়া। ছবি- এএফপি (AFP)

ভারতীয় দলে রয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের চার সদস্য, অথচ সাম্প্রতিক পারফরমেন্স মোটেই ভালো নয় তাঁদের। বুমরাহ,রোহিত অবশ্যই ব্যতিক্রম। তবে অভিষেক শর্মা, বরুণ চক্রবর্তী, টি নটরাজনদের দলে না নিয়ে নির্বাচকরা কী ভুল করলেন? আরেকটু অপেক্ষা করে দল ঘোষণা করলে কী ভালো হত?

২০২৪ আইপিএল একদমই ভালো কাটেনি মুম্বই ইন্ডিয়ান্স দলের। লিগের শেষ স্থানে শেষ করেছে তাঁরা। হার্দিক পান্ডিয়া অধিনায়ক হয়ে দলে যোগ দেওয়ার পরই রোহিত শর্মার সঙ্গে একটা ঠাণ্ডা লড়াই শুরু হয়। তাতেই কার্যত ড্রেসিং রুমের পরিবেশ কিছুটা হলেও নষ্ট হয়। শেষ ম্যাচেও ভাইরাল ভিডিয়োতে দেখা গেছিল, রোহিত শর্মা যখন অর্ধশতরান করে মাঠ থেকে প্যাভিলিয়নে ফিরছিলেন তাঁর সঙ্গে হাত মেলানো তো দূরের কথা, একবার তাকিয়েও দেখেননি হার্দিক। সেই রোহিতই মুম্বই শিবিরের হয়ে এবারের আইপিএলের সর্বোচ্চ রানের মালিক। ভারত অধিনায়ক নিজের কাজটা ঠিকই সামলেছেন। আগেই অবশ্য তাঁদের বিদায় নিশ্চিত হয়ে গেছিল, অথচ এই দলেই ভারতীয় ক্রিকেট দলের সেরার সেরা ক্রিকেটাররা রয়েছে, যারা নিয়মিত প্রথম একাদশে সুযোগ পান। এই আবহেই আগামী টি২০ বিশ্বকাপে মাঠে নামছেন সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়ারা। 

আরও পড়ুন-ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল

আইপিএলের পয়েন্ট তালিকা দেখলে খাতায় কলমে সবচেয়ে খারাপ পারফরমেন্স তাঁদেরই। কিন্তু সেই দলেরই চার সদস্য আর দু সপ্তাহ পর টি২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে, তাও প্রথম একাদশে। রোহিত শর্মা যিনি মুম্বইয়ের হয়ে এবারে ৪১৭ রান করেছেন, তিনি ভারত অধিনায়ক। সূর্যকুমার যাদব ১১ ম্যাচে ৩৪৫ রান করলেও আন্তর্জাতিক টি২০ ক্রিকেটে তিনি এখনও নিজের দিনে সেরা, তাই তিনিও থাকবেন প্রথম একাদশে। এদিকে আইপিএল ভালো না গেলেও সহ অধিনায়ক হিসেবে দলে থাকবেন হার্দিক পান্ডিয়া।

অন্যদিকে প্রথম একাদশে থাকবেন আইপিএলে মুম্বইয়ের অন্যতম সেরা বোলার জসপ্রীত বুমরাহও। তিনি আইপিএলে নিয়েছেন ১৩ ম্যাচে ২০ উইকেট। যদিও এরই মধ্যে প্রশ্ন উঠছে নির্বাচকদের নিয়েও, কারণ আইপিএলের পয়েন্ট তালিকায় টপ টুতে থাকা কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দরাবাদের কোনও ক্রিকেটারই নেই টি২০ বিশ্বকাপের স্কোয়াডে। প্রশ্ন উঠছে, তবে কি পারফরমেন্স না দেখে তাঁরা নাম দেখেই দল নির্বাচন করেছেন?

আরও  পড়ুন-হস্তক্ষেপ করব না, ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবেন-অবসর নিয়ে রহস্য জিইয়ে রাখলেন সিএসকে সিইও

মুম্বই দলের জসপ্রীত বুমরাহ-র টি২০ বিশ্বকাপের দলের থাকা নিয়ে কোনও প্রশ্নই নেই, রোহিত শর্মাও অধিনায়ক। কিন্তু আইপিএলের এক দল থেকে চারজন রয়েছে এই স্কোয়াডে, যার মধ্যে সূর্যকুমার এবং হার্দিকের পারফরমেন্স একদমই আশাব্যাঞ্জক ছিল না। রোহিত নিজেও ১৪টির মধ্যে ৭টি ইনিংসে ফেল করেছিলেন। এমনকি ২০১৭ সালের পর এবার প্রথম ৪০০ রানের গণ্ডি টপকেছেন রোহিত। ২০২৪ আইপিএলে রোহিতের ভারতীয় দলের ডেপুটি হার্দিকের এবারের ইকোনমি ছিল ১০.৭৫, রানও তেমন করেননি। কিন্তু সহ অধিনায়ক হওয়ায় তিনিও প্রথম একাদশে থাকবে। তবে আইপিএলের হ্যাঙ্গোভার টি২০ বিশ্বকাপে কাটাতে পারবেন তো হার্দিক?

আরও পড়ুন-বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর, সহমর্মী অশ্বিনের প্রতি

এদিকে সানরাইজার্স এবং নাইট রাইডার্স এবারের আইপিএলে একের পর এক রেকর্ড ভেঙেছে। অভিষেক শর্মা তো সব থেকে বেশি ছয় মারার নজিরও তৈরি করে ফেলেছে ইতিমধ্যেই। যদি জ্যাক ফ্রেজার ম্যাকগার্ককে অজিরা আইপিএল দেখে রিজার্ভে নিয়ে যেতে পারে, তাহলে অভিষেককে নিয়ে কি ঝুঁকি নেওয়া যেত না? স্পিনারদের মধ্যে এবারের আইপিএলে সর্বোচ্চ ২০ উইকেট নেওয়া কেকেআরের বরুণ চক্রবর্তীও মার্কিন মুলুকের বিমানের টিকিট পাননি, তেমনভাবে সানরাইজার্সের হয়ে এবারে ডেথ ওভারে ১০ উইকেট নেওয়া এবং গোটা টুর্নামেন্টে ১৮ উইকেট নটরাজনকেও সুযোগ দেওয়া হয়নি। রিঙ্কু সিং তো আছেই এই তালিকায়। আইসিসির  ফাইনাল স্কোয়াড দেওয়ার ডেডলাইন ছিল ২৫মে, তবে কি কোয়ালিফায়ার পর্যন্ত দেখেই দল নির্বাচন করলে ভালো হত টিম ইন্ডিয়ার। এক্ষেত্রে একটু কী তাড়াহুড়ো করে ফেললেন নির্বাচকরা, উত্তর দেবে আগামী মাসে ভারতীয় দলের পারফরমেন্স। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.