বাংলা নিউজ > ক্রিকেট > LPL-এর পঞ্চম আসরে ফিলিপস, মুস্তাফিজুর, হাসারাঙ্গা-সহ একাধিক তারকা ক্রিকেটার

LPL-এর পঞ্চম আসরে ফিলিপস, মুস্তাফিজুর, হাসারাঙ্গা-সহ একাধিক তারকা ক্রিকেটার

এলপিএলে মাঠে নামবেন মুস্তাফিজুর। ছবি- এপি।

LPL 2024: ১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের পঞ্চম মরশুমের আসর।

শুভব্রত মুখার্জি:- বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে ক্রিকেট খেলিয়ে প্রায় সমস্ত দেশেই রয়েছে তাদের নিজস্ব ফ্র্যাঞ্চাইজি টি-২০ ক্রিকেট লিগ। মূলত এই লিগগুলোর হাত ধরেই অতিরিক্ত অর্থ উপার্জনের চেষ্টা করে ক্রিকেট বোর্ডগুলো। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডও তার ব্যতিক্রম নয়। চলতি টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার কয়েকদিনের মধ্যেই শুরু হয়ে যাবে লঙ্কা প্রিমিয়র লিগ।

এবার এই ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ তার পঞ্চম বর্ষে পা রাখতে চলেছে। টি-২০ বিশ্বকাপের পরপরেই এই টুর্নামেন্ট আয়োজন করা হলেও বেশ‌ তারকাখচিত হতে চলেছে এই টুর্নামেন্ট। থাকছেন নিউজিল্যান্ডের অলরাউন্ডার গ্লেন ফিলিপস, বাংলাদেশের 'কাটার মাস্টার' মুস্তাফিজুর রহমান, শ্রীলঙ্কার টি-২০ দলের অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা-সহ একাধিক তারকা।

১ জুলাই থেকে শুরু হবে এলপিএলের পঞ্চম মরশুমের আসর। এবার দেশি, বিদেশি-সহ একাধিক তারকা থাকবেন এই লিগে। পাঁচটি এলপিএল ফ্র্যাঞ্চাইজি রয়েছে। যার মধ্যে থাকবেন একাধিক মার্কি তারকা ক্রিকেটার। লিগে থাকছেন কিউয়ি অলরাউন্ডার গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান। পাশাপাশি থাকছেন বাংলাদেশের মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ। পাকিস্তানের শাদাব খান, আগা সলমান। ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে ফ্লেচার, ফ্যাভিয়েন অ্যালেন। আফগানিস্তানের মহম্মদ নবি, নুর আহমেদ এবং মুজিব উর রহমান। দক্ষিণ আফ্রিকা থেকে থাকছেন রিলি রসউ, রিজা হেনড্রিক্স।

আরও পড়ুন:- Afghanistan's Celebration: ডিজে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ, ভাইরাল রশিদ খানদের সেলিব্রেশনের ভিডিয়ো

বিদেশি তারকাদের পাশাপাশি দেশি অর্থাৎ শ্রীলঙ্কার একাধিক তারকা খেলবেন। রয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, ইসুরু উদানা, মাহিশ থিকসানা এবং কুশল মেন্ডিস। টুর্নামেন্টের ডিরেক্টর সামান্থা দোদেওয়ালা বিষয়টি নিশ্চিত করেছেন।

আরও পড়ুন:- T20 WC 2024: দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্বীকার করে যে ২টি দেশ, ১০ মাসের মধ্যে বিশ্বকাপে তাদের হারিয়ে জবাব দিল আফগানিস্তান

১ জুলাই থেকে শুরু হয়ে লিগের গ্রুপ পর্ব চলবে ১৬ জুলাই পর্যন্ত। এবারের ফ্র্যাঞ্চাইজি দলগুলো হল ডাম্বুলা সিক্সার্স, গল মার্ভেলস, কলম্বো স্ট্রাইকার্স, জাফনা কিংস এবং ক‌্যান্ডি। এবারের টুর্নামেন্ট খেলা হবে তিনটি আইকনিক ভেন্যুতে। এই তালিকায় রয়েছে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম, রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম এবং ক্যান্ডির পাল্লিকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।

আরও পড়ুন:- India's Qualification Scenarios: সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমিফাইনাল নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা

গ্রুপ পর্বে প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দুবার করে খেলবে। ১৮ জুলাই থেকে শুরু হবে প্লে অফ পর্বের খেলা। ২১ তারিখ হবে ফাইনাল। প্লে অফের ম্যাচগুলো খেলা হবে কলম্বোর আর প্রেমাদাসা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ক্রিকেট খবর

Latest News

প্রায় ৬ মাস পরে DA মামলা উঠলেও ১টা 'ভালো খবর' আছে, ব্যাখ্যা নেতার, কী লাভ হবে? রিয়ালের সঙ্গে ২০২৫ পর্যন্ত চুক্তি বাড়িয়ে নিলেন ক্রোয়েশিয়ার তারকা লুকা মদ্রিচ ‘ডিভোর্স সোজা নয়…’, বিচ্ছেদ ভাবনা ঘিরে ধরেছে অভিষেককে, ঐশ্বর্যর সংসারে চিড়! টিমম্যান অশ্বিনের চালে বাজিমাত ড্রাগনসের, TNPL-এ দুরন্ত মাইলস্টোন ইন্দ্রজিৎ-এর ওমানের উপকূলে ডুবে যাচ্ছিল জাহাজ,৮ ভারতীয় সহ ৯ নাবিককে উদ্ধারে ভারতের নৌবাহিনী ৬ ঘণ্টা গুলির লড়াই, গড়চিরোলিতে ১২ মাওবাদীকে নিকেশ করল বাহিনী ‘রাত সাড়ে ১২টায় মুকেশ আম্বানির সাথে দেখা…’, কলকাতার ছেলের ছোঁয়ায় সাজল বিয়ের আসর 'সবকা সাথ' নিয়ে সাফাই শুভেন্দুর, সংখ্যালঘু মোর্চা বন্ধের কথা সুকান্ত বললেন …… ন্যূনতম ১০০০০ টাকা! রাজ্য সরকারি কর্মীদের বেতন কতটা বাড়বে? রইল হিসাব, পেনশন কত? 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 82/2

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.