বাংলা নিউজ > ক্রিকেট > Match Fixing-এর বড় অভিযোগ! ২ ভারতীয়ের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিল শ্রীলঙ্কার আদালত

Match Fixing-এর বড় অভিযোগ! ২ ভারতীয়ের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিল শ্রীলঙ্কার আদালত

IPL 2024-এর মাঝেই Match Fixing-এর বড় অভিযোগ (ছবি-এক্স)

আইপিএল ২০২৪-এর মাঝেই ক্রিকেট বিশ্ব থেকে বেরিয়ে এসেছে বড় খবর। শ্রীলঙ্কার একটি আদালত অবৈধ লিজেন্ডস ক্রিকেট লিগের সময় ম্যাচ ফিক্সিংয়ের জন্য ভারতীয় নাগরিক ইয়োনি প্যাটেল এবং পি আকাশের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে। দুজনই বর্তমানে জামিনে রয়েছেন।

আইপিএল ২০২৪-এর মাঝেই ক্রিকেট বিশ্ব থেকে বেরিয়ে এসেছে বড় খবর। শ্রীলঙ্কার একটি আদালত ভারতীয়দের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছে এবং ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে তাদের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে। প্রকৃতপক্ষে, শ্রীলঙ্কার একটি আদালত অবৈধ লিজেন্ডস ক্রিকেট লিগের সময় ম্যাচ ফিক্সিংয়ের জন্য ভারতীয় নাগরিক ইয়োনি প্যাটেল এবং পি আকাশের পাসপোর্ট বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছে। দুজনই বর্তমানে জামিনে রয়েছেন।

আদালত দুই ভারতীয় পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে

ম্যাচ ফিক্সিং মামলায় শ্রীলঙ্কার একটি আদালত দুই ভারতীয়কে তাদের পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। দুজনের বিরুদ্ধেই অস্বীকৃত লিজেন্ডস ক্রিকেট লিগে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ রয়েছে। বলা হচ্ছে, ৮ থেকে ১৯ মার্চ ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ফিক্সিংয়ের ইঙ্গিত পাওয়া গিয়েছে।

আরও পড়ুন… T20 WC 2024-এর আগে NZ শিবিরে খুশির খবর! সুস্থ দল পাওয়ার কথা শোনালেন কিউয়ি কোচ গ্যারি স্টেড

আসলে, ইয়োনি প্যাটেল এবং পি আকাশের বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। দুজনই বর্তমানে জামিনে রয়েছেন। তবে তাদের বিরুদ্ধে মামলার শুনানিকালে আদালত তাদের উভয়কে পাসপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। ইয়োনি প্যাটেল ক্যান্ডি সোয়াম্প আর্মি দলের মালিক।

লিজেন্ডস ক্রিকেট লিগের ফাইনাল ম্যাচে নিউইয়র্ক সুপার স্ট্রাইকার্সকে হারিয়েছিল রাজস্থান কিংস। প্রাক্তন শ্রীলঙ্কার ওডিআই অধিনায়ক উপুল থারাঙ্গা বর্তমানে জাতীয় নির্বাচকদের চেয়ারম্যান এবং নিউজিল্যান্ডের প্রাক্তন খেলোয়াড় নিল ব্রুম, প্যাটেল এবং আকাশের গেম ফিক্সিংয়ের বিষয়ে ক্রীড়া মন্ত্রকের বিশেষ তদন্ত ইউনিটে অভিযোগ করেছিলেন।

আরও পড়ুন… রাহুল দ্রাবিড়ের জায়গায় কি ভারতীয় দলের কোচ হবেন স্টিফেন ফ্লেমিং? কী বললেন CSK-র CEO?

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে

ইয়োনি প্যাটেল এবং পি আকাশের বিরুদ্ধে ৮ থেকে ১৯ মার্চ ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে খেলা লিগের ম্যাচগুলি ফিক্স করার চেষ্টা করার অভিযোগ রয়েছে। ফাইনালে নিউইয়র্ক সুপার স্ট্রাইকার্সকে হারিয়েছিল রাজস্থান কিংস। প্যাটেল ক্যান্ডি সোয়াম্প আর্মি দলের মালিক। শ্রীলঙ্কার প্রাক্তন ওয়ানডে অধিনায়ক এবং জাতীয় নির্বাচক কমিটির বর্তমান চেয়ারম্যান উপুল থারাঙ্গা এবং নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার নিল ব্রুম শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রকের বিশেষ তদন্ত ইউনিটকে বলেছেন যে লিগে খারাপ পারফরম্যান্সের কারণে তারা দুজনেই ম্যাচ ফিক্স করার জন্য তাদের কাছে গিয়েছিলেন।

আরও পড়ুন… RCB vs CSK ম্যাচের তিনটে টিকিট কিনতে গিয়ে ৩ লক্ষ টাকার Online প্রতারণা! সাবধান, কখনও এমন ভুল করবেন না

কী শাস্তি হতে পারে?

এরপর ম্যাজিস্ট্রেট আদালত তদন্ত শেষ না হওয়া পর্যন্ত প্যাটেল ও আকাশকে দেশ না ছাড়ার নিষেধাজ্ঞা দেন। শ্রীলঙ্কা প্রথম দক্ষিণ এশিয়ার দেশ যারা খেলাধুলায় ম্যাচ ফিক্সিং ও দুর্নীতিকে অপরাধী হিসেবে গণ্য করেছে। ২০১৯ সালে, শ্রীলঙ্কা এই অপরাধের বিরুদ্ধে একটি আইন পাস করে। এই আইনের অধীনে দোষী সাব্যস্ত ব্যক্তিকে ১০ বছর পর্যন্ত জেল হতে পারে বলে জানান হয়েছে এবং তাঁকে জরিমানাও দিতে হতে পারে বলে বলা হয়েছে।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

‘‌পাকিস্তানের হাতে আগে বোমা থাকত, এখন ভিক্ষার বাটি’‌, ভোট টানতে নয়া তথ্য মোদীর কেন নিয়েছিলেন ভগবান বিষ্ণু মোহিনী রূপ, জেনে নিন সেই পৌরাণিক কাহিনি '১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক দাম্পত্যে বয়সের পার্থক্য ২৪ বছর, সন্তানের জন্য ‘নতুন বাবা’ চান সুদীপ-পত্নী পৃথা মোটরভ্যানের সঙ্গে দিঘাগামী লোকালের সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা যাত্রীদের শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির হাজার চেষ্টাতেও দোকানের মতো মুচমুচে চিকেন ফ্রাই করতে পারছেন না? রইল গোপন রেসিপি দ্রাবিড়ের পরে কে হবে ভারতীয় দলের কোচ? গম্ভীর থেকে জয়াবর্ধনে, ভেসে উঠছে ৫টি নাম ‘আমার বিয়ে…’, সুখবর দিলেন ইধিকা, পাত্রের পরিচয় ফাঁস করলেন শাকিবের প্রিয়তমা ইন্দোনেশিয়ায় স্টারলিংক উদ্বোধন মাস্কের, প্রেসিডেন্ট উইদোদোর সঙ্গে উঠল ছবি

Latest IPL News

'১% আশা থাকলেও সবটা উজাড় করে দাও', RCB প্লে-অফে উঠতেই ভাইরাল বিরাটের পেপটক শূন্যে শরীর ভাসিয়ে এক হাতে ফ্যাফের ক্যাচ নেওয়া দেখে, অধিনায়কের গালে চুমু কোহলির প্লে-অফে যেতেই ‘মদ খেয়ে অসভ্যতামি RCB ফ্যানদের, ঘিরে ধরে CSK ফ্যানদের গালিগালাজ’ ধোনির ১১০ মিটারের ছক্কাই ‘প্লে-অফে পৌঁছে দিল’ RCB-কে! বলের রহস্য ফাঁস কার্তিকের মিলল আনুগত্যের ফল! RCB প্লে অফে যেতেই রাস্তা বন্ধ করে উন্মাদনায় ভাসল বেঙ্গালুরু ভগবানের প্ল্যান..ইউপি-র সতীর্থ যশকে বিশেষ দিনে বার্তা,তাঁকে পাঁচ ছয় মারা রিঙ্কুর IPL প্লে অফে RCB, মাঠে চোখ ভর্তি জল বিরাটের, আপ্লুত অনুষ্কার একাজ দেখার মতো ৩ জন প্রধান প্লেয়ারের চোট পার্থক্য গড়ে দিল- প্লে-অফে উঠতে না পারার অজুহাত রুতুর রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.