বাংলা নিউজ > ক্রিকেট > IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন মার্কাস স্টইনিস

IPL-র ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন মার্কাস স্টইনিস

রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বোচ্চ রান করার নজির গড়লেন মার্কাস স্টইনিস (ছবি:AFP) (AFP)

কী নজির গড়েছেন মার্কাস স্টইনিস? আইপিএলের ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বাধিক রান করার নজির গড়েছেন তিনি। আর মূলত অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের দুরন্ত ইনিংসে ভর করেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অসম্ভবকে সম্ভব করেছে লখনউ সুপার জায়ান্টস।

শুভব্রত মুখার্জি:- চলতি আইপিএলে প্রায় প্রতি ম্যাচেই রান‌ বন্যার সাক্ষী থাকছেন দর্শকরা। ভারতের বিভিন্ন প্রান্তের উইকেটেই এবার উঠেছে ঝুড়ি ঝুড়ি রান। প্রথম ইনিংসে ২০০, ২৫০ বা ২৮০'র উপর রান যেমন উঠেছে তেমনভাবে এই রান তাড়া করে বিপক্ষ দলও এই স্কোরের কাছাকাছি পৌঁছে গিয়েছে। দেখে বারবার এটাই মনে হয়েছে কোন স্কোর যেন নিরাপদ স্কোর নয়। এতদিন বড় বড় রান তাড়া করে দলগুলো কাছাকাছি পৌঁছালেও রান তাড়া করে জিততে পারছিল না। এদিন সেই অসম্ভবকে সম্ভব করেছেন লখনউ সুপার জায়ান্টসের অলরাউন্ডার মার্কাস স্টইনিস। করেছেন অনবদ্য এক শতরানও। আর দলকে ম্যাচ জিতিয়ে গড়ে ফেলেছেন নয়া নজিরও।

আরও পড়ুন… IPL 2024: বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব

কী নজির গড়েছেন মার্কাস স্টইনিস? আইপিএলের ইতিহাসে রান তাড়া করে জয়ের ক্ষেত্রে সর্বাধিক রান করার নজির গড়েছেন তিনি। আর মূলত অস্ট্রেলিয়ান অলরাউন্ডারের দুরন্ত ইনিংসে ভর করেই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অসম্ভবকে সম্ভব করেছে লখনউ সুপার জায়ান্টস। তাও আবার সিএসকের দূর্গ বলে পরিচিত চিপক স্টেডিয়ামেই এই অসম্ভবকে সম্ভব করেছেন মার্কাস স্টইনিস। সাধারণভাবে চিপকের ২২ গজ স্লো বাইশ গজ হিসেবে চিহ্নিত।এই উইকেটে বরাবর রাজত্ব করেন স্পিনাররা। তবে এবার উইকেটের চরিত্র যেন বদলে গিয়েছে চিপকেও উঠছে বড় বড় রান। আর সেই সুযোগকেই সম্পূর্ণভাবে কাজে লাগিয়ে বাজিমাত করেছেন মার্কাস স্টইনিস।

আরও পড়ুন… IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে ট্র্যাভিস হেডদের SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ

চলতি আইপিএলে সিএসকের হয়ে বেশ ভালো বোলিং করেছেন মুস্তাফিজুর রহমান। তবে শেষ দুই ম্যাচে তাঁকে বর্নহীন মনে হয়েছে। আর এ দিনেও যেন সেই ধারা বজায় রেখেছেন তিনি। এদিন মাত্র ৩.৩ ওভারে দিয়েছেন ৫১ রান। এখানেই শেষ নয় প্রচন্ড মার খেয়েছেন মাহিশা পাথিরানাও। ফলে চেন্নাই বোলিংকে এদিনকে বেশ‌ দিশেহারা দেখিয়েছে। যার পূর্ণ সদ্ব্যবহার করেছেন মার্কাস।

আরও পড়ুন… IPL 2024: মুম্বই ইন্ডিয়ান্সের শেষ চারে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ, দেখে নিন এগিয়ে কারা

এদিন প্রথমে ব্যাট করে সিএসকে করে চার উইকেটে ২১০ রান। জবাবে চার উইকেট হারিয়েই ম্যাচে তিন বল বাকি থাকতেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় লখনউ সুপার জায়ান্টস। মার্কাস স্টইনিস ৬৩ বলে ১২৪ রানের একটি অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। তাঁকে সঙ্গত দিয়ে ৩৫ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরান। অন্যদিকে এদিন সিএসকের হয়ে অনবদ্য একটি শতরান করেছেন অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড়। তিনি ১০৮ রান করেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে মাত্র ২৭ বলে ৬৬ রান করেন শিবম দুবে। তবে দিনের শেষে এত বড় স্কোর করেও তাদের দেখতে হল হার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

TRP: পর্ণার স্মৃতিভ্রংশে নিম ফুলের মধু টপার, ২য় স্থানে চমক, কথা না ফুলকি, কে এল? এক বছরে বৃদ্ধি ১১ শতাংশ, পাকিস্তানের GDP-র আড়াইগুণ বড় RBI-এর ব্যালেন্স শিট! ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের RSS নিয়ে শুভেন্দুর মন্তব্যের প্রকাশ্যে বিরোধিতা করলেন দিলীপ, কী বললেন ঘোষ? বাংলায় ৩০ আসনের লক্ষ্যে কত 'বল' খেললেন মোদী? স্লগ ওভারে মিলল পরিসংখ্যান বালুচিস্তানে ইরানের বাহিনীর গুলিতে নিহত ৪ পাক নাগরিক, দু’দেশের মধ্যে উত্তেজনা কেরলে প্রবেশ করে গেল মৌসুমি বায়ু, সময়ের ৭ দিন আগে বর্ষা শুরু উত্তরপূর্বেও Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১

Latest IPL News

ডেটা গুরুত্বপূর্ণ,তবে মাঠে অধিনায়কই বস-গম্ভীরকে নিয়ে হইচইয়ের মাঝে দাবি KKR কোচের ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.