বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024-মুম্বই পর্ব অতীত, এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছি,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত

IPL 2024-মুম্বই পর্ব অতীত, এখন T20 বিশ্বকাপ নিয়ে ভাবছি,বাউচারকে তুড়ি মেরে ওড়ালেন রোহিত

লখনউয়ের বিপক্ষে রোহিত শর্মা। ছবি- এএফপি (AFP)

এরপর কি নিয়ে ভাবছ? রোহিতকে প্রশ্ন করেন মুম্বই কোচ মার্ক বাউচার। পাল্টা রোহিত জানিয়ে দেন, টি২০ বিশ্বকাপ নিয়ে ভাবছি। ভারত অধিনায়কের কথা থেকেই স্পষ্ট হয়ে যায়, মুম্বই ইন্ডিয়ান্স পর্ব তাঁর কাছে এখন অতীত।

লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে দুরন্ত ইনিংস খেলেছেন রোহিত শর্মা। তাঁর ব্যাট থেকে ৩৮ বলে ৬৮ রানের ইনিংস এসেছে। যদিও তাঁর দল ম্যাচ জিততে পারেনি ব্যাটারদের ব্যর্থতায়। রোহিত যেখানে প্রায় ১৮০-র কাছাকাছি স্ট্রাইক রেটে রান তুলেছেন, সেখানে ইশান কিষানের স্ট্রাইক রেটে ছিল ৯৩ এবং হার্দিক পান্ডিয়ার স্ট্রাইক রেট ছিস ১২৩, তাও ২০০-র ওপর রান চেজ করতে নেমে। দুজনে রানও তেমন করেননি। ইশান কিষান করেন ১৬ রান, হার্দিক করেন ১৪ রান। শেষ পর্যন্ত ১৮ রান দুরে থেমে যায় মুম্বইয়ের ইনিংস। এবারে লিগের লাস্ট বয় হিসেবে তাঁরা আইপিএল শেষ করল। গত তিন বছরে এই নিয়ে দ্বিতীয়বার সবার শেষে রইল এমআই। ধরে নেওয়া হয়েছে নীতা আম্বানির দলের হয়ে এটাই শেষ ম্যাচ ছিল রোহিত শর্মার। ম্যাচের আগে এবং পরে, রোহিতের থেকে তাঁর ভবিষ্যৎ চিন্তাভাবনার কথা জানতে চান মুম্বই কোচ মার্ক বাউচার, স্পষ্টতই তাঁকে বাপি বাড়ি যা স্টাইলে উড়িয়ে দেন ভারত অধিনায়ক।

আরও পড়ুন-IPL 2024-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি

কলকাতা নাইট রাইডার্সের সহকারী কোচ অভিষেক নায়ারের সঙ্গে রোহিতের এক বক্তব্যের ভিডিয়ো ভাইরাল হতেই নিশ্চিত হয়ে যায়, যে এবারের আইপিএলের পরই মুম্বই ছাড়বেন তিনি। এই প্রেক্ষাপটেই লখনউয়ের বিপক্ষে ম্যাচের পর মুম্বইয়ের কোচ মার্ক বাউচারকে প্রশ্ন করা হয়, তাঁর সঙ্গে রোহিতের কথা হয়েছে কিনা। এরপর প্রোটিয়াজ কোচ বলেন, ‘ আমি সেভাবে রোহিতের ভবিষ্যৎ নিয়ে খুব বেশি কথা বলিনি, কিন্তু মুম্বইয়ের এই মরশুমের পারফরমেন্সের রিভিউ করেছি। এরপর রোহিতকে প্রশ্ন করেছিলেন, এরপর তিনি কি ভাবছেন। রোহিত বলেছেন, সামনে টি২০ বিশ্বকাপ নিয়ে এখন মনোনিবেশ করছে, এটাই আমার জানার ছিল। আমার মতে রোহিত শর্মা নিজের ভবিষ্যৎ নিজেই তৈরি করতে পারে, আগামী বছর আইপিএলে মেগা নিলাম আছে, কি হবে কে বলতে পারে?’।

আরও পড়ুন-সন্ত্রাস না বন্ধ করলে কোনও ক্রিকেট নয়, পাকিস্তানকে বার্তা জয়শঙ্করের

মরশুম শুরুর আগে রোহিতকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেওয়ার পর হার্দিকের হয়ে সাফাই দিতে গিয়ে রোহিতের স্ত্রী রিতিকার রোষের মুখে পড়েছিলেন বাউচার। সোশাল মিডিয়ায় রিতিকা সরাসরি বাউচারের দাবিকে মিথ্যা বলে উড়িয়ে দিয়েছিল। যদিও আইপিএল শেষে তাঁর গলাতেও প্রশংসার সুর রোহিতের ব্যাপারে। বাউচার বলছেন, ‘ এই আইপিএলটা রোহিতের কাছে দুই অর্ধের মতো। প্রথম দিকে শুরুটা খুব ভালো করেছিল। চেন্নাইয়ের বিরুদ্ধে দুর্দান্ত শতরান করেছিল, নেটেও বেশ ভালো অনুশীলন করেছিল। আমাদের দলের সাফল্যের জন্য রোহিত সঠিক রাস্তাই বেছে নিয়েছিল, হয়ত ফরম্যাটটা টি২০ বলে সব ক্ষেত্রে সাফল্য পায়নি। তবে আধুনিক টি২০ ফরম্যাটের সঙ্গে তাল মিলিয়েই রোহিত মারকাটারি স্টাইলে ব্যাটিং করছিল, যা খুব ভালো বিষয়’।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

এবারের আইপিএল দলের জন্য তেমন ভালো না গেলেও রোহিত শর্মা করেন ৪১৭ রান। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এবারের আইপিএলে সর্বোচ্চ রানের মালিক তিনিই। লিগ স্টেজের ম্যাচের পর রোহিত গলায় বিশ্বকাপ ভাবনা যেমন তাঁর অধিনায়কত্বের দায়িত্বের কথা তুলে ধরল, তেমনই মুম্বই ইন্ডিয়ান্স নিয়ে যে তিনি আর কিছুই ভাবছেন না, তাও প্রতিফলিত হল তাঁর কথায়, মত ক্রিকেটমহলের।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো প্যারিস অলিম্পিক্সে ক্লে কোর্টের মহারাজ-যুবরাজ একই ফ্রেমে, খেলবেন জুটি বেঁধে ‘সন্দেশখালির কালি মুছতে….’ ছবি পোস্ট করে তৃণমূলকে পালটা আক্রমণ মালব্যর অতিভারী বৃষ্টিতে ভেসে গেল তিস্তা বাজার, ফুঁসে ওঠা নদীর রণমূর্তিতে বন্ধ রাস্তা পুজোর ছুটিতে ঘুরতে যাবেন? টিকিট কাটার ক্ষেত্রে মিলবে বড় সুবিধা, ঘোষণা রেলের কোন ক্লাবের হয়ে অবসর নেবেন লিওনেল মেসি? জানিয়ে দিলেন তিনি, মন খারাপ সমর্থকদের

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.