বাংলা নিউজ > ক্রিকেট > Marnus Labuschange outstanding catch- শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশানের, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো

Marnus Labuschange outstanding catch- শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশানের, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো

মার্নাস ল্যাবুশান। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া(এক্স)

পাখির মতে শরীর শূন্যে ছুঁড়ে দিয়ে অসাধারণ ক্যাচ মার্নাস ল্যাবুশানের। ভাইরাল ভিডিয়ো। যদিও টি২০ ভাইটালিটি ব্লাস্ট-এ ম্যাচ জিততে ব্যর্থ তাঁর দল গ্ল্যামরগান, কিন্তু তাঁর ক্যাচ মন জিতে নিয়েছে ক্রিকেটভক্তদের।

অস্ট্রেলিয়ানদের ফিল্ডিং বরাবরই ঈর্ষণীয়। সকলেই চায় তাঁদের মতো ফিল্ডিং করতে, কিন্তু হয়ত পেরে ওঠে না। ২০০৩ বিশ্বকাপ হোক বা ২০২৩ বিশ্বকাপ, এত বছর কেটে গেলেও রিকি পন্টিং-ড্যারেন লেম্যানদের ধারা বজায় রেখেছেন ট্রাভিস হেড-মার্নাস ল্যাবুশানরা। এবারের টি২০ বিশ্বকাপে সুযোগ পাননি অস্ট্রেলিয়ার ডানহাতি ব্যাটার মার্নাস ল্যাবুশান। অগত্যা, বর্তমানে ইংল্যান্ডের টি২০ লিগ ভাইটালিটি ব্লাস্টে খেলেই নিজের সময় কাটাচ্ছেন অস্ট্রেলিয়ার এই মিডল অর্ডার ব্যাটার। তবে ব্যাট হাতে এখনও পর্যন্ত তেমন চোখ ধাঁধানো ইনিংস খেলতে না পারলেও, ফিল্ডিংয়ে তিনি তাক লাগিয়ে দিলেন সকলের। নিলেন অবিশ্বাস্য ক্যাচ। শরীর ছুঁড়ে ক্যাচ নেওয়ার পর কয়েক মূহূর্তের জন্য নিজেকেই বিশ্বাস করতে পারলেন না অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ জেতা এই তারকা ক্রিকেটার।

আরও পড়ুন-চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ

গ্ল্যামরগানের হয়ে টি২০ ভাইটালিটি ব্লাস্ট প্রতিযোগিতায় গ্লোস্টারশায়ারের বিপক্ষে খেলছিলেন মার্নাস ল্যাবুশান। সেই ম্যাচে বেন চার্লসওয়ার্থের ক্যাচ নিয়ে সকলকে তাজ্জব করে দিলেন এই ব্যাটার। সেই সঙ্গে ইংল্যান্ডের বর্ষসেরা ক্যাচের তালিকাতেও নিজের নাম তুলে ফেললেন ল্যাবুশান। লং অফে ফিল্ডিং করতে নেমে হাওয়ায় পাখির মতো নিজের শরীরে ছুঁড়ে ক্যাচ নিলেন মার্নাস, যা এক কথায় অনবদ্য। দেখুন সেই ক্যাচের ভিডিও।

আরও পড়ুন-কাজটা খুব কঠিন করে দিয়েছিল....প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

দশম ওভারে ম্যাসন ক্রেনের বলে বড় শট খেলার চেষ্টা করেন বেন চার্লসওয়ার্থ। সেই বল সোজাসুজি বাউন্ডারি লাইনের দিকে যাচ্ছিল। লং অফে দাঁড়িয়ে থাকা মার্নাস ল্যাবুশান প্রায় ১০ গজ দুরত্ব দ্রুত গতিতে অতিক্রম করে শরীর ভাসিয়ে দেন আকাশে। ডাইভ দিয়ে একহাতে নেন অবিশ্বাস্য ক্যাচ, সাজঘরে ফিরতে হয় বেনকে। ক্যাচ নিয়ে মার্নাস নিজেও যেন বিশ্বাস করতে পারছিলেন না, তিনি সত্যি ক্যাচটা নিয়ে ফেলেছেন। কারণ এমন ক্যাচ হয়ত ১০০টায় ১বার হয়। তবে এই ক্যাচ ম্যাচের টার্নিং পয়েন্ট হতে পারেনি, কারণ মার্নাসের দলের বোলাররা এই সুযোগ প্রতিপক্ষ দলের ওপর তেমন চাপ তৈরি করতে পারেনি।

আরও পড়ুন-যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

ম্যাচে অবশ্য অনবদ্য ক্যাচ নেওয়ার পরেও গ্ল্যামরগান দলকে জেতাতে পারেননি মার্নাস ল্যাবুশান। কারণ ২ উইকেট বাকি থাকতেই শেষ বলে গিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় গ্লোস্টারশায়ার। জ্যাক টেলর ৪৮ বলে ৭০ রানের ইনিংস খেলার পর, শেষ ওভারে গ্ল্যামরগানের পতন নিশ্চিত করেন জোশ শ। তিনি ২ বলে আট রান করেন। শেষ বলে ছয় মেরে ম্যাচ জেতান জোশ।

ক্রিকেট খবর

Latest News

চলন্ত ট্রেন থেকে খুলে গেল ইঞ্জিন!ডিব্রুগড়-হাওড়া কামরূপ এক্সপ্রেস এড়াল বিপত্তি বিয়েতে অনন্ত জড়িয়ে ধরে ছবি, আম্বানিদের সঙ্গে তৈমুরের ন্যানির কী সম্পর্ক জানেন? ‘আত্মা শান্তি পাবে’, ট্রেন দুর্ঘটনায় মৃত চালক অনিল ক্লিনচিট পেতেই বললেন স্ত্রী জামনগর অনন্ত-রাধিকা ঢুকতেই পুষ্প বৃষ্টি,বরকে কেন কনুই দিয়ে ধাক্কা দিলেন নতুন বউ! সতীর্থকে ডোবানোর সেরা নমুনা, এটাই কি ক্রিকেটের ইতিহাসের সব থেকে উদ্ভট আউট? Video প্লাস্টিক জমিয়ে বিক্রির ব্যবস্থা করতে অ্যাপ আনার পরিকল্পনা দূষণ পর্ষদের ১২ ক্লাস পাস করলেই মাসে ৬০০০, গ্র্যাজুয়েটদের জন্য ১০০০০, মহারাষ্ট্রে বড় ঘোষণা গৃহবধূর স্বামীকে শিকলে বেঁধে মারধর, নির্মম ঘটনা সোনারপুরে, পদক্ষেপ লাভলির গরুকে বাঁচাতে গিয়ে উল্টে গেল এসইউভি গাড়ি, মৃত্যু একই পরিবারের ৩ জনের, আহত ৯ নায়িকা বদলই কাল হল! রুকমা আসতেই বন্ধ হচ্ছে তুমি আশেপাশে থাকলে,রোহন বলছেন…

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.