বাংলা নিউজ > ক্রিকেট > ৫ বছর কেটে গেছে! এখনও ভারতীয়দের রোষানলে ধোনিকে বিশ্বকাপে রান আউট করা গাপ্তিল!

৫ বছর কেটে গেছে! এখনও ভারতীয়দের রোষানলে ধোনিকে বিশ্বকাপে রান আউট করা গাপ্তিল!

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপে ধোনি এবং জাদেজা। ছবি- রয়টার্স (Action Images via Reuters)

৯ই জুলাই ২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে দুরান নিতে চেষ্টা করেন ধোনি, কিন্তু গাপ্তিলের থ্রো উইকেটে লেগে রান আউট হন মাহি। ১৮ রানে ম্যাচ হারে ভারত। সেদিনের স্মৃতি মনে করেই মহেন্দ্র সিং ধোনির রান আউটের ছবি পোস্ট করে গাপ্তিল লিখেছেন, ‘এখন আমি বুঝতে পারছি, আজকে আমায় সবাই কেন এত ঘৃণা করছে ’।

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে ভারতীয় দলের মুখের গ্রাস ছিনিয়ে নিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। মহেন্দ্র সিং ধোনির একটা আউটই ম্যাচের চিত্রটা পরিবর্তন করে দিয়েছিল পুরোপুরি। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে প্রথম দিন ব্যাট করে নিউজিল্যান্ড দল করেছিল ৮ উইকেটে ২৩৯ রান, দেখে মনে হয়েছিল এই রান তো সহজেই তুলে নেবে টিম ইন্ডিয়া। কিন্তু বৃ্ষ্টির মাঠে কিউয়িদের হয়ে দুরন্ত কামব্যাক করেছিলেন বোলাররা, আর তাতেই ম্যাচ কার্যত ভারতের হাত থেকে দূরে চলে যাচ্ছিল, এই সময়ই ভারতের ত্রাতার ভূমিকায় অবতীর্ণ হচ্ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ফিনিশার মাহি শেষ পর্যন্ত টিকে গেলে হয়ত সেই ম্যাচ ভারত জিতেও যেত, কিন্তু ধোনির রানআউটই ভারতের স্বপ্ন শেষ করে দিয়েছিল।

সেদিন মাহিকে আউট করা মার্টিন গাপ্তিল এখনও ভারতীয় ক্রিকেট দলের সমর্থকদের অপছন্দের পাত্র, সেটা নিজেও জানেন কিউয়ি ব্যাটার। ৯ই জুলাই ছিল বিশ্বকাপ সেমিফাইনালের সেই দিন। ৫ বছর পরেও ভারতে তাঁকে অপছন্দ করা মানুষের সংখ্যা এখনও কমেনি দেখে নিজের সোশাল নেটওয়ার্কিং সাইটে একটি স্ট্যাটাস দিলেন মার্টিন গাপ্তিল, সেখান তিনি উপলব্ধি করতে পেরেছেন ঠিক কি কারণে তাঁকে ভারতে এত মানুষ অপছন্দ করেন। একঝলকে গাপ্তিলের সেই পোস্ট।

২০১৯ বিশ্বকাপ সেমিফাইনালে দুরান নিতে চেষ্টা করেন ধোনি, তখনই মার্টিন গাপ্তিলের থ্রো সরাসরি উইকেটে লেগে যায়, রান আউট হয়ে সাজঘরে ফেরেন সেট হওয়া ব্যাটার ধোনি, তিনি করেছিলেন ৫০ রান। শেষ পর্যন্ত ১৮ রানে ম্যাচ হারে ভারত। সেদিনের স্মৃতি মনে করেই মহেন্দ্র সিং ধোনির রান আউটের ছবি পোস্ট করে গাপ্তিল লিখেছেন, ‘এখন আমি বুঝতে পারছি, আজকে আমায় সবাই কেন এত ঘৃণা করছে (অর্থাৎ ৯ জুলাই তারিখে সোশাল নেটওয়ার্কে হওয়া কটুক্তির কথাই বলতে চেয়েছেন গাপ্তিল)’।

 

অবশ্য ২০১৯ থেকে ২০২৪, এই পাঁচ বছরে অনেক জল গড়িয়ে গেছে। ভারত এবং নিউজিল্যান্ড দুই দলই বিশ্বকাপ ফাইনালে উঠে হারের মুখ দেখেছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে নিউজিল্যান্ড, অন্যদিকে ২০২৪ সালে টি২০ বিশ্বকাপ জিতে ভারতের আইসিসি ট্রফির খরা কেটেছে। কিন্তু ভারতবাসির মনের মধ্যে এখনও ইংল্যান্ডের মাটিতে ধোনির শেষ বিশ্বকাপের ম্যাচে হওয়া রান আউটের জন্য গাপ্তিলের ওপর রয়েই গেছে। এবারের টি২০ বিশ্বকাপে ব্ল্যাক ক্যাপসরা গ্রুপ স্টেজ থেকেই বিদায় নিয়েছিল।

ক্রিকেট খবর

Latest News

বৃষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল গুলি চালানো বন্দুকবাজের মৃত্যু, নিহত আরও এক, এখন কেমন আছেন ডোনাল্ড ট্রাম্প? মেষ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল বন্দুকবাজের হামলা গা সওয়া আমেরিকার, ২০২৪-এর ৬ মাসে ৩০০ পার ঘটনায় মৃত প্রায় ৪০০ বুলেট গতিতে ডাইরেক্ট হিট,বিষ্ণোইয়ের ফিল্ডিংয়ে হতভম্ব জিম্বাবোয়ের ব্যাটার- ভিডিয়ো চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেলেন যুবিরা? টুর্নামেন্টের সেরা কে?দেখুন পুরস্কার তালিকা ১৫৩ রান তাড়া করতে নেমে ২৮ বল বাকি থাকতে ১০ উইকেটে জয়,নয়া রেকর্ড গড়ল গিলের ভারত ২য় দিনেও বিয়ে বাড়িতে বউ-মেয়েকে সঙ্গ দিল না অভিষেক! ঠিক কোন কারণে ট্রোল ঐশ্বর্য ট্রাম্পকে খুনের চেষ্টা, প্রাক্তন প্রেসিডেন্টের কান ঘেঁষে গেল গুলি, দেখুন ভিডিয়ো সলমনের হাত ধরে ছবি তুললেন ঐশ্বর্য? কী করে ঘটল এমন কাণ্ড

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.