বাংলা নিউজ > ক্রিকেট > ICC T20 World Cup-সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব উর রহমান

ICC T20 World Cup-সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব উর রহমান

উগান্ডা দলের বিরুদ্ধে উইকেট নিলে উচ্ছাস মুজিব উর রহমানের। ছবি- এপি (AP)

আইসিসি টি২০ বিশ্বকাপ-এ আর খেলা হচ্ছে না মুজিব উর রহমানের। তর্জনিতে চোটের জন্য গোটা প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন এই বাঁহাতি স্পিনার। প্রথম ম্যাচে খেললেও এরপর আর মাঠে নামা হয়নি মুজিবের।

এবারের টি২০ বিশ্বকাপে নিউজিল্যান্ডকে হারিয়ে আগেই চমক দেখিয়েছিল আফগানিস্তান। এরপর তাঁরা টি২০ বিশ্বকাপের সুপার এইটে জায়গা করে নিয়েছে এক ম্য়াচ বাকি থাকতেই। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে তাঁদের ম্যাচ এখনও হয়নি, যদিও এর মধ্যেই তাঁরা শেষ আট নিশ্চিত করে ফেলেছে। সুপার এইটে তাঁদের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে, আগামী বৃহস্পতিবার। যদিও সেই ম্যাচের আগেই বড়সড় ধাক্কা খেল আফগানিস্তান ক্রিকেট দল। প্রতিযোগিতা থেকেই ছিটকে গেলেন তারকা স্পিনার, পরিবর্ত হিসেবে ওপেনিং ব্যাটার দলে নিল আফগান ক্রিকেট বোর্ড। এবারে অবশ্য ওয়েস্ট ইন্ডিজে তাঁদের দলের ক্রিকেটাররা দুরন্ত ছন্দে রয়েছেন। এখনও ব্যাটিং এবং বোলিং দুই বিভাগেই শীর্ষে রয়েছেন আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ, ফজলহক ফারুকিরা।

আরও পড়ুন-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা, উগান্ডার বিরুদ্ধে ৯ উইকেটে জিতল কিউয়িরা

টি২০ বিশ্বকাপে মঙ্গলবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচ খেলবে আফগানরা। তারপরই বৃহস্পতিবার তাঁদের প্রতিপক্ষ ভারত। রবিবার ২৩ তারিখ তাঁরা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। কিউয়িদের হারিয়ে চমক দেখানো আফগানিস্তান দল অবশ্য বড়সড় ধাক্কা খেল সুপার এইটের আগে। দলের তারকা স্পিনার মুজিব উর রহমান প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন তর্জনিতে চোটের জন্য। রশিদ খান, নূর আহমেদ, মহম্মদ নবিদের পাশাপাশি এই দলের অন্যতম নির্ভরযোগ্য বোলার ছিলেন মুজিব, কিন্তু তার সার্ভিস আর পাওয়া যাবে না।

আরও পড়ুন-টি২০ বিশ্বকাপ-এর ইতিহাসে এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

আফগানিস্তান দলের পক্ষ থেকে মুজিব উর রহমানের পরিবর্ত হিসেবে ওপেনিং ব্যাটার হাজরাতুল্লাহ জাজাই-এর নাম ঘোষণা করা হয়েছে। আইসিসির কাছে তাঁর পরিবর্ত ক্রিকেটার নেওয়ার আবেদন জানিয়েছিল, সেই আবেদনে সাড়া মিলতেই তাঁরা মুজিবের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করে দিল। গত দুই ম্যাচে তাঁর পরিবর্তে দলে এসেছিলেন নূর আহমেদ। পাপুয়া নিউ গিনির বিপক্ষে এক উইকেট নিলেও কিউয়িদের বিরুদ্ধে কোনও উইকেটই পাননি আফগানদের তরুণ স্পিনার নূর। ফলে রশিদ খান, মহম্মদ নবিরা থাকলেও অভিজ্ঞ বাঁহাতি স্পিনারের অভাব বেশ ভালোই টের পেতে চলেছে আফগানিস্তান দল।

আরও পড়ুন-৫ গোলদাতা! ইউরো কাপে স্কটল্যান্ডকে ৫-১ গোলে হারিয়ে যাত্রা শুরু জার্মানির

আফগানিস্তানের কোচ জোনাথন ট্রট অবশ্য আশাবাদী নূর ফর্মে ফিরবেন। তিনি বলছেন, ‘ওর মতো ক্রিকেটারের দলে থাকা খুব গুরুত্বপূ্র্ম। এছাড়াও গত আয়ারল্যান্ড সিরিজে ভালো বোলিং করেছিল লেফ্ট আর্ম স্পিনার এন খারোতে, এছাড়াও মহম্মদ নবি রয়েছে। তাই দলে বিকল্প পেতে কোনও সমস্যা হবে না ’। উল্লেখ্য এবারের টি২০ বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় এখনও পর্যন্ত সবার ওপরে রয়েছেন ১২ উইকেট নিয়ে আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকি।

ক্রিকেট খবর

Latest News

‘প্রতিনিয়ত ব্যথা হচ্ছে…’! ব্রেস্ট ক্যানসারের সার্জারি হিনা খানের, এখন কেমন আছেন আবার যুবক–যুবতীকে সালিশি সভায় ডেকে মারধরের অভিযোগ, মালদায় গ্রেফতার ১১ জন অনন্তের গায়ে স্নেহের হাত মমতার, খুব খুশি আম্বানি-পুত্র ভাগ্যের রাস্তা খুলতে চান? তাহলে আজ দেবশয়নী একাদশীতে করুন এই কাজ স্ত্রী-সন্তানদের সামনেই শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারকে গুলি করে হত্যা! সোহিনী লক্ষ্মীমন্ত বউমা! শোভনের বাড়িতে ঢুকেই চমক নায়িকা-বউয়ের, কী লিখলেন গায়ক শিক্ষকদের বেতন বাড়াতে হবে! সুপ্রিম কোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার, কাদের বাড়বে? বিজেপির হাইভোল্টেজ বৈঠকের আগে ক্ষোভ আছড়ে পড়ছে, কাঠগড়ায় রাজ্য নেতৃত্ব কর্কটে প্রবেশ সূর্যর, আজ থেকে ৬ রাশির খুলবে কপাল, বাড়বে পদ প্রতিপত্তি বড় চমক দিতে চলেছে BCCI, গম্ভীরের কাছের লোকই হতে চলেছেন ভারতের নতুন টি২০ অধিনায়ক

T20 WC 2024

T20 WC 2024 Final: পুরো ব্ল্যাঙ্ক হয়ে গিয়েছিলাম: কোন মুহূর্তের কথা বললেন রোহিত ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.