বাংলা নিউজ > ক্রিকেট > Match Fixing: বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার ক্রিকেটারকে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

Match Fixing: বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার ক্রিকেটারকে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য

উগান্ডার ক্রিকেটারকে গড়াপেটার প্রস্তাব। ছবি- এপি।

T20 World Cup 2024: চলতি টি-২০ বিশ্বকাপের মঞ্চে গড়াপেটার প্রস্তাব পেয়ে শাকিব আল হাসানের মতো বোকামি করেননি উগান্ডার ক্রিকেটার।

চলতি টি-২০ বিশ্বকাপে ব্যাট-বলের রুদ্ধশ্বাস লড়াইয়ের মাঝে মাথা গলানোর চেষ্টা করে দুর্নীতি। যদিও আইসিসির দুর্নীতি দমন শাখার তৎপরতায় সমস্যা মাথাচাড়া দেওয়ার আগেই নির্মুল করা সম্ভব হয়।

বিশ্বকাপে ম্যাচে গড়াপেড়ার প্রস্তাব দেওয়া হয় উগান্ডার এক ক্রিকেটারকে। তাও আবার প্রস্তাব আসে কেনিয়ার এক প্রাক্তন পেসারের কাছ থেকে। এমনটাই খবর সংবাদ সংস্থা পিটিআইয়ের। যদিও কে প্রস্তাব দিয়েছেন এবং কাকে প্রস্তাব দেওয়া হয়েছে, সেটি খোলসা করা হয়নি রিপোর্টে।

এবারের টি-২০ বিশ্বকাপে একাধিক ছোট দল অংশ নেয়। অসাধু উদ্দেশ্য নিয়ে ছোট দলের ক্রিকেটারদের প্রলোভনে ফেলা তুলনায় সহজ। তাই শুরু থেকেই সজাগ ছিল আইসিসির অ্যান্টি কোরাপশন ইউনিট। তাদের আশঙ্কাই সত্যি প্রমাণিত হয়। খবর পাওয়া মাত্রই সংশ্লিষ্ট সব সংস্থাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয় আইসিসির তরফে। সহযোগী দেশগুলিকে বাড়তি সতর্কও করা হয় এই বিষয়ে।

গায়ানায় উগান্ডা দলের এক ক্রিকেটারকে একাধিক নম্বর থেকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেন কেনিয়ার এক প্রাক্তন পেসার। প্রোটোকল মেনে উগান্ডার ক্রিকেটার গোটা ঘটনা আইসিসির দুর্নীতি দমন বিভাগকে তড়িঘড়ি জানায়।

আরও পড়ুন:- T20 WC 2024 Stats: সর্বোচ্চ রান, সর্বাধিক উইকেট, সব থেকে বেশি ছক্কা, গ্রুপ লিগের শেষে টি-২০ বিশ্বকাপের যাবতীয় পরিসংখ্যান

এই প্রসঙ্গে এক সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানান, ‘উগান্ডার জাতীয় দলের এক ক্রিকেটারকে টার্গেট করা এমন কিছু অবাক করার মতো ঘটনা নয়। বড় দলের থেকে সহযোগী দেশের ক্রিকেটারদের দুর্নীতিতে জড়িয়ে ফেলা তুলনায় সহজ। তবে এক্ষেত্রে যাঁকে প্রস্তাব দেওয়া হয়েছিল, তিনি তড়িঘড়ি আইসিসিকে জানান বিষয়টি।’

আরও পড়ুন:- Haris Rauf Loses Cool: ‘ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই' মারতে গেলেন হ্যারিস রউফ, অভব্যতার ভিডিয়ো ভাইরাল

উল্লেখ্য, গড়াপেটার প্রস্তাব পেয়েও সেটি আইসিসিকে না জানানো অপরাধ হিসেবেই চিহ্নিত হয়। এমন ক্ষেত্রে আইসিসির দুর্নীতি দমন বিধি ভঙ্গের জন্য সংশ্লিষ্ট ক্রিকেটারকে শাস্তিও পেতে হয়। যদিও উগান্ডার ক্রিকেটার বিচক্ষণের মতো কাজ করেন। অতীতে গড়াপেটার প্রস্তাব পেয়েও আইসিসিকে না জানানোর জন্য শাস্তি পেতে হয়েছে শাকিব আল হাসানের মতো তারকা ক্রিকেটারকেও। এক্ষেত্রে শাকিবের মতো বোকামি করেননি উগান্ডার সেই খেলোয়াড়।

আরও পড়ুন:- T20 WC 2024 Prize Money: বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব

উল্লেখ্য, উগান্ডা এই প্রথমবার টি-২০ বিশ্বকাপে অংশ নেয়। তারা প্রথম ম্যাচেই আফগানিস্তানের কাছে বড় ব্যবধানে পরাজিত হয়। দ্বিতীয় ম্যাচে পাপুয়া নিউ গিনিকে হারিয়ে পয়েন্টের খাতা খোলে উগান্ডা। তৃতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ এবং গ্রুপের চতুর্থ তথা শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছে বিধ্বস্ত হতে হয় তাদের। আফগানিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের কাছে যথাক্রমে ৫৮, ৩৯ ও ৪০ রানে অল-আউট হয় উগান্ডা।

ক্রিকেট খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.