বাংলা নিউজ > ক্রিকেট > IPL 2024 শুরুর আগেই ‘অবসরের’ সিদ্ধান্ত গুজরাট টাইটানসের বিদেশি তারকার, প্রভাব পড়বে দলে?

IPL 2024 শুরুর আগেই ‘অবসরের’ সিদ্ধান্ত গুজরাট টাইটানসের বিদেশি তারকার, প্রভাব পড়বে দলে?

ম্যাথিউ ওয়েড ও বিরাট কোহলি। ছবি- টুইটার।

শেফিল্ড শিল্ডের ফাইনালের মঞ্চেই ক্রিকেটের একটি ফর্ম্যাটকে পাকাপাকিভাবে বিদায় জানাবেন অজি তারকা।

আইপিএল ২০২৪ শুরুর আগেই পেশাদার কেরিয়ার নিয়ে বড় সিদ্ধান্ত নিলেন ম্য়াথিউ ওয়েড। গুজরাট টাইটানসের তারকা উইকেটকিপার-ব্যাটার লাল বলের কেরিয়ারে দাঁড়ি টানার কথা ঘোষণা করেন। শেফিল্ড শিল্ডের ফাইনালই হবে ম্য়াথিউ ওয়েডের কেরিয়ারের শেষ ফার্স্ট ক্লাস ম্যাচ।

যদিও সীমিত ওভারের ক্রিকেট খেলা চালিয়ে যাবেন ওয়েড। সুতরাং, আসন্ন টি-২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার হয়ে মাঠে নামার সম্ভাবনা খোলা রাখলেন ওয়েড। অজি তারকার অবসরের সিদ্ধান্তে গুজরাট টাইটানস শিবিরে বিশেষ প্রভাব পড়ার কথা নয়। কেননা তিনি ফ্র্যাঞ্চাইজি টি-২০ লিগ চালিয়ে যাবেন যথারীতি। তবে গুজরাট টাইটানস আইপিএল ২০২৪-এর একেবারে শুরু থেকে দলে পাবে না ওয়েডকে। তাসমানিয়ার হয়ে শেফিল্ড শিল্ডের ফাইনালে মাঠে নামবেন বলে তিনি আইপিএল খেলতে ভারতে আসবেন দেরিতে।

উল্লেখ্য, আগামী ২১ মার্চ থেকে পারথে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেফিল্ড শিল্ডের ফাইনাল খেলতে নামবে তাসমানিয়া। এদিকে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের নতুন মরশুম শুরু হবে ২২ মার্চ থেকে। গুজরাট টাইটানস ২৪ মার্চ তাদের আইপিএল অভিযান শুরু করবে। ঘরের মাঠ আমদাবাদের সেই ম্যাচে গুজরাট টাইটানসের প্রতিপক্ষ দিল্লি ক্যাপিটালস।

গুজরাট তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ২৬ মার্চ। চেন্নাইয়ের সেই ম্যাচে টাইটানসের প্রতিপক্ষ সিএসকে। সুতরাং, অন্তত এই ২টি ম্যাচে ওয়েডকে স্কোয়াডে পাবে না গুজরাট। ৩১ মার্চের তৃতীয় ম্যাচের আগে ওয়েডের টাইটানস শিবিরে যোগ দিতে অসুবিধা হওয়ার কথা নয়। সেদিন নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুজরাট মাঠে নামবে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

আরও পড়ুন:- PSL 2024: পিএসএলে ইতিহাস বাবর আজমের, ৫০০ টপকে ভাগ বসালেন রিজওয়ানের রেকর্ডে

ম্যাথিউ ওয়েডের টেস্ট কেরিয়ার:-

ওয়েড অস্ট্রেলিয়ার হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন। ৬৩টি ইনিংসে ব্যাট করে ২৯.৮৭ গড়ে সংগ্রহ করেছেন ১৬১৩ রান। টেস্টে ৪টি সেঞ্চুরি ও ৫টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। টেস্ট ক্রিকেটে ৭৪টি ক্যাচ ধরেছেন ওয়েড। স্টাম্প-আউট করেছেন ১১টি।

আরও পড়ুন:- IPL 2024: পন্ত থেকে শ্রেয়স, গত মরশুমে ‘ছিটকে যাওয়া’ এই ৭ তারকা এবার ফিরছেন আইপিএলের আঙিনায়

ম্যাথিউ ওয়েডের ফার্স্ট ক্লাস কেরিয়ার:-

এখনও পর্যন্ত ১৬৫টি ফার্স্ট ক্লাস ম্যাচে মাঠে নেমেছেন ওয়েড। আর একটি মাত্র ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেই দীর্ঘতম ফর্ম্যাটের কেরিয়ার শেষ করবেন তিনি। আপাতত ২৬৭টি ইনিংসে ব্যাট করে ৪০.৮১ গড়ে ৯১৮৩ রান সংগ্রহ করেছেন ওয়েড। তিনি ফার্স্ট ক্লাস ক্রিকেটে ১৯টি সেঞ্চুরি ও ৫৪টি হাফ-সেঞ্চুরি করেছেন। ক্যাচ ধরেছেন ৪৪২টি এবং স্টাম্প আউট করেছেন ২১টি।

আরও পড়ুন:- IPL 2024: আইপিএল থেকে ছিটকে গেলেন এনগিদি, দিল্লি দলে নিল ২৯ বলে সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়া অজি ব্যাটারকে

ম্যাথিউ ওয়েডের আইপিএল কেরিয়ার:-

ম্যাথিউ ওয়েড এখনও পর্যন্ত আইপিএলের ১৩টি ম্যাচে মাঠে নেমেছেন। ১৩.৭৭ গড়ে সংগ্রহ করেছেন সাকুল্যে ১৭৯ রান। স্ট্রাইক-রেট ১০৪.৬৮। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৩৫ রানের।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’ ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ ‘মুসলিমদের জন্য অপমানজনক’, কোন ৭৭ শ্রেণির OBC তকমা বাতিল হল? রইল হাইকোর্টের রায় সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.