বাংলা নিউজ > ক্রিকেট > Mayank Yadav-Gautam Gambhir connection: গম্ভীরের ‘আবিষ্কার’, IPL অভিষেকে সেই মায়াঙ্কের ১৮টি বলের গতি ছাড়াল ১৪৫ কিমি!

Mayank Yadav-Gautam Gambhir connection: গম্ভীরের ‘আবিষ্কার’, IPL অভিষেকে সেই মায়াঙ্কের ১৮টি বলের গতি ছাড়াল ১৪৫ কিমি!

মায়াঙ্ক যাদব হলেন গৌতম গম্ভীরের 'আবিষ্কার'। (ছবি সৌজন্যে এএফপি ও ফেসবুক @KKRiders)

আইপিএল অভিষেকে মোট ২৪টি বল করেন মায়াঙ্ক যাদব। আর ১৮টি বলের গতিবেগই ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি ছিল। যে খেলোয়াড়কে দিল্লির ঘরোয়া সার্কিট থেকে আবিষ্কার করেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মেন্টর গৌতম গম্ভীর।

গৌতম গম্ভীরের আবিষ্কার। আর সেই আবিষ্কারই শনিবার লখনউ সুপার জায়ান্টসের জার্সি পরে গতির ঝড় তুলে দিলেন। আইপিএল অভিষেকে যে ২৪টি বল করলেন মায়াঙ্ক যাদব, তার মধ্যে ১৮টিরই গতিবেগ ঘণ্টায় ১৪৫ কিলোমিটারের বেশি। আটটি বলের গতি ১৫০ কিমি ছুঁয়ে ফেলেছে। যে তালিকায় আছে ২০২৪ সালের আইপিএলের দ্রুততম বলটিও। ঘণ্টায় ১৫৫.৮ কিমি বেগে সেই বলটা করেন। সবমিলিয়ে আইপিএলের অভিষেক ম্যাচে চার ওভারে ২৭ রান দিয়ে তিনটি উইকেট নেন ২১ বছরের তরুণ মায়াঙ্ক। আর তারপর কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মেন্টর গম্ভীরের জহুরি চোখের বাহবা দিচ্ছেন সকলেই। এমনকী মায়াঙ্কের বলের গতি দেখে মুগ্ধ হয়েছেন স্বয়ং ব্রেট লি। তিনি বলেন, ‘ভারত নিজের দ্রুততম বোলারকে পেয়ে গেল। মায়াঙ্ক যাদব! হাতে ব্যাপক গতি। দুর্দান্ত লাগল।’ যে মায়াঙ্ক ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন।

দিল্লির ঘরোয়া সার্কিট থেকে আইপিএলের মঞ্চে উত্থান

ঘরোয়া সার্কিটে দিল্লির ছেলে গম্ভীরের নজরে পড়ে গিয়েছিলেন মায়াঙ্ক। গম্ভীর যখন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন, তখন তাঁকে ২০ লাখ টাকায় নিয়েছিলেন কেএল রাহুলরা। কিন্তু চোটের জন্য ২০২৩ সালের আইপিএলে খেলতে পারেননি। তাঁর পরিবর্তে লখনউয়ের দলে ঢুকেছিলেন হিমাচল প্রদেশের অর্পিত গুলেরিয়া। তবে গম্ভীরের আবিষ্কার মায়াঙ্কের উপর আস্থা রাখে লখনউ।

আরও পড়ুন: IPL 2024 Fastest bowler: ১৫৫.৮ কিমি! অভিষেকেই IPL-র দ্রুততম বল অনামী ভারতীয় পেসারের, কে এই মায়াঙ্ক যাদব?

অন্যদিকে, সেই চোট কাটিয়ে ওঠার পরই মায়াঙ্কের উত্থানের পথটা ‘ফাস্টট্র্যাক’ করা হয়। দেওধর ট্রফির জন্য তাঁকে উত্তরাঞ্চলের দলে নির্বাচিত হয়েছিলেন। যে টুর্নামেন্টে দুরন্ত গতির বলে রাহুল ত্রিপাঠীর মিডল স্টাম্প ছিটকে দিয়েছিলেন। তারইমধ্যে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে ঘণ্টায় ১৫০ কিলোমিটারের গণ্ডি পার করে ফেলেছিলেন। আইপিএলের আগে ডিওয়াই পাটিল টুর্নামেন্টেও খেলেছিলেন মায়াঙ্ক।

আরও পড়ুন: LSG vs PBKS, IPL 2024: ম্যাচের রং বদলালেন মায়াঙ্ক-মহসিন, জয়ে ফিরল পুরানের লখনউ, পরপর দুই ম্যাচ হেরে চাপে পঞ্জাব

মায়াঙ্কের প্রতিটি বলের গতিবেগ (ঘণ্টা/কিলোমিটার)

১) ১৪৭ কিলোমিটার।

২) ১৪৬ কিলোমিটার।

৩) ১৫০ কিলোমিটার।

৪) ১৪১ কিলোমিটার।

৫) ১৪৭ কিলোমিটার।

৬) ১৪৯ কিলোমিটার।

৭) ১৫৬ কিলোমিটার।

৮) ১৫০ কিলোমিটার।

৯) ১৪২ কিলোমিটার।

১০) ১৪৪ কিলোমিটার।

১১) ১৫৩ কিলোমিটার।

১২) ১৪৯ কিলোমিটার।

১৩) ১৫২ কিলোমিটার।

১৪) ১৪৯ কিলোমিটার।

১৫) ১৪৭ কিলোমিটার।

১৬) ১৪৫ কিলোমিটার।

১৭) ১৪০ কিলোমিটার।

১৮) ১৪২ কিলোমিটার।

১৯) ১৫৩ কিলোমিটার।

২০) ১৫৪ কিলোমিটার।

২১) ১৪৯ কিলোমিটার।

২২) ১৪২ কিলোমিটার।

২৩) ১৫২ কিলোমিটার।

২৪) ১৪৮ কিলোমিটার।

আরও পড়ুন: IPL 2024 Points Table: PBKS-কে হারিয়ে লাস্টবয় থেকে একেবারে পাঁচে লাফ দিল LSG, পতন হল শিখরদের, দশ নম্বর দল এখন মুম্বই

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

নেটফ্লিক্সে সম্প্রচারিত ৮ সবচেয়ে আন্ডাররেটেড ভারতীয় ওয়েবসিরিজ, যা মন জয় করার মতো রীতিমত চেন স্মোকার ছিলেন শাহরুখ! প্রদীপ বললেন, 'একটা সিগারেট দিয়ে আরেকটা ধরাত' বিজেপির গয়েশপুর নেতাকে বেধড়ক মারধরের অভিযোগ, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের কার্তিক মহারাজ নন, রেজিনগরে দাঙ্গা করিয়েছেন মমতা, একযোগে দাবি কংগ্রেস ও বিজেপির ‘চরম ব্যর্থ’ কমিশন, ভর্ৎসনা HC-র, TMC-কে নিয়ে অপমানজনক অ্যাড দিয়ে কানমলা খেল BJP ১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' দেড় ঘণ্টা ছিল না কারেন্ট, বাগদায় ভোটগ্রহণ পর্বের মাঝে উঠে এল কোন ছবি? মঞ্চে বনগাঁর অরুণিতাকে প্রপোজ ভক্তের! মজার ছলে তারপর যা করল পবনদীপ, দেখুন ভিডিয়ো Video: ছেলে অর্জুনকে সঙ্গে নিয়ে ভোট দিলেন সচিন! কী বললেন মাস্টার ব্লাস্টার? ওর অপেক্ষায়… বৃষ্টিভেজা দুপুরে শিফন শাড়িতে সৌমিতৃষাকে দেখে দোলা লাগল পুরুষ মনে!

Latest IPL News

১৬ বছর পর IPL-এ অভিষেক, CSK ম্যাচে RCB-র নায়ক বলছেন,'দল না পেয়ে কেঁদে ফেলেছিলাম' SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.