বাংলা নিউজ > ক্রিকেট > Michal Vaughan on illness-ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

Michal Vaughan on illness-ক্লান্তির জেরে শারীরিক অসুস্থতা, ধরতে পারেননি মাইক্রোফোন, জানালেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক

মাইকেল ভন।

ধারাভাষ্যকার বা ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার কাজ মোটেই অতটা সহজ নয়। কাজের চাপে এতটাই ক্লান্ত হয়ে পড়েছিলেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক মাইকেল ভন, যে তাঁর শরীরের বিভিন্ন অঙ্গ ফুলে গেছিল ক্লান্তির জেরে, ধরতে পারেননি মাইক্রোফোন-ও। যদিও চিকিৎসকদের পরামর্শে এখন সুস্থ তিনি।

ধারাভাষ্যকার এবং বিশেষজ্ঞ হিসেবে বহু পরিচিত মুখ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। মাঝেমধ্যেই তাঁকে দেখা যায় সোশাল মিডিয়ায় বিভিন্ন মন্তব্য করেই সকলের দৃষ্টির আকর্ষণ করে। বিতর্কিত মন্তব্য নেহাত কম করেননা ইংরেজদের এই প্রাক্তন ব্যাটার। অ্যাসেজের সময় তাঁর কঠিন মানসিকতার পরিচয় পাওয়া গেছে বহুবার। ফিটনেসেও তাঁর যথেষ্ট ভালো ছিল, আর পাঁচজন ইংরেজ ক্রিকেটারের মতো। যদিও ক্রিকেট খেলার সময় নয়, ক্রিকেট ছাড়ার পরেই তিনি বেশি ক্লান্তিতে ভুগেছেন বলে জানাচ্ছেন জিমি অ্যান্ডারসন, পল কলিংউডদের এক সময়ের অধিনায়ক। অনেকে ভাবেন, ধারাভাষ্যকার বা বিশ্লেষক হওয়া সুখের কাজ, কিন্তু বিষয়টা যে অতটাও সহজ নয় সেটাই বললেন প্রাক্তন অধিনায়ক।

আরও পড়ুন-সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো

সম্প্রতি এক সাক্ষাৎকারে মাইকেন ভন জানিয়েছেন শেষ ৯ মাস ক্লান্তির জন্যে তাঁকে কতটা ভুগতে হয়েছে। ৪৯ বছর বয়সী এই তারকা বলছেন, ‘ক্লান্তি ঠিক কতটা বড় অসুখ, সেটা আমি গত ৯ মাস ধরে টের পাচ্ছি। আমি কারোর কোনও সমবেদনা চাই না, কারণ সৌভাগ্যবশত একজন ভালো চিকিৎসকের পরামর্শে আমি এখন ঠিক রয়েছি। কিন্তু আমার মনে হয়, এটা নিয়ে সকলকে বার্তা দেওয়া উচিত। আমার কথায় যদি একজনেরও উপকার হয়ে, সেটাও অনেক। সত্যি কথা বলতে কি, আমি এই বিষয় নিয়ে কথা বলতে চাইনি, তবে অনেকে এমন পরিস্থিতিতে পড়েও চুপ করে যায়, সেই কারণেই আমি বলছি ’।

আরও পড়ুন-ভিডিয়ো-KKR-কে চ্যাম্পিয়ন করবে বলে রাজনীতি ছেড়েছেন গম্ভীর! বড় দাবি নাইট তারকার

নিজের শারীরিক অসুস্থতার কথা বলতে গিয়ে প্রাক্তন ইংরেজ অধিনায়ক বলছেন, ‘এমন অনেক সময় গেছে যখন আমি বাইরে বেরোতাম না, কারণ গাড়ি থেকে বেরনো পর্যন্ত আমার কাছে কষ্টকর ছিল। স্টারবাকস পর্যন্ত হেঁটে যেতে যেতেই আমি ক্লান্ত হয়ে পড়তাম। কেউ যদি জানতে চাইত ঠিক আছি কিনা, তখন বলতাম একটু হাঁটুতে ব্যথা রয়েছে। একটা সময় ক্লান্তির কারণে শরীরের বিভিন্ন অঙ্গ ফুলে গেছিল, যার জন্য চিকিৎসকের কাছে যাই, বক্সিং ডের সময় মাইক্রোফোন পর্যন্ত ধরতে পারছিলাম না। এই রোগও মানসিক রোগের মতো, হয়ত বাইরে থেকে বোঝা যায় না, কিন্তু এর চিকিৎসা দরকার’।

আরও পড়ুন-দুর্বল অভিষেক, মায়াঙ্কের বিরুদ্ধে ফ্লায়িং কিস,বিরাটের বেলায় দম শেষ! জবাব দিলেন রানা

উল্লেখ্য ক্রিকেট ছাড়ার পর পুরোদমে ধারাভাষ্যকার এবং বিশ্লেষক হিসেবে কাজ করেন তিনি। ক্রিকেটারদের যেমন টানা সূচি থাকে খেলায়, তেমন মাইকেন ভনদেরও টানা সূচি থাকে। অনেকক্ষেত্রেও তাঁরা পর্যাপ্ত বিশ্রাম পাননা। নিজেকে তৈরি করতে আলাদা ভাবে তাঁদেরও পড়াশোনা করতে হয়, যার ফলে ঘুমের ঘাটতি হয়। এরকম একাধিক কারণেই শারীরিক অসুস্থতার মধ্যে পড়তে হয় তাঁদের।

ক্রিকেট খবর

Latest News

বাতিল আয়কর আইনের এই ধারা, TDS-এর বোঝা থেকে মুক্ত মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা শুভেন্দু অধিকারীর গড়ে বিরাট জয় তৃণমূলের, প্রার্থী দিতেই ব্যর্থ সমবায় নির্বাচনে ২০ বছরের মেয়ের মৃত্যু ক্যানসারে! বাবার কোলে মাথা রেখেই হাউহাউ কান্না সোনু নিগমের হার্দিকের সঙ্গে অভিষেক নায়ারের মত পার্থক্য! ভারতীয় অনুশীলনে এক অন্য রকম পরিবেশ এক কেজি আলুর দাম ৫০ টাকা!‌ ধর্মঘট উঠবে কবে?‌ পথে আবার নামছে টাস্ক ফোর্স বিরাট-অনুষ্কার লন্ডনে থাকার জল্পনা, দম্পতির নতুন ছবি, অকায় বা ভামিকা আছে সঙ্গে? সকাল থেকে আকাশের মুখ ভার, তা বলে আপনার আনন্দ যেন না কমে! পড়ুন দিনের সেরা ৫ জোকস ক্যানসারে আক্রান্ত বন্ধুর স্ত্রী, টাকা জোগাড় করতে বাইক চুরি, হতবাক পুলিশ রেকর্ড মুনাফা তেল কোম্পানিগুলির, ৩০০০০ কোটির সাহায্যের পরিকল্পনা বাতিল সরকারের Women's Asia Cup: সবাইকে সুযোগ..... নিজে ব্যাটিং না করার কারণ জানালেন স্মৃতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.