বাংলা নিউজ > ক্রিকেট > ইংল্যান্ডকে ছিটকে দিতে স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হতে পারে মিচেল মার্শের- অস্ট্রেলিয়াকে সতর্ক করল ICC

ইংল্যান্ডকে ছিটকে দিতে স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হতে পারে মিচেল মার্শের- অস্ট্রেলিয়াকে সতর্ক করল ICC

স্কটল্যান্ড ম্যাচ ছাড়লেই শাস্তি হতে পারে মিচেল মার্শের (ছবি-AFP) (AFP)

জোশ হেজেলউডের বক্তব্যের পরেই অস্ট্রেলিয়া দলকে সতর্ক করেছে আইসিসি। তারা জানিয়েছে, এই ম্যাচটি যদি গড়াপেটা বা ইচ্ছা করে হেরে যাওয়ার কোনও গন্ধ পাওয়া যায় বা কর্মকর্তাদের দ্বারা অস্ট্রেলিয়া দল দোষী প্রমাণিত হলে তাদের অধিনায়ক মিচেল মার্শকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারে।

আইসিসি টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগেই বিতর্কিত মন্তব্য করেছেন জোশ হেজেলউড। তিনি বলেছেন যে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ ছিটকে দেওয়ার জন্য স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে যে কোনও ফল করতে পারে অস্ট্রেলিয়া। অনেকেই মনে করছেন এই ম্যাচে হয়তো অস্ট্রেলিয়া ইচ্ছা করে হারতেও পারে বা রান রেটে স্টকল্যান্ডকে এগিয়ে দিতে পারে। এরপরেই অস্ট্রেলিয়া দলকে সতর্ক করেছে আইসিসি। তারা জানিয়েছে, এই ম্যাচটি যদি গড়াপেটা বা ইচ্ছা করে হেরে যাওয়ার কোনও গন্ধ পাওয়া যায় বা কর্মকর্তাদের দ্বারা অস্ট্রেলিয়া দল দোষী প্রমাণিত হলে তাদের অধিনায়ক মিচেল মার্শকে নিষেধাজ্ঞার মুখোমুখি হতে পারে।

গ্রুপ বি-এর কী অবস্থা-

ইংল্যান্ড দলকে এখনও ওমান এবং নামিবিয়ার সঙ্গে নিজেদের গ্রুপ লিগের ম্য়াচ খেলতে হবে। এই ম্যাচের পরেই গ্রুপ বি-এর ছবিটা পরিষ্কার হবে। কারণ তারপরেই সঠিক অঙ্কটি জানা যাবে। তবে এই দুই ম্যাচের মধ্যে ইংল্যান্ড যদি যে কোনও একটি ম্যাচ হারে তাহলে বাটলারদের ছিটকে যেতে হবে। বর্তমানে এই গ্রুপ থেকে পরের রাউন্ডের যোগ্যতা অর্জন করেছে অস্ট্রেলিয়া। নামিবিয়া ও ওমান ছিটকে গিয়েছে। তবে অন্য কোন দল এই গ্রুপ থেকে পরের রাউন্ডে যাবে তার জন্য স্কটল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যে লড়াই চলছে। নেট রান-রেটের বিচারে এই মুহূর্তে ইংল্যান্ডের চেয়ে এগিয়ে রয়েছে স্কটল্যান্ড। পয়েন্টের ভিত্তিতেও এগিয়ে রয়েছে স্কটল্যান্ড।

কী বলেছিলেন জোশ হেজেলউড

স্কটল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার পেস বোলার জোশ হেজেলউড ইঙ্গিত দিয়েছিলেন, ইংল্যান্ডকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেওয়ার জন্য তারা হারতেও পারে। এরপরেই নড়েচড়ে বসে আইসিসি। তাদের তরফ থেকে বলা হয়েছে, অস্ট্রেলিয়া যদি তা করার সিদ্ধান্ত নেয়, তাহলে তারা তাদের তিনটি সুপার এইটের মধ্যে দুটি ম্যাচের জন্য মার্শকে নিষিদ্ধ করার ঝুঁকি নিতে পারে। আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ 2.11 এর অধীনে তাকে অভিযুক্ত করা যেতে পারে বলে জানা গিয়েছে।

মার্শের কী শাস্তি হতে পারে-

আচরণবিধি স্পষ্ট করে যে এটি ‘নেট রান রেটের অনুপযুক্ত হেরফের’ এর ক্ষেত্রেও প্রযোজ্য হতে পারে এবং অধিনায়ককে দায়ী করা হবে, এবং লেভেল টু অপরাধের জন্য অভিযুক্ত করা হবে। অপরাধের তীব্রতার উপর নির্ভর করে, এটি সর্বনিম্ন ৫০% ম্যাচ ফি জরিমানা বহন করতে পারে, সর্বোচ্চ চারটি ডিমেরিট পয়েন্ট এবং দুটি সাসপেনশন পয়েন্ট সহ - মার্শকে অস্ট্রেলিয়ার প্রথম দুটি সুপার এইট ম্যাচ থেকে বাদ দেওয়া হতে পারে।

ক্রিকেট খবর

Latest News

নিজেকে রাম-এর সঙ্গে তুলনা! বিতর্কের মাঝেই প্রয়াত মায়ের স্মৃতিতে কাতর সোনু সুদ গঙ্গোপাধ্যায় বাড়িতে খুশির হাওয়া!দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন স্নেহাশিস একুশে জুলাইয়ের সভায় আমন্ত্রণ পেয়েছেন ছত্রধর মাহাতো, মঞ্চে দেখা যাবে কি?‌ MLC 2024: ৩০ বলে ৭৭ রান! IPL 2025 নিলামের আগে বাইশ গজে ঝড় তুললেন RCB প্রাক্তনী ১৯৯৩-এর ২১ জুলাই কী হয়েছিল কলকাতায়? কেন ১৩ জনের স্মৃতিতে পালিত হয় 'শহিদ দিবস'? রাহুলের নামে নিয়মভঙ্গের অভিযোগ, তবে কি পুজোয় আসছে না প্রসেনজিৎ-অনির্বাণের ছবি? গুরু পূর্ণিমায় কোচ দ্রাবিড়ের প্রশংসায় রোহিত শর্মা…মাহি বন্দনায় শিবম-পন্ত! গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.