বাংলা নিউজ > ক্রিকেট > Starc castles Head: দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

Starc castles Head: দ্বিতীয় বলেই হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক, DRS নিলে পেতেন আরও ১টি উইকেট

বোল্ড!!! হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন স্টার্ক। (ছবি সৌজন্যে এপি)

আইপিএলের প্লে-অফের দ্বিতীয় বলেই ট্র্যাভিস হেডকে বোল্ড করে দিলেন মিচেল স্টার্ক। সানরাইজার্স হায়দরাবাদের তারকাকে স্রেফ দাঁড় করিয়ে রাখেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা পেসার। তবে তাঁর ভাগ্য ভালো থাকলে আরও একটি উইকেট পেতেন। DRS না নেওয়ায় পাননি।

খটাস………….আমদাবাদের দুটি স্টাম্প ভাঙার শোনা গেল কলকাতা থেকেও। আবার শোনাটা যাবেই না কেন, আইপিএলের প্রথম কোয়ালিফায়ারের দ্বিতীয় বলেই ট্র্যাভিস হেডের স্টাম্প গুঁড়িয়ে দিলেন মিচেল স্টার্ক। সেইসঙ্গে বুঝিয়ে দিলেন যে তাঁকে কেন ২৪.৫ কোটি টাকায় কিনেছিল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। গত বছরের ১৯ নভেম্বর যে হেড আমদাবাদের নরেন্দ্র মোদীর স্টেডিয়ামে ভারতকে কার্যত একাহাতে হারিয়ে দিয়েছিলেন, তাঁকে চরম ঔদ্ধত্যের সঙ্গে আউট করে দেন অস্ট্রেলিয়ার তারকা বাঁ-হাতি পেসার। হেডের মিডল এবং অফস্টাম্প পুরো গড়াগড়ি খায় আমদাবাদের মাঠে। আর সেই বল দেখেই অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ম্যাথু হেডেন, ধারাভাষ্যকার হর্ষ ভোগলেরা বলেন, 'বিগ ম্যাচ প্লেয়ার।' শুধু তাই নয়, ভাগ্য ভালো থাকলে আরও একটি উইকেট পেয়ে যেতে পারতেন।

কীভাবে হেডকে আউট করলেন স্টার্ক?

মঙ্গলবার আইপিএলের প্রথম কোয়ালিফায়ারের প্রথম বলেই সুইং পেয়ে যান স্টার্ক। কিন্তু সেটা সপ্তম স্টাম্পের লাইনে ছিল। দ্বিতীয় বলটা একদম ‘পারফেক্ট’ ছিল। লেংথ বলটা সামান্য বাইরের দিকে যেতে থাকে। বড় শট মারতে গিয়ে পুরোপুরি হামাগুড়ি দেন হেড। ছিটকে যায় মিডল এবং অফস্টাম্প। আর যে বলটায় আজ হেডকে আউট করলেন স্টার্ক, সেই একই ধরনের বলে অস্ট্রেলিয়ান সতীর্থকে একাধিকবার ঘরোয়া ক্রিকেটে আউট করেছেন নাইট পেসার।

ভাগ্য খারাপ স্টার্কের

আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে স্টার্ক প্রথম যে দুটি ওভার করেন, সেটা একেবারে বিশ্বকাপের পর্যায়ের বোলিং ছিল। এই বোলিংটা এবারের আইপিএলের গ্রুপ পর্যায়ে করে উঠতে পারেননি। প্রথম ওভারে রামনদীপ সিং জঘন্য ফিল্ডিং না করলে এবং পয়েন্টে সুনীল নারিন একটা ক্যাচ নিতে পারলে ‘ডবল উইকেট’ মেডেন দিয়ে ম্যাচটা শুরু করতে পারতেন স্টার্ক। ক্যাচটা তেমন কঠিন ছিল না। তবে নারিনের একার দোষ নয়। তাঁকে পয়েন্টে রাখা উচিতও হয়নি কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ারের। তিনি মোটেই পয়েন্টের মতো জায়গা করার ফিল্ডার নন।

আরও পড়ুন: KKR vs SRH Live Updates: কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের লাইভ আপডেট দেখুন

আর নারিনের কারণে যে ব্যাটার জীবনদান পান, সেই রাহুল ত্রিপাঠীর উইকেট নেওয়ার আরও একবার সুযোগ পেয়েছিলেন স্টার্ক। তৃতীয় ওভারের চতুর্থ বলে স্টার্কের ভয়ংকর ইয়র্কার আছড়ে পড়ে ত্রিপাঠীর পায়ে। মিডল এবং লেগস্টাম্প লাইনে বলটা ছিল। জোরালো আবেদন করলেও আউট দেননি অনফিল্ড আম্পায়ার। কিছুক্ষণ আলোচনা করেন স্টার্ক, শ্রেয়সরা। ব্যাট লেগেছে ভেবে ডিআরএস নেয়নি কেকেআর। কিন্তু পরে দেখা যায় যে বলটা লেগস্টাম্পে আছড়ে পড়ত। যদি ডিআরএস নেওয়া হত, তাহলে সেইসময় ২০ রানে তিন উইকেট পড়ে যেত সানরাইজার্সের।

আরও পড়ুন: KKR vs SRH Weather Forecast and Rule: আজও বৃষ্টি আমদাবাদে? প্রথম কোয়ালিফায়ার না হলে IPL ফাইনালে কে? ধাক্কা খাবে KKR?

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে আজ লাকি কারা? জ্যোতিষমতে রইল ১৮ জুনের রাশিফ 3 ওভার শেষে West Indies-র স্কোর 37/1 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৮ জুন মঙ্গলবারের রাশিফল রইল মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? লাকি কারা? ১৮ জুনের রাশিফল রইল মৃত ৯, 'রহস্যের' কাগজ, ‘অনাথ’ রেলকে তোপ মমতার- কাঞ্চনজঙ্ঘা দুর্ঘটনার ইতিবৃত্ত মুখের স্বাদ বাড়াতে রোজ খাচ্ছেন মাখন? সতর্ক হবার সময় এসেছে ১৫ ঘণ্টাও টিকল না বাংলাদেশির রেকর্ড! T20 বিশ্বকাপে সর্বাধিক ডট বলের নজির কিউয়ির ইউরোয় মস্ত বড় অঘটন, স্লোভাকিয়া-র কাছে হার বেলজিয়াম-এর!বাতিল লুকাকু-র জোড়া গোল সরি! ‘মোবাইল দিয়ে ইভিএম আনলক করার খবর পুরো ভুল ছিল…’ ক্ষমা চাইল মিড-ডে দ্বিতীয় স্বামী রাতুলের সঙ্গে বিরিয়ানিতে ইদ উদযাপন রূপাঞ্জনার

T20 WC 2024

পাকিস্তানে সময় নষ্ট করো না, ভারতীয় দলের দায়িত্ব নাও! কার্স্টেনকে বার্তা ভাজ্জির সব ম্যাচ জিতেও সুপার এইটেই খেলতে হবে ভারতের বিরুদ্ধে, ICC-র নিয়মে বিরক্ত স্টার্ক পাকিস্তান বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় দুঃখিত বাংলাদেশ তারকা,তবু আশা দেখছেন তামিম পাকিস্তান টিমে কোনও ঐক্য নেই, জীবনে এরকম দশা কোথাও দেখিনি, বিস্ফোরক কার্স্টেন সুপার ৮-এ নামার আগে ফিলগুড মেজাজে কোহলি-হার্দিকরা, খেললেন বিচ ভলিবল!দেখুন ভিডিয়ো নেপালের বিরুদ্ধে নিয়মভঙ্গ শাকিবের, ড্রেসিং রুমের পরামর্শে DRS, শুরু বিতর্ক বোলিং ফাটাফাটি হচ্ছে,ব্যাটিং যদি ভালো হয়…...সুপার ৮-এ উঠেই ব্যাঘ্রগর্জন শান্ত-র ২০১১ বিশ্বকাপ থেকে বাদ পড়েই ম্যাগি ম্যান হয়ে ওঠেন হিটম্যান!কীভাবে? বললেন অভিষেক PAK vs IRE: ক্যাচ নিতে গিয়ে ভয়ঙ্কর ধাক্কা! অল্পের জন্য রক্ষা পেলেন আফ্রিদি-উসমান ওপেনিং করাতে গিয়ে ব্যর্থ বিরাট, সুপার হিট পন্ত!কেন এমন সিদ্ধান্ত, জানালেন বিক্রম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.