বাংলা নিউজ > ক্রিকেট > Mohammad Hafeez-সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই

Mohammad Hafeez-সমালোচনা করাকে অভ্যাসে পরিণত করেছেন হাফিজ, এবার দিলেন বিরাটের মন্তব্যের সাফাই

বিরাট কোহলি বিশ্বকাপ-এর ম্যাচে। ছবি- এএফপি (AFP)

বাংলাদেশের বিরুদ্ধে ওডিআই বিশ্বকাপে বিরাটের শতরানের পর বিরাটের সমালোচনা করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ হাফিজ, জানিয়ে ছিলেন কোহলির ব্যাটিংয়ে স্বার্থপরতার ছাপ রয়েছে। বেশ কয়েকমাস কেটে গেলেও এখনও নিজের মন্তব্যে অনড় হাফিজ।

কয়েক মাস আগের ঘটনা। ভারতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে নিয়ে তীর্যক মন্তব্য করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ হাফিজ। দাবি করেছিলেন, বিরাট নাকি স্বার্থপর। যদিও তখন এর কারণ সেভাবে বোঝাতে পারেননি তিনি। তাঁর দাবি ছিল কোহলি নাকি দেশের থেকে বেশি নিজের ব্যক্তিগত সাফল্যের জন্য খেলে। এক্ষেত্রে তিনি হয়ত ভুলে গেছিলেন, ক্রিকেটাররাও মানুষ। দিনের শেষে জাতীয় দলের হয়ে খেলার পাশাপাশি নিজেদেরও শখ আহ্লাদ বলে কিছু বস্তু রয়েছে, স্বপ্ন রয়েছে। আর সেটা পূরণ করার ইচ্ছা কারই বা না থাকে। বিশ্বকাপের মঞ্চেই সচিন তেন্ডুলকরের রেকর্ড টপকে যান কোহলি, কিন্তু বাংলাদেশ ম্যাচে শেষদিকে ধীর গতিতে রান তোলায় তাঁর সমালোচনা করেন হাফিজ, এবার চাপে পড়ে সাফাই দিলেন তিনি।

আরও পড়ুন-চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ

পরিসংখ্যান বলছে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার করেছেন টেস্টে ১০টি শতরান এবং ওডিআইতে ১১টি শতরান। কোহলি করেছেন টেস্টে ২৯টি এবং ওডিআইতে ৫০টি শতরান। এই পরিসংখ্যানই যথেষ্ট দুই ক্রিকেটারের মধ্যে কোয়ালিটির পার্থক্য বোঝার জন্য। বাংলাদেশের বিপক্ষে ওডিআই বিশ্বকাপের ম্যাচে নিজের ৪৮তম শতরান করেছিলেন বিরাট। এরপরই শেষদিকে ধীর গতিতে খেলায় বিষয়টি নিয়ে মুখ খোলেন মহম্মদ হাফিজ। সম্প্রতি অ্যাডাম গিলক্রিস্ট এবং মাইকেল ভনের সঙ্গে এক অনুষ্ঠানে তাঁরই কারণ ব্যাখ্যা করলেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার।

আরও পড়ুন-কাজটা খুব কঠিন করে দিয়েছিল....প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

সেই সাক্ষাৎকারে নিজের পক্ষে সাফাই দিয়ে মহম্মদ হাফিজ বলছেন, ‘আমি মনে করি আমি ঠিক কথাই বলেছিলাম। ক্রিকেটারের উদ্দেশ্য হওয়া উচিত জয়ের জন্য খেলা। যে শট ৯০ রানের আগে পর্যন্ত খেলতে পারল, সেটা কেন ৯২ বা ৯৫ রানে খেলতে পারল না? কারণ নিজের শতরানের জন্য খেলছিল। অনেক আসতে ব্যাটিং করেছে, বল নষ্ট করছিল। যদি আবারও বাংলাদেশের বিপক্ষে শতরানের ভিডিয়ো দেখ বুঝতে পারবে। আমার কাছে ব্যক্তিগত মাইলস্টোনের থেকেও গুরুত্বপূর্ণ দলের জয়। সেই কারণেই এই কথা বলেছি। একজন সমর্থক হিসেবে শতরান বা পাঁচ উইকেটের থেকে দলের জয় বেশি গুরুত্বপূর্ণ হয়। মানসিকতা সব সময় একই থাকা উচিত, যে দলের জন্য ম্যাচ জিততে হবে, ব্যক্তিগত মাইলস্টোন লক্ষ্য হওয়া উচিত নয়।’

আরও পড়ুন-যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট

ওডিআই বিশ্বকাপের সেই ম্যাচ অবশ্য ভারতীয় ক্রিকেট দল সহজেই জিতে নিয়েছিল। বর্তমানে টি২০ বিশ্বকাপে রান পাচ্ছেন না বিরাট কোহলি, আফগানিস্তান ম্যাচে রানে ফিরলেও খেলেছেন অনেক বল। এই আবহেই কোহলিকে নিয়ে করা মন্তব্য নিয়ে সাফাই দিলেন পাকিস্তানের এই প্রাক্তন ক্রিকেটার।

ক্রিকেট খবর

Latest News

শুভেন্দু অধিকারীর পাশে দাঁড়িয়ে বিস্ফোরক মন্তব্য করলেন কার্তিক মহারাজ, বললেন… করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.