বাংলা নিউজ > ক্রিকেট > Mohammed Shami resumes bowling: ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি, কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত

Mohammed Shami resumes bowling: ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি, কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত

ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি, কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত।

Mohammed Shami resumes bowling: মহম্মদ শামির শৈশবের কোচ বদরুদ্দিন সিদ্দিক নিশ্চিত করেছেন যে, শামি এনসিএ-তে বোলিং শুরু করে দিয়েছেন। কিন্তু পুরো রান আপে তাঁকে দিয়ে বল করানো হচ্ছে না। তবে বল করতে গিয়েও তাঁর আপাতত কোনও রকম সমস্যা হয়নি।

টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার মহম্মদ শামি ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠার পথে। ছয় মাস পর আবার বোলিং শুরু করেছেন ভারতের তারকা পেসার। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) তাঁর প্রশিক্ষণ সেশনগুলি ভাগ করে ২০ জুন শামি তাঁর ফিটনেস সম্পর্কে একটি আপডেট প্রদান করেছিলেন। সম্প্রতি শামির ছেলেবেলার কোচ বদরুদ্দিন সিদ্দিকি জানিয়েছেন, পুরো রান আপে বল না করলেও, নেটে বল রিলিজ করতে কোনও সমস্যা হচ্ছে না শামির। অস্বাচ্ছন্দ্য বোধও হচ্ছে না তাঁর।

২০২৩ ওডিআই বিশ্বকাপের পরেই ছিটকে যান শামি। তিনি শেষ বার খেলেছিলেন ২০২৩ সালের ১৯ নভেম্বর ওডিআই বিশ্বকাপের ফাইনালে। গোড়ালির চোট নিয়ে বিশ্বকাপে খেলে গিয়েছিলেন শামি। কিন্তু এর পর তাঁকে চোটের জায়গায় অস্ত্রোপচারও করতে হয়। যে কারণে শামি ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা বনাম ভারতের টেস্ট সিরিজ, জানুয়ারি-মার্চে ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ, ২০২৪ আইপিএল এবং এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মিস করেছেন।

আরও পড়ুন: বাবর আজমদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা, হুমকি PCB-র- রিপোর্ট

বোলিং শুরু করেছেন মহম্মদ শামি

ঋষভ পন্ত, হার্দিক পান্ডিয়া, কেএল রাহুল, জাসপ্রীত বুমরাহ এবং শ্রেয়স আইয়ার- সকলেই গত এক বছরে এনসিএ-তে সফল ভাবে রিহ্যাহ করেছেন। এবং তারা ২২ গজে ফিরে ফের সাফল্যও পেয়েছেন। ওয়ানডে বিশ্বকাপের পর থেকে তিনি মাঠের বাইরে। তাই মনে করা হচ্ছে যে, কোনও রকম তাড়াহুড়ো না করে ধীরে চলো নীতিতেই এগোবে এনসিএ। তাড়াহুড়ো করতে গিয়ে যাতে শামির চোট না বেড়ে যায়, সেদিকেই সজাগ দৃষ্টি রয়েছে তাদের। তারকা পেসারকে ধীরে ধীরে মাঠে ফেরানোর কৌশল নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা

এদিকে ডানহাতি পেসারের শৈশবের কোচ বদরুদ্দিন সিদ্দিকি নিশ্চিত করেছেন যে, শামি বোলিং শুরু করেছেন কিন্তু পুরো রান আপে তাঁকে দিয়ে বল করানো হচ্ছে না। বদরুদ্দিন নিউজ ১৮-কে বলেছেন, ‘শামি বোলিং শুরু করেছে। তবে পুরো রান আপ বা পুরো কাত হয়ে ও বল করছে না। কিন্তু নেটে কোনও রকম অস্বস্তি ছাড়াই বল করছে ও। এটি একটি ভালো লক্ষণ। কারণ ও বোলিং কার্যকলাপ শুরু করে দিয়েছে।’

ভারত বনাম বাংলাদেশ সিরিজের হাত ধরে ২২ গজে ফিরবেন শামি?

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ ইতিমধ্যেই সেপ্টেম্বরে জানিয়েছিলেন, মহম্মদ শামিকে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে ফিরিয়ে আনার তাঁদের পরিকল্পনার কথা। বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে শামির ফেরার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, সেপ্টেম্বর-অক্টোবর মিলিয়ে ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ২টি টেস্ট এবং তিনটি টি২০ ম্যাচ খেলার কথা রয়েছে ভারতের।

আরও পড়ুন: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো

বর্ডার-গাভাসকর ট্রফির আগে শামিকে পুরো সুস্থ করাই লক্ষ্য

এই বছরের ফেব্রুয়ারিতে অ্যাকিলিস টেন্ডনে অস্ত্রোপচার হয়েছিল শামির। আশা করা হচ্ছে যে, এতে আন্তর্জাতিক ক্রিকেটে ফের পুরনো ছন্দে ফিরতে পারবেন তারকা পেসার। তবে তাঁকে নিয়ে তাড়াতাড়ি তাড়াহুড়ো করা হবে না। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তাঁকে ফেরানোর চেয়েও গুরুত্ব দেওয়া হচ্ছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজকে। ভারত ৫ নভেম্বর টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় সফর করবে। সেই দলে শামিকে পেতে চাইছে টিম ইন্ডিয়া।

একটি সূত্র নিউজ ১৮-কে জানিয়েছেন, ‘এই বছর অস্ট্রেলিয়ায় খুব গুরুত্বপূর্ণ সফর রয়েছে ভারতের। দল ওখানে পাঁচটি টেস্ট খেলবে। মহম্মদ শামি সেই সফরের সময়ে দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড় হতে চলেছে।’ সঙ্গে তিনি যোগ করেছেন, ‘একজন খেলোয়াড়কে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরে আসা সব সময়েই ভালো, বিশেষ করে একজন ফাস্ট বোলারের জন্য। আবার তাঁর নিরাপত্তার দিকটিও দেখতে হবে। কিন্তু ও যদি নেটে দীর্ঘ সময়ের জন্য অস্বস্তি ছাড়া বোলিং করতে থাকে এবং কোনও ঝামেলা ছাড়াই ম্যাচ সিমুলেশনে অংশ নেয়, তাহলে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ওর প্রত্যাবর্তন হতে পারে।’

ক্রিকেট খবর

Latest News

করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে শনিদেব আর সূর্যদেবের অতি বিরল সংযোগ! ৪ রাশি পাবে অগাধ টাকা, কোটিপতি হওয়ার সুযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.