বাংলা নিউজ > ক্রিকেট > Dhoni's All-Time IPL Record: মাত্র ১৩ বলেই ইতিহাস, আইপিএলে এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

Dhoni's All-Time IPL Record: মাত্র ১৩ বলেই ইতিহাস, আইপিএলে এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না

আইপিএলে দুরন্ত নজির মহেন্দ্র সিং ধোনির। ছবি- পিটিআই।

LSG vs CSK, IPL 2024: মুম্বই ইন্ডিয়ান্স ও লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে পরপর ২টি ম্যাচে ব্যাট হাতে মাঠে নেমে মহেন্দ্র সিং ধোনি গড়ে ফেলেন আইপিএলের ইতিহাসে অন্যন্য এক রেকর্ড।

আক্ষরিক অর্থেই মাত্র ১৩ বলে ইতিহাস গড়লেন মহেন্দ্র সিং ধোনি। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে এমন এক রেকর্ড গড়লেন তিনি, যা টুর্নামেন্টের ১৭ মরশুমের ইতিহাসে আর কেউ কখনও কল্পনা করতে পারেননি। সেই নিরিখে আইপিএলে নিজের আসনকে নতুন উচ্চতায় তুলে নিয়ে গেলেন ধোনি।

টি-২০ ক্রিকেটে মারকাটারি ব্যাটিং চোখে পড়া নিতান্ত সাধারণ বিষয়। তার উপর মহেন্দ্র সিং ধোনি ধ্বংসাত্মক ব্যাটিংয়ের জন্য আলাদাভাবে পরিচিত। তবে পরপর ইনিংসে ৩০০-র বেশি স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করা সহজ নয় মোটেও। চলতি আইপিএলে সেই কঠিন কাজটিই ধোনি অনায়াসে করে দেখালেন।

আইপিএলের সার্বিক ইতিহাসে ধোনিই একমাত্র ক্রিকেটার, যিনি পরপর ২টি ইনিংসে ৩০০-র বেশি স্ট্রাইক-রেটে ২০ বা কারও বেশি রান সংগ্রহ করেন। ধোনি শুক্রবার একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৯ বলে ২৮ রান করে অপরাজিত থাকেন। ৩টি চার ও ২টি ছক্কায় সাজানো ইনিংসে ধোনি ৩১১.১১ স্ট্রাইক-রেটে রান সংগ্রহ করেন।

তার ঠিক আগে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ধোনি মাত্র ৪ বলে ২০ রান করে অপরাজিত থাকেন। তিনি ৩টি ছক্কা মারেন সেই ম্যাচে। মুম্বইয়ের বিরুদ্ধে ধোনির স্ট্রাইক-রেট ছিল ৫০০। সুতরাং, মুম্বই ম্যাচে ৪টি ও লখনউ ম্যাচের ৯টি, দু'টি ম্যাচে সাকুল্যে ১৩টি বল খেলেই ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়েন ধোনি।

আরও পড়ুন:- Jadeja's Unbelievable Catch: কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার, লোকেশকে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার- ভিডিয়ো

আইপিএলে একটি ইনিংসে ৩০০-র বেশি স্ট্রাইক-রেটে ২০ বা তারও বেশি রান সংগ্রহ করার নজির রয়েছে ঝুড়ি ঝুড়ি। একাধিক ইনিংসে এমন কৃতিত্ব দেখিয়েছেন বহু ব্যাটার। তবে পরপর ২টি ইনিংস এমন নজির গড়তে পারেননি কেউই। ধোনি এক্ষেত্রেই বাকিদের থেকে নিজেকে আলাদাভাবে চিহ্নিত করলেন।

আরও পড়ুন:- LSG vs CSK, IPL 2024: জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI

আইপিএল ২০২৪-এ মহেন্দ্র সিং ধোনির শেষ ২টি ইনিংস:-

১. চেন্নাই সুপার কিংস বনাম মুম্বই ইন্ডিয়ান্স- ৪ বলে অপরাজিত ২০ রান (স্ট্রাইক-রেট ৫০০.০০)।

২. চেন্নাই সুপার কিংস বনাম লখনউ সুপার জায়ান্টস- ৯ বলে অপরাজিত ২৮ রান (স্ট্রাইক-রেট ৩১১.১১)।

আরও পড়ুন:- IPL-এর ইতিহাসে সব থেকে বেশি রান, ডি'ভিলিয়র্সকে টপকে সেরা ৬-এ ধোনি

উল্লেখ্য, একানা স্টেডিয়ামে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শুক্রবারের ম্যাচে আরও একটি দুর্দান্ত মাইলস্টোন গড়েন ধোনি। ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে প্রথম উইকেটকিপার-ব্যাটার হিসেবে ৫০০০ রান পূর্ণ করেন তিনি। আইপিএলের ইতিহাসে মহেন্দ্র সিং ধোনির সার্বিক সংগ্রহ ৫১৬৯ রান। ২৫৭টি ম্যাচের ২২৩টি ইনিংসে ব্যাট করতে নেমে এই রান সংগ্রহ করেছেন তিনি। তবে ২৫৭টি ম্যাচের মধ্যে ধোনি উইকেটকিপিং করেছেন ২৫০টি ম্যাচে। অর্থাৎ, ৭টি ম্যাচে তিনি উইকেটকিপিং করেননি। উইকেটকিপার হিসেবে মাঠে নামা ম্যাচে ব্যাট করতে নেমে ধোনি ৫০০০ রানের মাইলস্টোন টপকান শুক্রবার।

গম্ভীর-ধোনির আসা যাওয়া, রোহিত-হার্দিকের রেষারেষি, কামিন্স-স্টার্কের জারিজুরি, আইপিএল ২০২৪-এর সব খবর, লাইভ ক্রিকেট স্কোর, আইপিএলের সূচি 2024, সব তথ্য পান এক ক্লিকে। গিল না কোহলি, আইপিএলের অরেঞ্জ ক্যাপ 2024 এবার কার দখলে, আইপিএলের পার্পল ক্যাপ 2024 পরবেন কোন বোলার, নাইটদের পরিসংখ্য়ান , যে কোনও প্লেয়ারের আইপিএল 2024 স্ট্যাটস, আগেরবারের যাবতীয় রেকর্ড জানতে পড়ুন HT Bangla।

ক্রিকেট খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল এবারের মতো আইপিএল থেকে বিদায় CSK-র, লম্বা লাফ দিয়ে এলিমিনেটরে কোহলিরা পাক সেনার ৯ গুলি খেয়েও হার মানেনি! চান্দু চ্যাম্পিয়নের বায়োপিকে কার্তিক আরয়ান রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন? HT-তে মুখ খুললেন প্রিয়াঙ্কা CAA-র অধীন নাগরিকত্ব প্রাপ্ত পাকিস্তানি শরণার্থীদের সঙ্গে সাক্ষাৎ মোদীর গ্রেফতার বিভব! আপ বলছে 'ভুয়ো মামলা', দল 'U Turn' নিয়েছে-ক্ষোভ স্বাতীর বিজেপির প্রকল্পে ১,১৪০ কোটি টাকার ক্ষতি! নিজের সরকারকেই অভিযুক্ত করলেন মন্ত্রী ভিসা ছাড়াই রাশিয়ায় যেতে পারবেন ভারতীয়রা, এই বছরেই সই হবে চুক্তি জুতো ছিঁড়তে নিজেই সেফটিপিন দিয়ে করলেন ঠিক, 'মাটির মানুষ' মমতায় আপ্লুত নেটপাড়া

Latest IPL News

রুদ্ধশ্বাস লড়াইয়ে ধোনিদের ছিটকে দিয়ে প্লে-অফের টিকিট পকেটে পুরল আরসিবি আদৌ আউট ছিলেন ফ্যাফ? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে ফের প্রশ্ন উঠে গেল- ভিডিয়ো নীতা আম্বানির সঙ্গে দীর্ঘ কথোপথন রোহিতের, থেকে যাওয়ার অনুরোধ করলেন MI-এর মালকিন? শুরু হয়েই বৃষ্টিতে থমকাল RCB vs CSK ম্যাচ, আতঙ্কের চোরা স্রোত বেঙ্গালুরু শিবিরে WPL-এ খেলেন RCB-তে, IPL-এ সমর্থন CSK-কে, তারকাকে ‘লাথি মেরে তাড়াতে’ বলল ফ্যানরা ICC ট্রফি জয়ের দারুণ সুযোগ… ভারতের কোচ হওয়ার প্রস্তাব নিয়ে ইঙ্গিত ল্যাঙ্গারের ‘৬ বছর ধরে শুনে আসছি’, ধোনির অবসর প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক মাহি ভাই এবং আমি হয়তো শেষ বার একসঙ্গে খেলব- কোহলির দাবিতে ধোনির অবসরের ইঙ্গিত 'ধোনি নয়, চেন্নাইয়ের অধিনায়ক হওয়ার কথা ছিল আমার', বিস্ফোরক বিশ্বকাপজয়ী তারকা হয়ত এটাই শেষ! ধোনি বনাম কোহলি মহারণে জুড়ল ‘অ্যানিম্য়াল’ টুইস্ট, ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.