বাংলা নিউজ > ক্রিকেট > পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডনে যেতে চলেছেন MSD,ফিরেই ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত

মহেন্দ্র সিং ধোনি। ছবি - এএনআই (ANI )

পেশীর চোটের চিকিৎসা করাতে লন্ডন যেতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি। এবারের আইপিএলে বেশ কয়েকটি ম্যাচেই চোটের কারণে ব্যথা অনুভব করতে দেখা গেছে মাহিকে। খেলা চালিয়ে যেতে গেলে সেই চোট ঠিক হওয়া প্রয়োজন, তাই লন্ডনে বিশেষ চিকিৎসকদের কাছে যাচ্ছেন এমএসডি

২০২৪ আইপিএল মোটেই ভালো যায়নি মহেন্দ্র সিং ধোনির । ব্যাট হাতে অন্যান্যবারের মতো নজর কাড়তেই পারেননি তিনি। ১৪ ম্যাচে করেন মাত্র ১৬১ রান। ফিল্ডিংয়ের ক্ষেত্রেও কিছু সমস্যা দেখা দিচ্ছিল এমএসডির। এবারের আইপিএলের বেশ কয়েকটি ম্যাচে মাহিকে পিঠে বেল্ট লাগিয়ে খেলতে নামতে দেখা গেছা। অর্থাৎ পিঠের ব্যথ্যায় অত্যন্ত কাবু তিনি। যার জেরে হেড কোচ স্টিফেন ফ্লেমিং বলতে বাধ্য হয়েছিলেন, ধোনিকে অতিরিক্ত চাপ দিতে গেলে তিনি প্রতিযোগিতা থেকে বাদ হয়ে যাবে। সেই চোটের জায়গায় চিকিৎসা করাতে এবার বিদেশে যাচ্ছেন এমএসডি, সেখান থেকে ফিরেই ভবিয্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন চেন্নাই সুপার কিংসকে পাঁচটি আইপিএল দেওয়া ধোনি।

আরও পড়ুন-IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে  নেমেছিলেন ৯ নম্বরে। মহেন্দ্র সিং ধোনি এতকাল ৬ নম্বর, ৭ নম্বরে নেমে কত ম্যাচেরই মোড় ঘুরিয়ে দিয়েছেন, সেই ধোনিকেই খেলতে আসতে হয়েছে ৯ নম্বরে। শেষ ম্যাচে আরসিবির বিরুদ্ধে বিশাল ছয় মেরেছিলেন, কিন্তু তাঁর আউট হওয়ার সঙ্গে সঙ্গেই লড়াই থেকে দূরে যেতে থাকে সিএসকে, শেষ পর্যন্ত টুর্নামেন্টের গ্রুপ স্টেজ থেকেই বিদায় নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। আগামী আইপিএলে এমএসডির খেলা নিয়ে জল্পনা ছিল, এরই মধ্যে জানা গেল লন্ডনে পেশীর চোটের জন্য চিকিৎসা করাতে যেতে পারেন তিনি।

আরও পড়ুন-যা করেছি,বেশ করেছি…অ্যাশেজে বেয়ারস্টোর বিতর্কিত আউট নিয়ে বলছেন প্য়াট কামিন্স

গতবছর হাঁটুতে অস্ত্রপচারের পরই ধরে নেওয়া হয়েছিল এমএসডির পক্ষে মাঠে ফেরা কঠিন, যদিও তিনি ফিরে দেখিয়েছেন। তবে ৪২ বছর বয়সে একাধিক ফিটনেস জনিত সমস্যার জন্যই এমএসডিকে ফের ছুরি - কাঁচির তলায় পড়তে হচ্ছে বলে খবর। মাহির ঘনিষ্ঠ এক সূত্র জানিয়েছে, ' মহেন্দ্র সিং ধোনি লন্ডনে যেতে পারেন মাশেল টিয়ার সার্জারি(পেশী ছিঁঁড়ে যাওয়ার অস্ত্রোপচার) করতে, যে চোটের জন্য আইপিএলে ধোনিকে বারবার কষ্ট পেতে দেখেছি।  এখন পুরো ফিট নন ধোনি, কিন্তু খেলা চালিয়ে যেতে চান তিনি। সেক্ষেত্রে চিকিৎসা পদ্ধতি নিয়ে ধোনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন, এই চোট কাটিয়ে উঠতে মোটামুটি পাঁচ থেকে ছয় মাস সময় লাগে'। 

আরও পড়ুন-IPL 2024-কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও

এদিকে একদিন আগেই চেন্নাই সুপার কিংসের তরফে তাঁদের সিইও কাশি বিশ্বনাথন জানিয়েছিলেন ধোনির ওপরই তাঁরা সমস্ত সিদ্ধান্ত ছেড়ে দিয়েছেন। তবে এখনই নয়, নিজের ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য ধোনি কিছুদিন সময় চেয়ে নিয়েছেন বলে জানা গেছে। ফলে মাহি যদি খেলায় ফিরতে চান, সেক্ষেত্রে তাঁকে চিকিৎসা করানোর পরেও হাতে বেশ খানিকটা সময় রাখতে হবে। কারণ তাঁর বয়স এখন ৪২,সঙ্গে একাধিক জায়গায় চোট থাকায় ফিটনেস ফিরে পেতেও একটু বেশি সময় লাগতে পারে তাঁর।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

হাত ভরা শাঁখা-পলা! চাঁদনী রাতে সাগর পাড়ে কাঞ্চন-শ্রীময়ী, ভোট মিটটেই হানিমুন? ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি পরপর ২ ম্যাচে হ্যাটট্রিক কামিন্সের, T20I-র ইতিহাসে প্রথম! সবমিলিয়ে দ্বিতীয়বার হল নতুন সম্পর্কের জন্য আজকের দিনটি কাদের জন্য ভালো? কী বলছে আজকের প্রেম রাশিফল শিলিগুড়ির দিকে ‘কুনজর’ চিনের? বাংলাদেশে তিস্তা নিয়ে বড় পদক্ষেপ ভারতের বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

ভিডিয়ো-বল খুঁজতে খুঁজতে স্টেজের তলায় বিরাট কোহলি! ছোটবেলার স্মৃতি মনে করাল কোহলি বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.