বাংলা নিউজ > ক্রিকেট > HT বাংলা Exclusive- আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি

HT বাংলা Exclusive- আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মহেন্দ্র সিং ধোনি। ছবি-পিটিআই (PTI)

ধোনির ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি বলছে,'আইপিএল যদি ইমপ্যাক্ট প্লেয়ার রাখে তাহলে আমরা ধোনিকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে দেখতে পারি, সেক্ষেত্রে ওর ওপর ওয়ার্কলোড কম পড়বে। একটা ৪২ বছরের ছেলের পক্ষে পুরো ম্যাচ খেলতে গেলে একটু টাফ হতে পারে, কিন্তু ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মটা থাকলে আমরা ওকে ওইভাবে দেখতে পারি'

আইপিএলের এবারের মতো শেষ ম্যাচ খেলে ফেলেছেন মহেন্দ্র সিং ধোনি। এবারের আইপিএলে তাঁকে নিয়ে অনেক জল্পনাই হয়েছে, তিনি আদৌ পরের বার খেলতে পারবেন কিনা। কারণ তাঁর শারীরিক অবস্থা মোটেই আগের মতো ফিট নয়। একটি ম্যাচে ৯ নম্বরে খেলতে নামায় অনেকেই প্রশ্ন তুলেছিলেন সেই সিদ্ধান্ত নিয়ে। ১৪ ম্যাচে করেছেন ১৬১ রান, নিয়েছেন ১০টি ক্যাচ।  যদিও দল তাঁর পাশেই দাড়িয়েছিল। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচে শেষ ওভারে তিনি আউট হতেই খেলা ঘুরে যায়। ২৭ রানে ম্যাচ হেরে আইপিএল থেকে বিদায় নেয় মহেন্দ্র সিং ধোনির দল। এই মূহূর্তে যা পরিস্থিতি আদৌ কি তাঁর পক্ষে পরের আইপিএল খেলা সম্ভব হবে? স্টিফেন ফ্লেমিং যেখানে বলেছিলেন ধোনিকে বেশি চাপ দিতে গেলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে পারেন, সেখানে এই পারফরমেন্সে তাঁর কি পরের বছর খেলা সম্ভব, HT বাংলার তরফ থেকে এই নিয়েই প্রশ্ন করা হয় তাঁর ছোটবেলার কোচ কেশব ব্যানার্জিকে। সেখানে তিনি দিলেন মাহির পরের আইপিএল খেলার টোটকা। 

আরও পড়ুন-আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট!

HT বাংলার তরফ থেকে প্রশ্ন করা হয়-

এবারের আইপিএলে কেমন দেখলেন ধোনিকে?

কেশব ব্যানার্জি-ওর শারীরিক অবস্থা খুব একটা ভালো নয়। ওর দৌড় বা উইকেট কিপিং দেখতে পাচ্ছি, ইচ্ছা থাকলেও ও ঠিক ডাইভ দিতে পাচ্ছে না। কিছু ফিল্ডিং আমরা দেখেছি, ডাইভ দিলে ক্যাপ নিতে পারত, কিন্তু সেটা সম্ভব হয়নি। শরীর পার্মিট করছেনা। ও নিজের সিদ্ধান্ত নিজেই নেয়, তবে সিএসকে ম্যানেজমেন্টের সঙ্গে কথা বলবে। 

পরের আইপিএলে কী খেলতে পারবেন মহেন্দ্র সিং ধোনি?

কেশব ব্যানার্জি-আইপিএল যদি ইমপ্যাক্ট প্লেয়ার রাখে তাহলে আমরা ধোনিকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে দেখতে পারি, সেক্ষেত্রে ওর ওপর ওয়ার্কলোড কম পড়বে। একটা ৪২ বছরের ছেলের পক্ষে পুরো ম্যাচ খেলতে গেলে একটু টাফ হতে পারে, কিন্তু ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মটা থাকলে আমরা ওকে ওইভাবে দেখতে পারি, তবে শুনছি তো নাকি এই নিয়ম উঠে যেতে পারে।

আরও পড়ুন-ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়?

ওর জীবনে টার্নিং পয়েন্ট কোনটা?

কেশব ব্যানার্জি-শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৮৩ রানের ইনিংসটাই ওর জীবনের টার্নিং পয়েন্ট বলা যায়। সেই ম্যাচে রান না পেলে ওকে আদৌ সুযোগ দেওয়া হত কিনা জানিনা, হয়ত দেওয়া হত। কিন্তু ওরকম একটা ইনিংস খেলার পর জাতীয় দলে নিজের জায়গা পাকা করে নিয়েছিল ধোনি, তারপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ওটাই ওর টার্নিং পয়েন্ট আমার মতে।

প্রথম যখন এসেছিল, কী বলেছিল?

কেশব ব্যানার্জি- আমায় একটা কথা বলেছিল, আমি চান্স পাব তো? আমি বলেছিলাম তোমায় তো আগে দেখব, তারপর বলব। তুমি তো গোলকিপিং কর, দেখতে হবে পারবে নাকি। তখন ধোনি বলেছিল আমি ছোট বলেও পারব, সেই শুরু। 

আরও পড়ুন-IPL-এ নজরকাড়া পারফরমেন্স, রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক

ইতিমধ্যে চেন্নাই সুপার কিংসের হয়ে শেষ ম্যাচ খেলার পর নিজের রাজ্যে ছুটি কাটাতে ফিরে গেছেন এমএসডি। পরিবারের সঙ্গেই আপাতত সময় কাটাবেন আইসিসি প্রতিযোগিতায় ভারতের সবচেয়ে সফলতম অধিনায়ক। হয়ত কয়েক মাস অপেক্ষা করে নিজের শরীরের অবস্থা দেখেই কেরিয়ার নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন মহেন্দ্র সিং ধোনি। 

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে? T20 এবং ODI World Cup মিলিয়ে ৩ হাজার রানের মাইলস্টোন ছুঁলেন কোহলি, লিখলেন ইতিহাস ভিনধর্মে বিয়ে, তবু মেয়ের বিয়ের আগে শত্রুঘ্ন সিনহার 'রামায়ণ'-এ হল বিশেষ পুজো ‘এটা খুব মিষ্টি…’ এপি ধিলোনের সঙ্গে প্রেম করার প্রসঙ্গে মুখ খুললেন বনিতা NEET-PG পিছিয়ে গেল! রবিতে পরীক্ষা ছিল, শনিতে রাত ১০ টায় হল ঘোষণা, কবে হবে ফের? ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের জিও কিংবা এয়ারটেল, প্রয়োজনে নিয়ন্ত্রণ করতে পারবে সরকার, আসছে নয়া আইন

T20 WC 2024

ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.