বাংলা নিউজ > ক্রিকেট > অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ?

অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ?

অধিনায়ক হওয়ার পর, CSK-তে এবার কি কিপার হিসেবেও ধোনির বিকল্প হতে চলেছেন রুতুরাজ?

মহারাষ্ট্র প্রিমিয়র লিগের ম্যাচে এই মুহূর্তে রুতুরাজ গায়রকোয়াড় খেলছেন পুনেরি বাপ্পার হয়ে। সেখানেই উইকেটরক্ষকের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। কিপিং গ্লাভস হাতে বেশ ভালো পারফরম্যান্স করেছেন তিনি। বেশ কিছু গুরুত্বপূর্ণ সেভ করেছেন। এর পরেই সিএসকে-র কিপার হিসেবেও তাঁর নাম নিয়ে আলোচনা শুরু হয়েছে।

শুভব্রত মুখার্জি: গত আইপিএলের শুরুর আগেই চমক দিয়েছিল চেন্নাই সুপার কিংস। ২০০৮ সালে ফ্র্যাঞ্চাইজির জন্মলগ্ন থেকে প্রায় ২০২৩ সাল পর্যন্ত টানা সিএসকে ফ্র্যাঞ্চাইজির হয়ে অধিনায়কত্বের দায়িত্ব সামলেছেন মহেন্দ্র সিং ধোনি। মাঝে সিএসকে দুই বছর নিষিদ্ধ থাকার পাশাপাশি, এক বছর প্রথম দিকের কয়েকটি ম্যাচে রবীন্দ্র জাদেজা অধিনায়কত্ব করেছিলেন। তবে বাকি সময় পুরোটাই অধিনায়কত্ব সামলেছেন ধোনি। 

আরও পড়ুন: আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম,দিচ্ছেন বাড়তি গুরুত্ব,সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে?

২০২৪ সালে আইপিএল শুরুর আগেই সিএসকের অধিনায়কত্ব পাকাপাকি ভাবে ছেড়ে দেন ধোনি। দায়িত্ব নেন রুতুরাজ গায়রকোয়াড়। ডানহাতি এই ওপেনিং ব্যাটারের নেতৃত্বে গোটা মরশুমটা খেলে সিএসকে। অধিনায়ক ধোনির বদলি হিসেবে রুতুরাজকে পেয়ে গেলেও, কিপার ধোনির বদলি এখনও নিশ্চিত নয়‌। তবে এই ভূমিকাতে ও যে অদূর ভবিষ্যতে রুতুরাজকে দেখা যাবে না, তা বলা যায় না। চলতি মহারাষ্ট্র প্রিমিয়র লিগের ম্যাচে কিন্তু সেই রকম ইঙ্গিত পাওয়া গিয়েছে।

আরও পড়ুন: নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন, সাদা-বলের অধিনায়কত্ব থেকেও ইস্তফা দিলেন কেন উইলিয়ামসন

মহারাষ্ট্র প্রিমিয়র লিগের ম্যাচে এই মুহূর্তে রুতুরাজ গায়রকোয়াড় খেলছেন পুনেরি বাপ্পার হয়ে। সেখানেই উইকেটরক্ষকের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। কিপিং গ্লাভস হাতে বেশ ভালো পারফরম্যান্স করেছেন তিনি। বেশ কিছু গুরুত্বপূর্ণ সেভ করেছেন তিনি। তবে সব থেকে বেশি নজর কেড়েছে একটি ওয়াইড বলে ঝাঁপিয়ে পড়ে তাঁর অনবদ্য রান বাঁচানো। ১৭ জুন মহারাষ্ট্র প্রিমিয়র লিগের ম্যাচে পুনেরি বাপ্পা মুখোমুখি হয়েছিল ছত্রপতি সাম্ভাজি কিংসের। এই ম্যাচেই কিপার রুতুরাজের কিপিং নজর কেড়েছে বিশেষজ্ঞদের। তার পরেই অনেক সমর্থক বলতে শুরু করেছেন সিএসকে অধিনায়ক ধোনির বদলি হিসেবে যেমন পেয়েছে রুতুরাজকে, ঠিক তেমনই কিপার ধোনির বদলি হিসেবেও তারা পেতে চলেছে রুতুরাজকে।

প্রসঙ্গত আগামী মরশুমে আইপিএলে ধোনি খেলবেন কিনা তা নিশ্চিত নয়। সিএসক-এর আদরের 'থালা' বিষয়টি এখনও নিশ্চিত করেননি। তবে বিশেষজ্ঞদের আশা, আর একটি মরশুম অবশ্যই খেলবেন ধোনি। ধোনির হাঁটুর অবস্থা ভালো নয়। তাঁর হাঁটুতে অস্ত্রোপচারও করতে হয়েছে। এই হাঁটুর অবস্থা নিয়ে খুব বেশি হলে আর একটি মরশুম হয়তো খেলা চালাবেন ধোনি। ফলে সিএসকে-কে কিপার ধোনির বিকল্পও খুঁজতে হবে। আর সেই বিকল্প হয়ে ওঠার সমস্ত গুণ রুতুরাজের রয়েছে বলেই মনে করেন ধোনির ভক্তরা।

আরও পড়ুন: নেপাল অধিনায়কের সঙ্গে কথা ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগেই বড় শাস্তি পেলেন তানজিম

কিপিং গ্লাভস হাতে রুতুরাজের ভিডিয়ো ভাইরাল হয়েছে। সেই ভিডিয়োতে দেখা গিয়েছে, ইনিংসের প্রথম বলটি বোলার ওয়াইড করেন। সেই বলটি রুতু ঝাঁপিয়ে না ধরলে বলটি চার হয়ে যেতে পারত। আর রুতুর এই স্কিল দেখে মুগ্ধ ধোনি ভক্তরা। তাদের আদরের 'থালার' পরিবর্ত কিপার হিসেবেও রুতুকে দেখতে শুরু করেছেন অনেকেই।

ক্রিকেট খবর

Latest News

গুরু পূর্ণিমায় করুন হলুদ দিয়ে এই কাজ, বদলে যাবে জীবন, দূর হবে যে কোনও বাধা আষাঢ় পূর্ণিমায় রাশি অনুসারে করুন এই মন্ত্র জপ, লক্ষ্মীনারায়ণের কৃপায় হবেন সফল 'আমাদের সবথেকে বড় উদ্যোগ...' মেয়ের প্রথম ছবি পোস্ট করেই কী লিখলেন রিচা-আলি? ইনস্টাগ্রামে অর্জুনকে আনফলো থেকে বিচ্ছেদ জল্পনা নিয়ে এবার মুখ খুললেন শ্রীজা 'গণতন্ত্রের জন্যে গুলি খেয়েছি, আর ওরা বলে…', ডেমোক্র্যাটদের পালটা তোপ ট্রাম্পের গুরু পূর্ণিমার দিন করুন এই বিশেষ ব্যবস্থাগুলি, গুরু দোষ থেকে মিলবে মুক্তি প্রকাশ্যে না হলেও মনে মনে আমার মতকেই সমর্থন করেন সুকান্ত, দাবি শুভেন্দু অধিকারীর গম্ভীরের পছন্দেকেই সম্মতি! ৩ বছরের চুক্তিতে নায়ার, যুক্ত হবেন আরও দুই- রিপোর্ট লাথি মেরে বের করে দেওয়ার আগে খেলা ছাড়া উচিত! অবসর প্রসঙ্গে শামিকে বলেছিলেন ধোনি 'সত্যিই অনেকটা সময় লাগে...' হঠাৎ কী নিয়ে এমন লিখলেন ইমন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.