বাংলা নিউজ > ক্রিকেট > 'মাহিভাই যেটা বলেছিল সেটাই'-রিঙ্কুর হিমশীতল ব্যাটিং স্টাইলের নেপথ্যেও ধোনির জাদুমন্ত্র

'মাহিভাই যেটা বলেছিল সেটাই'-রিঙ্কুর হিমশীতল ব্যাটিং স্টাইলের নেপথ্যেও ধোনির জাদুমন্ত্র

মাহির মন্ত্রই বদলে দিয়েছে রিঙ্কু সিংয়ের ব্যাটিং স্টাইল (ছবি-AFP)

Rinku Singh on MS Dhoni- রিঙ্কু সিং বলেছিলেন, ‘আমি মাহি ভাইয়ের সঙ্গে একবার বা দুবার কথা বলেছি। তিনি বলেছিলেন যে শেষ ওভারগুলিতে একজনকে শান্ত থাকতে হবে এবং আরও শট খেলতে হবে। তিনি বলেছিলেন, আপনি যত শান্ত থাকবেন ততই ভালো হবে, এতে আপনি ততই ভালো ভাবে ম্যাচ ফিনিশ করতে পারবেন। এটাই আমার জন্য কাজ করেছে।’

MS Dhoni's touch in Rinku Singh Batting- বৃহস্পতিবার ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২ উইকেটে হারিয়েছে টিম ইন্ডিয়া। এই ম্যাচের নায়ক ছিলেন রিঙ্কু সিং। তিনি শেষে ব্যাট করতে নেমে ২২ রানের একটি গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। শেষ ওভারে ভারতীয় দলকে জয়ের রাস্তা দেখিয়েছিলেন তিনি। যার ফলে টিম ইন্ডিয়া জয় পেয়েছিল। এই সময়ে রিঙ্কু সিং ১৪ বলে চারটি চারের সাহায্যে ২২ রান করেছিলেন। ম্যাচ শেষ হওয়ার পরে, যখন রিঙ্কু সিংকে জিজ্ঞাসা করা হয়েছিল যে শেষ ওভারেও তাঁকে এত শান্ত দেখাচ্ছিল কী করে? তখন তিনি মহেন্দ্র সিং ধোনিকে এর কৃতিত্ব দিয়েছিলেন। আমরা আপনাকে বলি যে ভারত বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ম্যাচে জয়ের পরে, রিঙ্কু সিং সর্বত্র প্রশংসিত হচ্ছেন। নিজের খেলার পিছনের অন্যতম কৃতিত্ব তিনি মাহিকে দিয়েছেন।

শেষ ওভার পর্যন্ত ম্যাচটা নিয়ে যাওয়ার চেষ্টা করছিলাম-

ম্যাচের পর রিঙ্কু সিংকে প্রশ্ন করা হয়েছিল যে শেষ ওভারে তিনি কী করে এতটা শান্ত ছিলেন? এর উত্তরে তিনি বলেন, ‘আমরা খুব ভালোভাবে ম্যাচ জিতেছি। আমি যখন ব্যাট করতে আসি তখন আমার জন্য কন্ডিশন একদম পারফেক্ট ছিল। সূর্যকুমার ভাইয়া আমার সঙ্গে ব্যাট করছিলাম, সেই কারণে আমি আরও স্বাচ্ছন্দ্য বোধ করেছিলাম। আমি যখন ব্যাট করতে আসি, চার ওভারে জয়ের জন্য প্রায় চল্লিশ রানের মতো দরকার ছিল। এবং আমার মনে যা চলছিল তা হল শান্ত থাকা এবং ম্যাচটিকে জয়ের কাছাকাছি নিয়ে যাওয়া।’ আমরা আপনাকে বলি যে ভারত বনাম অস্ট্রেলিয়া ম্যাচের ফলাফল ২০ তম ওভারে গিয়ে ঠিক হয়েছিল।

এর আগে মাহি ভাইয়ের সঙ্গে কথা হয়েছে

রিঙ্কু সিংকে ম্যাচের শেষ ওভারগুলিতে এত শান্ত থাকার বিষয়ে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছিলেন, ‘এমন কিছু নয়, এর আগে আমি মাহি ভাইয়ের সঙ্গে একবার বা দুবার কথা বলেছি। তিনি বলেছিলেন যে শেষ ওভারগুলিতে একজনকে শান্ত থাকতে হবে এবং আরও শট খেলতে হবে। তিনি বলেছিলেন, আপনি যত শান্ত থাকবেন ততই ভালো হবে, এতে আপনি ততই ভালো ভাবে ম্যাচ ফিনিশ করতে পারবেন। এটাই আমার জন্য কাজ করে এবং আজকের ম্যাচেও আমি তাই করেছি।’ রিঙ্কু সিং ছাড়াও এই ম্যাচে ভারতীয় দলের অধিনায়ক সূর্যকুমার যাদব ৪২ বলে ৯টি চার ও চারটি ছক্কার সাহায্যে ৮০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড IPL সূচি - এর জন্য চোখুন HT Bangla - তে

ক্রিকেট খবর
বন্ধ করুন

Latest News

রবিতে ঝড় হবে ৪০ কিমিতে, সোমে বাড়বে বেগ, বুধ পর্যন্ত কোথায় কোথায় বৃষ্টি চলবে? সন্তান হওয়ার পর অবসাদে ভুগছেন ইলিয়ানা! নিজেকে ঠিক রাখতে কী করছেন? 'শীঘ্রই শুরু করছি...' গানের পর এবার নাচের স্কুল খুলছেন ইমন! বিজেপির ১৯৫ জন প্রার্থীর মধ্যে একমাত্র মুসলিম আবদুল সালাম! লড়ছেন কোন কেন্দ্রে? সিলেবাসের বাইরের অঙ্কের প্রশ্ন? প্রমাণ করতে পারলে ২৫ নম্বর, আশ্বাস ওই রাজ্যে জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.