বাংলা নিউজ > ক্রিকেট > IND W vs SA W 2nd ODI: ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড

IND W vs SA W 2nd ODI: ৩০০ করেও হারল প্রোটিয়া মেয়েরা, স্মৃতিদের বিরুদ্ধে হল একাধিক বিশ্ব রেকর্ড

ভারতের বিরুদ্ধে একাধিক নজির গড়লেন মারিজান কাপরা (ছবি-PTI)

বুধবার বেঙ্গালুরুতে টানটান উত্তেজনার এক ম্যাচের সাক্ষী থাকলেন দর্শকরা। যেখানে ভারতীয় মহিলা দল মাত্র চার রানের ব্যবধানে দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিরুদ্ধে জয়ী হয়েছিল। পাশাপাশি তারা সিরিজ ও জিতে নিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

শুভব্রত মুখার্জি:- বুধবার বেঙ্গালুরুতে টানটান উত্তেজনার এক ম্যাচের সাক্ষী থাকলেন দর্শকরা। যেখানে ভারতীয় মহিলা দল মাত্র চার রানের ব্যবধানে দক্ষিণ আফ্রিকার মহিলা দলের বিরুদ্ধে জয়ী হয়েছিল। পাশাপাশি তারা সিরিজ ও জিতে নিল দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে আপাতত দক্ষিণ আফ্রিকা পিছিয়ে রয়েছে ২-০ ফলে।প্রথম ম্যাচে সেইভাবে লড়াই করতে না পারলেও দ্বিতীয় ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই করল দক্ষিণ আফ্রিকা দল। এদিন মূলত তাদের দুই ব্যাটার লরা উলভার্ট এবং মারিজান কাপের ব্যাটে ভর করে লড়াই জমিয়ে দিয়েছিল তারা। এদিন ম্যাচ হারলে ও ম্যাচে একাধিক নজির গড়েছেন মারিজান কাপরা!

আরও পড়ুন… T20 WC 2024 IND vs AFG: আমাদের কাছে যা স্পিনার আছে… ভারতের বিরুদ্ধে নামার আগেই আফগান কোচের হুঙ্কার

মহিলাদের ওডিআই ম্যাচের ইতিহাসে রান তাড়ার ক্ষেত্রে নয়া নজির গড়েছেন মারিজান কাপ। ব্যাটিং অর্ডারে পাঁচ নম্বর বা তারও নীচে ব্যাট করতে নেমে প্রথম ব্যাটার হিসেবে শতরান করার অনন্য নজির গড়েছেন মারিজান কাপ। মাত্র ৯৪ বলে ১১৪ রান করেছেন তিনি। তাঁর ইনিংসে হাঁকিয়েছেন ৯ টি চার এবং তিনটি ছয়। এখানেই শেষ নয় দলনায়ক লরা উলভার্টের সঙ্গে জুটি বেঁধেও তিনি গড়েছেন নয়া নজির। মেয়েদের ওডিআই ক্রিকেটে চতুর্থ উইকেট বা তার পরে সবথেকে বেশি রানের পার্টনারশিপ গড়ার নজির গড়েছে লরা উলভার্ট এবং মারিজান কাপ জুটি। জুটিতে তারা এদিন করেছেন ১৮৪ রান। লরা উলভার্ট এদিন 'ক্যারি দ্য ব্যাট' করেছেন। অর্থাৎ ইনিংস ওপেন করতে নেমে একেবারে ইনিংসের শেষ পর্যন্ত টিকে থেকেছেন। ১৩৫ বলে ১৩৫ রান করে অপরাজিত থেকে গিয়েছেন তিনি।

আরও পড়ুন… T20 WC 2024 Super 8 IND vs AFG: কুলদীপের খেলা প্রায় পাকা, তাহলে বাদ যাবেন কে? দেখুন Probable Playing 11

ব্যক্তিগত নজির গড়ার পাশাপাশি এদিন দলগতভাবেও একাধিক নজির গড়েছে দক্ষিণ আফ্রিকা দল। মেয়েদের ওডিআই ক্রিকেটে রান তাড়া করার ক্ষেত্রে সবথেকে বেশি রান করার নজির গড়েছেন তারা আজ। এদিন দ্বিতীয় ব্যাট করে ভারতের বিরুদ্ধে ৬ উইকেটে ৩২১ রান করেছে তারা।এই তালিকায় দ্বিতীয় স্থান ও রয়েছে তাদের দখলে। ২০১৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ৩০৫ রান করেছিল তারা।তৃতীয় স্থানে রয়েছে শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকা ম্যাচ। এই ম্যাচে প্রোটিয়াদের বিরুদ্ধে শ্রীলঙ্কা দল ৪ উইকেটে ৩০৫ রান তুলেছিল। তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ২০২২ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের ম্যাচ। এই ম্যাচে তারা ৮ উইকেটে ২৯৮ রান করেছিল।পঞ্চম স্থানে রয়েছে ২০১২ সালের অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ডের ম্যাচ। এই ম্যাচে অজিরা ৬ উইকেটে ২৮৯ রান করেছিল।

আরও পড়ুন… IND vs AFG Live Streaming: জেনে নিন কখন, কোথায়, কীভাবে ফ্রি-তে দেখবেন T20 WC 2024 Super 8-এর এই ম্যাচ

পাশাপাশি আরো একটি অনন্য নজির গড়েছে দক্ষিণ আফ্রিকা।মেয়েদের ওডিআই ক্রিকেটের ইয়া প্রথম দল হিসেবে তিনবারেই ৩০০'র বেশি রান করে ও ম্যাচ হারার লজ্জার নজির গড়েছে তারা। আজকে ভারতের বিরুদ্ধে ম্যাচে ৩২৫ রান তাড়া করতে গিয়ে ৬ উইকেটে ৩২১ রান করেই আটকে যায় তারা।ফলে চার রানে ম্যাচ হারতে হয় তাদের। এছাড়াও ২০১৭ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৯ উইকেটে ৩০৫ রান এবং ২০২৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটে ৩০৫ রান করেও ম্যাচ হারতে হয়েছিল তাদের।

ক্রিকেট খবর

Latest News

কৃষ্ণনগরে মাছ ব্যবসায়ীরকে গুলি করে টাকা ছিনতাই, ধৃত তৃণমূল ছাত্র পরিষদ নেতাসহ ২ হাতে জয়ন্তর ট্যাটু! আড়িয়াদহকাণ্ডে গ্রেফতার আরেক কালপ্রিট রাহুল গুপ্ত 'সাহস থাকলে…' হাসিনের সঙ্গে সুখের হয়নি বিয়ে, সানিয়াকে সত্যিই বিয়ে করছেন শামি প্রথমেই সূর্যের কথা বলেননি গম্ভীর, হার্দিক ক্যাপ্টেন না হওয়ার কারণ একেবারেই অন্য ‘তোর বাপ আমি ***’, ‘চোর’ শুনে বললেন শুভেন্দু, জুতো দেখিয়ে বললেন ‘নোংরা কালচার’ ভিকি-তৃপ্তির নতুন ছবি ‘ব্যাড নিউজ’-এর সঙ্গে বিশেষ যোগ সুস্মিতা সেনের! কী বলুন তো জেনে নিন শ্রাবণ মাসে ভোলেনাথের আশীর্বাদ পেতে কী করবেন আর কী করবেন না শক্তি বাড়াল নিম্নচাপ, দক্ষিণবঙ্গের কোথায় কবে ভারী বৃষ্টি হতে চলেছে? শীর্ষ নেতৃত্বের শিলমোহর নিয়ে বসেছিলেন মসনদে, কালনার সেই পুরপ্রধানকে শোকজ করল TMC 'গুলি করতে হল কেন?' অগ্নিগর্ভ বাংলাদেশ, হাসিনার সরকারকে প্রশ্ন চঞ্চল-ফারুকিদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.